যেসব সড়কে উচ্ছেদ অভিযান চালাবে ডিএনসিসি

প্রকাশ: ২০১৯-০৯-২১ ৮:৫৬:৫৫ এএম
আহমদ নূর | রাইজিংবিডি.কম

আহমদ নূর : পথচারীদের নির্বিঘ্নে চলাচলে সুবিধা দিতে ফুটপাতে উচ্ছেদ অভিযান চালাতে যাচ্ছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)।  রোববার (২২ সেপ্টেম্বর) থেকে এ উচ্ছেদ অভিযান শুরু হবে বলে জানিয়েছেন করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম।

অভিযানে সব ধরনের সহযোগিতা করতে আশ্বাস দিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের কমিশনার শফিকুল ইসলাম।

যেসব সড়কে উচ্ছেদ অভিযান চালানো হবে

সিটি করপোরেশন সূত্র জানিয়েছে, অঞ্চল-১ এ ১ নম্বর ওয়ার্ডে সোনারগাঁও জনপথ রোড, সাত নম্বর সেক্টরের ৩৫ নম্বর রোড, রবীন্দ্র সরণি, ঢাকা ময়মনসিংহ সড়কের উভয় পার্শ্ব, জসিমউদ্দীন অ‌্যাভিনিউ, গাউসুল আজম অ‌্যাভিনিউ ৭ নম্বর সেক্টরের ২৭ নাম্বার রোড, ঈশা খা অ‌্যাভিনিউ, আলাউল অ‌্যাভিনিউ, শাহজালাল অ‌্যাভিনিউ,  ৬ নম্বর সেক্টরের ১২ নম্বর রোড, গরীবে নেওয়াজ অ‌্যাভিনিউ, বেড়িবাধ রোড (সেক্টর-৮), ৩ নম্বর সেক্টরের দুই নাম্বার রোড, ৯ নম্বর সেক্টরের ২ নম্বর রোড, ৯ নম্বর সেক্টরের ১ নম্বর রোড, ১১ নম্বর সেক্টরের ২০ নম্বর রোড, সেক্টর ১০ রানাভোলা রোড, লেকাপাড় রোড (সেক্টর-৭), ৭ নম্বর সেক্টরের ২৯ নম্বর রোড, ১০ নম্বর সেক্টরের ১২/এ নম্বর রোড, কাঁচা বাজার মোড় (সেক্টর ১২), ৩ নম্বর সেক্টরের ১৮ নম্বর রোড, ৩ নম্বর সেক্টরের ৭ নম্বর রোড (ফ্রেন্ডস ক্লাব)। ১১ নম্বর সেক্টরের ১০/বি নম্বর রোড, ৭ নম্বর সেক্টরের ৩৪ নম্বর রোড, ১১ নম্বর সেক্টরের ১০ নম্বর রোড, ১ নম্বর সেক্টরের ৪ নম্বর রোড, ৯ নম্বর সেক্টরের কাঁচা বাজার রোড, ১ নম্বর সেক্টরের ৭ নম্বর রোড এবং শাহমুখদুম রোড।

১৭ নম্বর ওয়ার্ডে ক্ষিলখেত প্রধান সড়ক, বসুন্ধরা রোড, দক্ষিণ কুড়িল রোড, জোয়ার সাহারা আর্মি ট্রানজিট ক্যাম্প রোড, কুড়াতলী বাজার রোড, কবি ফারুক সরণি রোড, ক্ষিলখেত বোপরী পাড়া রোড, ক্ষিলখেত পোস্ট অফিস রোড।

