এতো কঠোর হওয়ার পরও এডিসের লার্ভা!

প্রকাশ: ২০১৯-০৯-১৬ ৬:৪৪:০৪ পিএম
নিজস্ব প্রতিবেদক | রাইজিংবিডি.কম

প্রথম দফায় চিরুনী অভিযান চালিয়ে যেসব বাসায় এডিস মশা প্রজনন উপযোগী জায়গা এবং লার্ভা পাওয়া গিয়েছিল, সেসব বাসায় সতর্কতা, হুশিয়ারি এমনকি জরিমানাও করেছিল ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএসসিসি)।  এরপরও শুধরাচ্ছেন না নগরবাসী।

সোমবার ঢাকা ডিএনসিসি ২য় পর্যায়ের চিরুনি অভিযানের দ্বিতীয় দিনে রাজধানীর ৩৬টি ওয়ার্ডের  ১০ হাজার ৭১৩ টি বাড়ি ও স্থাপনা পরিদর্শন করে। এর মধ্যে ২৬ বাড়িতে এডিস মশার লার্ভা এবং পাঁচ হাজার ২২১টি বাড়ি ও স্থাপনায় এডিস মশা প্রজনন উপযোগী পরিবেশ পায় পরিদর্শক দল।  পরে এডিস মশার বংশবিস্তারের উপযোগী এসব জায়গা ধ্বংস করা হয়।

এডিস মশার লার্ভা পাওয়ায় উত্তরা ৩ নম্বর সেক্টরে ১টি নির্মাণাধীন ভবনে ৩০ হাজার টাকা, ‘হাংরি ডাক’ নামে ব্যবসা প্রতিষ্ঠানকে ১০ হাজার টাকা জরিমানা করেন ডিএনসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট জুলকার নায়ন।

শাহজাদপুরে ‘কনফিডেন্স টাওয়ারে’ এডিস মশার লার্ভা পাওয়ায় সেখানে ১০ হাজার টাকা জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মীর নাহিদ আহসান।

এ ছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেট সাজিদ আনোয়ার বনানীতে নির্মাণাধীন ‘এসেট ডেভেলাপমেন্ট’, ‘আমিন মোহাম্মদ ফাউন্ডেশন লি.’ ‘সিগনেচার ডেভেলাপার’ এবং একটি ব্যক্তিমালিকানাধীন ভবনকে ৫০ হাজার টাকা করে সর্বমোট ২ লাখ টাকা জরিমানা করেন।

এদিকে ফুটপাত ও সড়ক দখল করে র‌্যাম্প বসিয়ে ব্যবসা পরিচালনা করায় ‘কার স্পিড’ নামে একটি গাড়ির দোকানকে ২০ হাজার টাকা জরিমানা করেন সাজিদ আনোয়ার।


রাইজিংবিডি/ঢাকা/১৬ সেপ্টেম্বর ২০১৯/নূর/সাজেদ


     



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

শিবগঞ্জে বোমা বিস্ফোরণে নিহত ১

২০২০-০৭-১৫ ৪:০৮:০৭ এএম

ঈদযাত্রায় বাড়ানো হচ্ছে না ট্রেন

২০২০-০৭-১৫ ২:০০:০৬ এএম