‘প্রয়োজনে বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে তল্লাশি হবে’

প্রকাশ: ২০১৯-১০-১০ ৩:০৫:২১ পিএম
জ্যেষ্ঠ প্রতিবেদক | রাইজিংবিডি.কম

‘প্রধানমন্ত্রীর নির্দেশ অনুযায়ী বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সঙ্গে আলাপ-আলোচনা করে প্রয়োজনে বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে তল্লাশি করা হবে। বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের ছাত্র আবরার হত্যা মামলার তদন্ত দ্রুত শেষ করে চার্জশিট দেয়া হবে।’

বৃহস্পতিবার সচিবালয়ে নিজ কার্যালয়ে সাংবাদিকদের এসব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ইতোমধ্যে প্রধানমন্ত্রীর নির্দেশনা নিয়ে আমরা বিশ্ববিদ্যালয়গুলোর কর্তৃপক্ষের সঙ্গে আলাপ-আলোচনা শুরু করেছি। তাদের সঙ্গে কথা বলে চূড়ান্ত সিদ্ধান্ত নিয়ে প্রয়োজনে হলগুলোতে তল্লাশি চালানো হবে। এটি করা হবে সুশাসন নিশ্চিত করার জন্য।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, অমিত সাহা আবরার হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত কি না, তা এখনো আমি নিশ্চিত করে বলতে পারছি না। তার বিরুদ্ধে তদন্ত চলছে। তদন্তের যদি সংশ্লিষ্টতা পাওয়া যায় অবশ্যই তাকে আইনে সোপর্দ করা হবে। শুধু অমিত নয়, এ ঘটনার সঙ্গে যারা জড়িত থাকবে তদন্ত করে তাদেরকে আইনের আওতায় আনা হবে। পাশাপাশি এ ঘটনার বিচার যেন দ্রুত শেষ হয় সরকারের পক্ষ থেকে সে ব্যবস্থাও করা হবে।

রোববার রাতে বুয়েটের শেরেবাংলা হলের দ্বিতীয় তলার সিঁড়ি থেকে অচেতন অবস্থায় আবরার ফাহাদকে উদ্ধার করা হয়। ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ওই রাতে হলের ২০১১ নম্বর কক্ষে আবরার ফাহাদকে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কয়েকজন পিটিয়েছে বলে অভিযোগ উঠেছে।

এ ঘটনায় ১৯ জনকে আসামি করে সোমবার সন্ধ্যায় রাজধানীর চকবাজার থানায় হত্যা মামলা করেছেন আবরারের বাবা বরকতুল্লাহ।

এ ঘটনায় সরকারের নীতিনির্ধারণী মহল আইনশৃঙ্খলা বাহিনীকে কঠোর নির্দেশনা দিয়েছে যাতে জড়িতদের দ্রুত আইনের আওতায় আনা হয়। এর অংশ হিসেবে এ পর্যন্ত ১৪ জনকে আটক করেছে গোয়েন্দা পুলিশ।


ঢাকা/মাকসুদ/রফিক


     



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

শ্রদ্ধার নতুন মাইলফলক

২০২০-০৭-১১ ৮:৩৬:১০ এএম

সিলেটে রাতে শ্রমিক নেতা খুন

২০২০-০৭-১১ ৬:২৯:০৮ এএম