অঞ্চল ২-এ ৮ নম্বর ওয়ার্ডে মিরপুর-১ শাহ আলী মার্কেটের আশপাশের শাখা সড়ক।  ৩ ও ৪ নম্বর ওয়ার্ডে মিরপুর ১০ নম্বর মোড় সংলগ্ন আশপাশের শাখা সড়ক। ৭ ও ৮ নম্বর ওয়ার্ডে মিরপুর-১ সনি সিনেমা হল থেকে চিড়িয়াখানা রোড পর্যন্ত সড়ক।  ৩ ও ৫ নম্বর ওয়ার্ডে মিরপুর-১০ গোল চত্বর থেকে ১২ নম্বর পর্যন্ত  শাখা সড়ক।  ৪ নম্বর ওয়ার্ডে পুলিশ করভেনশন হলের বিরপীত রোড এবং ওজিএসবি হাসপাতাল সড়ক ও ফুটপাত। ২ ও ৫ নম্বর ওয়ার্ডে কালশী সড়কের উভয়পাশের ফুটপাত ও সেকশন ১১- ব্লক-ই- অ‌্যাভিনিউ-৮। ৬ নম্বর ওয়ার্ডে মিরপুর ১১ থেকে আরামবাগ মেইন রোড এবং চলন্তিকা থেকে মিল্কভিটা সড়ক।  ২ নম্বর ওয়ার্ডে মিরপুর সেকশন-১২ ও পল্লবী থানার আশপাশের শাখা সড়ক। ৬ নম্বর ওয়ার্ডে মিরপুর ৬ নম্বর সেকশন- অ‌্যাভিনিউ-৫ এবং রূপনগর মেইন রোড। ১৫ নম্বর ওয়ার্ডে মিরপুর-১৪ নম্বর মোড় সংলগ্ন আশপাশের শাখা সড়ক। ৮ নম্বর ওয়ার্ডে মিরপুর শাহ আলী মাজার থেকে মিরপুর বেড়িবাধ পর্যন্ত। ৬ নম্বর ওয়ার্ডে মিরপুর ৬ নম্বর সেকশনের সি ব্লকের ১৫ নম্বর রোডের বাজার থেকে ৪ নম্বর অ‌্যাভিনিউয়ের সি ব্লকের ৮/১ নম্বর রোড থেকে ৪ নম্বর অ‌্যাভিনিউয়ের সংযোগ সড়ক ও আশপাশের শাখা সড়ক।

অঞ্চল ৩ –এ ১৮ নম্বর ওয়ার্ডের ভাটারা থানা রোড, নতুন বাজারের ফুটপাত, কুয়েতী মসজিদ থেকে সুতিখাল পর্যন্ত এবং বসুন্ধরা ফুটওভার ব্রীজ থেকে শাহজাদপুর বটতলা পর্যন্ত। ১৯ নম্বর ওয়ার্ডের গুলশান ১ এবং ২  নম্বর ডিএনসিসি মার্কেটের চারপাশের অবৈধ স্থাপনা, বনানী কমিউনিটি সেন্টারের চারপাশের এলাকা।  ২০ নম্বর ওয়ার্ডের মহাখালী টিবি গেইট ও ওয়ারল্যাস গেট এলাকা এবং মহাখালী আমতলী থেকে টাঙ্গাইল বাসস্ট্যান্ড পর্যন্ত প্রধান সড়কের উভয় পার্শ্বে। ২১ নম্বর ওয়ার্ডের সুতিখাল, উত্তর বাড্ডা  বাজারের পাশে ফুটপাথ, হোসেন মার্কেট থেকে রামপুরা ব্রিজ, ১৬/১ পূর্ব মেরুল সংলগ্ন অবৈধ ওভারহেড, গুদারঘাট সংলগ্ন রাস্তার উপর বাজার। ২২ নম্বর ওয়ার্ডে রামপুরা সুপার মার্কেট সংলগ্ন কাঁচা বাজার। ২৪ নম্বর ওয়ার্ডের বেগুনবাড়ি ঝিল রেস্তোরা থেকে পলিটেকনিক ছাত্রী হোস্টেল, শান্তি নিকেতন বটতলা থেকে তেজগাঁও শিল্প এলাকা। ৩৫ নম্বর ওয়ার্ডে বাংলামটর মোড় থেকে মগবাজার চৌরাস্তা হয়ে ওয়ারলেস গেট, এবং মগবাজার চৌরাস্তা থেকে টুঙ্গি ডাইভারশন রোড পর্যন্ত।

অঞ্চল ৪-এ ৯ নম্বর ওয়ার্ডে গাবতলী থেকে মাজার রোড, গাবতলী টার্মিনালে অবৈধ অবকাঠামো। ১০ নম্বর ওয়ার্ডে লালকাটি বাজার সড়ক (৩য় কলোনি), মাজার রোড, গৈদারটেক সড়কের সম্মুখ অংশ (এসপি ফিলিংস)।  ১১ নম্বর ওয়ার্ডের কল্যাণপুর ফুটওভার ব্রিজ। ১২ নম্বর ওয়ার্ডের দারুস সালাম সড়ক। ১৩ নম্বর ওয়ার্ডের মিরপুর ১০ থেকে জনতা হাউজিং। ১৪ নম্বর ওয়ার্ডের মিরপুর ১০ নম্বর থেকে তালতলা পর্যন্ত। ১৬ নম্বর ওয়ার্ডের বাউন্ডারি রোড এবং স্বাধীনতা সরণির দুই পাশ।

