‘টিউন অব আর্ট ইন্টারন‌্যাশনাল’ পুরস্কার পেলেন শিল্পী রাহাত

প্রকাশ: ২০১৯-১১-১২ ৮:২০:২৫ পিএম
নিউজ ডেস্ক | রাইজিংবিডি.কম

টিউন অব আর্ট ইন্টারন্যাশনাল ফেস্টিভালে অ‌্যাওয়ার্ড পেয়েছেন বাংলাদেশের শিল্পী নাজমুল হোসেন রাহাত।

রাজধানীর শিল্পকলা একাডেমীতে ফোকাস বাংলাদেশ আয়োজিত তিনদিনের আন্তর্জাতিক চিত্রকলা উৎসবের সমাপনী দিন মঙ্গলবার তাকে এই পুরস্কার দেয়া হয়।

এর আগে বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালার ২নং গ্যালারীতে ফ্যাস্টিভালের উদ্বোধন করেন একুশে পদকপ্রাপ্ত শিল্পী প্রফেসর জামাল আহমেদ। সভাপতিত্ব করেন ফোকাস বাংলাদেশের প্রতিষ্ঠাতা কাউসার হোসেন।

কানাডা, চিন, ভারত, পাকিস্তান, ইটালি, তুর্কি, ইন্দোনেশিয়া, কসভো, নেপাল, অস্ট্রিয়াসহ মোট ১৭টি দেশের শিল্পকর্ম এই ফ্যাস্টিভালে স্থান পায়।

প্রসঙ্গত, বর্তমান সময়ের বাংলাদেশের অন্যতম মেধাবী জলরঙ শিল্পী নাজমুল হোসেন রাহাত। এই ফ্যাস্টিভালে বিভিন্ন দেশের শিল্পীদের পাশাপাশি বাংলাদেশের শিল্পী নাজমুল হোসেন রাহাতের 'দার্জিলিং' শিরোনামের জলরঙ শিল্পকর্মটি অ‌্যাওয়ার্ড হিসাবে মনোয়ন লাভ করে। শিল্পী রাহাত দেশ-বিদেশে অর্ধশতাধিক শিল্প প্রদর্শনীতে অংশগ্রহন করেছেন। ‘জল আবেগ’ নামে একটি আর্ট ক্যাম্প পরিচালনা করেন তিনি। এছাড়াও ইন্টারন্যাশনাল ওয়াটার কালার সোসাইটি, বাংলাদেশের নির্বাহী পরিচালক তিনি।  জল রঙের যাদুকর এই শিল্পীর তুলিতে আবহমান বাংলার প্রকৃতি, পাহাড়, নদী এক অনন্য নান্দনিকতায় ফুটে ওঠে। ময়মনসিংহের সন্তান এই শিল্পীর আঁকা খরের গাদা, ব্রহ্মপুত্রের সমাজ জীবন, বিস্তির্ন চরের বুকে কাঁশবন দর্শক নন্দিত।


ঢাকা/সাজেদ


   



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

আর্চারিতে ছক্কা হাঁকালো বাংলাদেশ

২০১৯-১২-০৮ ৬:৩৪:৫৮ পিএম

আর্চা‌রি থে‌কে ষষ্ঠ সোনা

২০১৯-১২-০৮ ৫:৪৫:৪০ পিএম

বিদ্রূপের জবাব দিলেন সোনাক্ষী

২০১৯-১২-০৮ ৪:০৪:০৪ পিএম

আর্চা‌রিতে পঞ্চম সোনা

২০১৯-১২-০৮ ৩:৫৪:২৫ পিএম