বাজেট দেয়ার জন্য আমাদের কারো কাছে হাত পাততে হয় না: প্রধানমন্ত্রী

প্রকাশ: ২০১৯-০৯-১৩ ১২:০৩:২৭ এএম
আসাদ আল মাহমুদ | রাইজিংবিডি.কম

সংসদ প্রতিবেদক:  সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আজকে আর বাজেট দেয়ার জন্য আমাদের কারো কাছে হাত পাততে হয় না। নিজেদের অর্থে বাজেট দিতে পারছি এবং বাজেট আমরা ৫ গুন বৃদ্ধি করেছি। সামাজিক নিরাপত্তা বেষ্টনির মাধ্যমে দেশের তৃণমূলের মানুষকে আমরা দারিদ্র মুক্ত করার যে উদ্যোগ নিয়েছি তার সুফল গ্রামের মানুষ পাচ্ছে।

বৃহস্পতিবার জাতীয় সংসদের চতুর্থ অধিবেশনের সমাপনী বক্তৃতায় এ কথা বলেন তিনি।

তিনি বলেন, প্রত্যেকে খুব আন্তরিকতার সঙ্গে কাজ করছে বলে বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়ন হচ্ছে এবং আমি বিশ্বাস করি ইনশাল্লাহ আমাদের এই উন্নয়নের গতিধারা অব্যাহত থাকবে।

প্রধানমন্ত্রী বলেন, আমি আশা করি এই ধারা অব্যাহত থাকবে এবং দেশ হবে জাতির পিতার স্বপ্নের ক্ষুধা ও দারিদ্র মুক্ত সোনার বাংলাদেশ। সংসদ সদস্যদের বলবো নিজ নিজ এলাকায় আমাদের মন্ত্রণালয়ের যে প্রকল্প ও উন্নয়নের কাজ দেয়া হয়েছে, সেখানে প্রত্যেকে এলাকার কাজগুলো সঠিকভাবে হচ্ছে কি না সেদিকে নজর দিতে পারেন তাহলে দেখবেন আপনাদের কাজগুলো সুষ্ঠুভাবে হচ্ছে এবং দেশের উন্নয়নও ত্বরান্বিত হচ্ছে।

সংসদ নেতা বলেন, একটা কথা মনে রাখতে হবে যে, এদেশের মানুষইতো ভোটার। কাজেই তাদের সকল ধরনের মঙ্গল করা প্রত্যেক সংসদ সদস্যের দায়িত্ব।

তিনি বলেন, ডেঙ্গু রোগ সৃষ্টিকারি এডিস মশাকে স্টেরলাইড করে কিভাবে এর বংশ বৃদ্ধি রোধ করা যায় এবং তাদের আর লার্ভা যেন তৈরী না হয় সেদিকে আমরা দৃষ্টি দিয়েছি।


রাই‌জিংবি‌ডি/ঢাকা/১৩ সেপ্টেম্বর ২০১৯/আসাদ/নাসিম


   



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

র‍্যাবের অভিযান

চট্টগ্রামে আলোচিত যুবলীগ নেতা টিনু আটক

২০১৯-০৯-২৩ ১:৩৮:৫০ এএম

নানিয়ারচরে ইউপিডিএফ কালেক্টর আটক

২০১৯-০৯-২৩ ১২:৩১:১১ এএম

ডি ককের ঝড়ে সিরিজ ড্র করল দ.আফ্রিকা

২০১৯-০৯-২২ ১০:৫৩:১৩ পিএম

ভিসির গালিগালাজ করার অডিও ভাইরাল

২০১৯-০৯-২২ ১০:৪৯:১১ পিএম

মুখে তিক্ত স্বাদ অনুভবের ৯ কারণ

২০১৯-০৯-২২ ১০:১২:২৫ পিএম