অঞ্চল-৫ এ ২৬ নম্বর ওয়ার্ডের ফার্মগেট পুলিশ বক্স থেকে বিজয় সরণি, পান্থপথ সিগনাল থেকে সোনারগাঁও ফোয়ারা, জাহাঙ্গীর টাওয়ার থেকে এফডিসি রেলগেট, হলিক্রস কলেজ থেকে তেজগাঁও রেলগেট, তেজগাঁও রেলস্টেশন রাস্তার দুই পাশের ফুটপাত, জনতা টাওয়ার থেকে পেট্রোবাংলা, ঢাকা ওয়াসার বাইলেন রাস্তার এক পাশের ফুটপাত, প্রথম আলো ভবনের দক্ষিণ পাশের ফুটপাত, ডিআইটি মার্কেট থেকে বিটিএমসি ভবন।  ২৭ নম্বর ওয়ার্ডের ইন্দিরা রোড থেকে টিএন্ডটি খেলার মাঠ, ইন্দিরা রোড বাইলেন রাস্তা, গ্রীণ রোড গিসনাল থেকে ফার্মভিউ সুপার মার্কেট। ২৮ নম্বর ওয়ার্ডের বিজ্ঞান যাদুঘরের মোড় থেকে জনতা হাউজিং পর্যন্ত, পরিবেশ অধিপদপ্তরের  মোড় থেকে ৬০ ফিট রাস্তার মিজান মসজিদ, আইডিবি ভবন থেকে নির্বাচন ভবন, শ্যামলী শিশু মেলা থেকে আগারগাঁও সিগন্যাল। ২৯ নম্বর ওয়ার্ডের হুমায়ুন রোডের মোহাম্মদপুর বয়েজ স্কুল থেকে প্রিন্স বাজার, মাদ্রাসা রোড থেকে কাদেরিয়া মাদ্রাসা হয়ে জান্নাতবাগ খেলার মাঠ, তাজমহল রোড প্রধান সড়ক, মোহাম্মদপুর কৃষি মার্কেট থেকে মাজা রেস্টুরেস্ট হয়ে তাহমহল মেইন রোড। ৩০ নম্বর ওয়ার্ডের শ্যামলী স্কয়ার থেকে শিয়া মসজিদ, শেখেরটেক ১ নম্বর রোড থেকে মনসুরাবাদ। ৩১ নম্বর ওয়ার্ডের টাউন হল মার্কেট থেকে মোহাম্মদপুর বিআরটিসি বাসস্ট্যান্ড, নুরজাহার রোড থেকে তাজমহল রোড, এসটিএস থেকে লালমাটিয়া বি ব্লকের মোড়। ৩২ নম্বর ওয়ার্ডের ধানমণ্ডি-২৭ নম্বর সিগন্যাল থেকে  কল্যাণপুর ব্রিজ, হোল্ডিং নং-৩/১০ ব্লক সি থেকে সাত মসজিদ রোড পর্যন্ত, আড়ং-এর গলি থেকে জাকির হোসেন রোডের মুখ, মুক্তিযোদ্ধা টাওয়ার থেকে গজনবী রোডের মোস্তাকিম কাবাব, জেনেভা ক্যাম্পের পূর্ব পাশের হুমায়ুন রোড, বাবর রোডের অনুরাগ কমিউনিটি সেন্টার  থেকে টোল মার্কেট, শ্যামলী হক হোটেল থেকে খিলজী রোড, শ্যামলী রিং রোড থেকে খিলজী রোড পার্ক , আসাদ গেট থেকে টাউন হল মার্কেট।  ৩৩ নম্বর ওয়ার্ডে শিয়া মসজিদের ঢাল থেকে নবোদয় খাল, বাঁশবাড়ী র‌্যাব অফিস থেকে সাতমসজিদ সুপার মার্কেট, আল্লাহকারিম মসজিদ থেকে বেড়ীবাধ পর্যন্ত।


ঢাকা/নূর/হাকিম মাহি   


   



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

ইলিশ বাঁচাতে নদীতে পুলিশ

২০১৯-১০-১৮ ১০:৫৬:২৪ এএম

ড্রাগন ফল কতটা স্বাস্থ্যকর?

২০১৯-১০-১৮ ৯:০৬:২৯ এএম

দেয়ালচিত্রে আবরারের কথা

২০১৯-১০-১৮ ৮:৩৯:২৫ এএম

পাঁচ বছর বয়সেই মা

২০১৯-১০-১৮ ৮:২১:৫৭ এএম