প্রেস কাউন্সিলের সদস্য হলেন ১৪ বিশিষ্ট ব‌্যক্তি

প্রকাশ: ২০১৯-০৯-১৬ ৭:০২:১৭ পিএম
সচিবালয় প্রতিবেদক | রাইজিংবিডি.কম

বাংলাদেশ প্রেস কাউন্সিলের সদস্য মনোনীত হয়েছেন ১৪ বিশিষ্ট ব‌্যক্তি। তাদের মধ্যে জ‌্যেষ্ঠ সাংবাদিক রয়েছেন ৯ জন। তাদের আগামী দুই বছরের জন্য নিয়োগ দেয়া হয়েছে।

‘প্রেস কাউন্সিল অ্যাক্ট-১৯৭৪’ অনুযায়ী এদের সদস্য মনোনীত করে গত ১২ সেপ্টেম্বর তথ্য মন্ত্রণালয় থেকে জারিকৃত আদেশটি আজ সোমবার প্রকাশ করা হয়েছে।

মনোনীত সদস্যরা হলেন- বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি সৈয়দ ইশতিয়াক রেজা, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের যুগ্ম মহাসচিব আবদুল মজিদ, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের নির্বাহী পরিষদের সদস্য নূরে জান্নাত আখতার সীমা, দ্য ডেইলি অবজারভারের সম্পাদক ইকবাল সোবহান চৌধুরী, দৈনিক সংবাদের ভারপ্রাপ্ত সম্পাদক খন্দকার মনিরুজ্জামান, বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজাম, দৈনিক ইত্তেফাকের সম্পাদক তাসমিমা হোসেন, বাংলাদেশ সংবাদপত্র পরিষদের সদস্য ও দৈনিক প্রভাতের মালিক মোজাফফর হোসেন পল্টু, দৈনিক আজাদীর সম্পাদক এম এ মালেক, বাংলা একাডেমির মহাপরিচালক হাবীবুল্লাহ সিরাজী, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সদস্য অধ্যাপক ড. দিল আফরোজা বেগম, বাংলাদেশ বার কাউন্সিলের সদস্য ও সুপ্রিম কোর্টের অ্যাডভোকেট সৈয়দ রেজাউর রহমান এবং সংসদ সদস্য আবদুল মতিন খসরু ও মুহাম্মদ শফিকুর রহমান।

সংবাদপত্র ও সংবাদ সংস্থার মান বজায় রাখা ও সংশোধন, সংবাদপত্রের স্বাধীনতা সংরক্ষণ ও সুরক্ষার উদ্দেশ‌্যে বাংলাদেশ প্রেস কাউন্সিল প্রতিষ্ঠা করা হয়। কাউন্সিল ‘প্রেস কাউন্সিল আইন, ১৯৭৪’ অনুযায়ী সংবাদপত্র বা সংবাদ সংস্থাগুলোর বিরুদ্ধে অভিযোগ নিষ্পত্তি করে।

এছাড়া, কাউন্সিলের আপিল বিভাগ ঘোষণাপত্র প্রদান ও বাতিলের ব্যর্থতার বিরুদ্ধে আপিল নিষ্পত্তি করে। কাউন্সিলে একজন চেয়ারম্যান এবং ১৪ জন সদস্য আছেন।

বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন।


রাইজিংবিডি/ঢাকা/১৬ সেপ্টেম্বর ২০১৯/হাসান/রফিক


   



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

পুলিশ ও সাইফের অঘোষিত ফাইনাল

২০১৯-১২-১৪ ৯:১৪:৫৫ পিএম

সামনে শুধুই অন্ধকার

২০১৯-১২-১৪ ৯:০৯:০৯ পিএম

দল জেতার পরও হতাশ মাহমুদউল্লাহ!

২০১৯-১২-১৪ ৮:৫৩:৩১ পিএম

দেশে বিপুল সম্বর্ধনা সু চির

২০১৯-১২-১৪ ৮:৩৯:২৯ পিএম