‘দারিদ্র্যমুক্ত দেশ হিসেবে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন করব’

প্রকাশ: ২০১৯-০৯-১২ ১০:৪৯:৩১ পিএম
আসাদ আল মাহমুদ | রাইজিংবিডি.কম

সংসদ প্রতিবেদক : সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন করব ক্ষুধামুক্ত, দারিদ্র্যমুক্ত বাংলাদেশ হিসেবে।

বৃহস্পতিবার জাতীয় সংসদের চতুর্থ অধিবেশনের সমাপনী বক্তৃতায় এ কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, সবার জন্য রাজনৈতিকভাবে গণতন্ত্রের চর্চাটা অবাধ করে দিয়েছি। সঙ্গে অর্থনৈতিক মুক্তি অর্জনের জন্য আমরা কাজ করে এগিয়ে নিয়ে যাচ্ছি। নিজেদের অর্থে বাজেট দিতে পারি। সামাজিক নিরাপত্তা বেস্টনির মাধ্যমে সুফল গ্রামের মানুষ পাচ্ছে। এই ধারা অব্যাহত থাকবে। আমরা স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন করব ক্ষুধামুক্ত, দারিদ্র্যমুক্ত বাংলাদেশ হিসেবে।

তিনি বলেন, এখন যারা সংসদে বিরোধীদলে আছে তারা যেমন বিএনপি-জামায়াত দ্বারা নির্যাতিত, নিগৃহীত, আমরা যারা এখানে আমরাও তাদের দ্বারা নির্যাতিত নিগৃহীত হয়েছি। সেই তুলনায় আমরা তো তাদের কিছুই করছি না।

প্রধানমন্ত্রী বলেন, আমরা চাচ্ছি দেশ যেভাবে এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাক। বাংলাদেশে প্রতিটি মানুষ নিজ নিজ অধিকার নিয়ে সুন্দরভাবে বসবাস করুক। আমাদের পুলিশ বাহিনী তথা আইনশৃঙ্খলা বাহিনীর প্রচেষ্টায় প্রতিটি ধর্মীয় অনুষ্ঠান এত সুন্দরভাবে হচ্ছে, পুলিশ বাহিনী নিজেদের জীবন বাজি রেখে সবার নিরাপত্তা নিশ্চিত করছে।

শেখ হাসিনা বলেন, পুলিশ বাহিনীতে দুর্নীতিমুক্ত লোক নিয়োগ করায় সাধুবাদ পাচ্ছে। যা অতীতে হয়নি। প্রত্যেকে আন্তরিকতার সাথে কাজ করছে বলেই অর্থনীতির উন্নয়ন হচ্ছে। এই ধারা অব্যাহত থাকবে। দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছি, এগিয়ে নিয়ে যাব।


রাই‌জিং‌বি‌ডি/ঢাকা/১২ সেপ্টেম্বর ২০১৯/আসাদ/সাইফ


   



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

২০ মিনিটের জন্য খরচ ৭.৫ কোটি রুপি

২০২০-০১-২৯ ১২:২৭:৪৬ এএম

বিয়ে থেকে বাঁচতে অভিনব কাণ্ড

২০২০-০১-২৯ ১২:১৭:৪৯ এএম

২০২০ এশিয়া কাপে খেলবে না ভারত!

২০২০-০১-২৮ ১০:৪৫:২৮ পিএম

কেন্দ্রীয় ১৪ দলের সভা বুধবার

২০২০-০১-২৮ ১০:৩৯:৪৯ পিএম

শ্রীলঙ্কার মন্থর ব্যাটিং

২০২০-০১-২৮ ১০:২৪:২৪ পিএম