জি কে শামীমের কোম্পানিকে দুই সপ্তাহের ম‌ধ্যে নোটিশ

প্রকাশ: ২০১৯-১০-০৯ ২:৫৩:৫২ পিএম
জ্যেষ্ঠ প্রতিবেদক | রাইজিংবিডি.কম

গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, সরকারি প্রকল্পের কাজ বন্ধ রাখায় জি কে শামীমের ঠিকাদারি কোম্পা‌নি জি কে বিল্ডার্সকে দুই সপ্তাহের মধ্যে নোটিশ পাঠানো হবে। প্রয়োজনে নতুন টেন্ডারের মাধ্যমে বাকি কাজ শেষ করা হবে।

বুধবার সচিবালয়ে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

গণপূর্তমন্ত্রী বলেন, জি কে শামীমের অনেকগুলো প্রকল্প চলমান রয়েছে। সেসব প্রকল্পের কিছু কিছু জায়গায় তারা কাজ বন্ধ করে দিয়েছে এই অজুহাতে যে, তাদের অ্যাকাউন্ট ফ্রিজ করা হয়েছে, টাকা-পয়সা নেই।

তিনি ব‌লেন, আমরা তাদের নোটিশ দেব। যদি তারা এগিয়ে না আসেন, তারা যে পর্যায় পর্যন্ত করেছেন- কোনোটার (ভবনের) যদি ফাউন্ডেশন হয়ে থাকে, কোনোটা যদি তিন তলা পর্যন্ত কাজ হয়ে থাকে, আমরা পরিমাপ কর দেখব সেটা যথাযথ হয়েছে কি না। আমাদের পরীক্ষা-নিরীক্ষার ইনস্ট্রুমেন্ট আছে, দক্ষ লোকও আছে। পরীক্ষা করে বাকি কাজটা আমরা আবার টেন্ডার দিয়ে করব।

জি কে শামী‌মের কাজ মানসম্মত হ‌য়ে‌ছে কি না, জান‌তে চাই‌লে মন্ত্রী ব‌লেন, তিনি কিছু কাজ ইতোমধ্যে শেষ করে হ্যান্ডওভার করেছেন। কোনো কোনো কাজের ৫ শতাংশ বাকি আছে, যেমন আমাদের সচিবালয়ের বিল্ডিং, আরো কয়েকটা আছে। আমাদের কাজ বুঝে নেয়ার দরকার আছে। টেন্ডারের টার্মস অ্যান্ড কন্ডিশন অনুযায়ী কোয়ালিটি কাজ হয়েছে কি না, না বুঝে কোনোটা আমি রিসিভ করব না। কাজ বুঝে নেব, কোনো কাজ সঠিক না হলে আমরা আদায় করে নেব।


ঢাকা/নঈমুদ্দীন/রফিক


   



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

ইউপি সদস্যসহ তিনজনের কারাদণ্ড

২০১৯-১০-১৭ ৭:৩৯:০৩ পিএম