ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

অভিযান অব্যাহত থাকবে: স্বরাষ্ট্রমন্ত্রী

সংসদ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১৫, ১৪ নভেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
অভিযান অব্যাহত থাকবে: স্বরাষ্ট্রমন্ত্রী

যতদিন ঘুষ, সন্ত্রাস, ক্যাসিনো, মাদকসহ সামাজিক অপরাধ নিয়ন্ত্রণে না আসবে ততদিন চলমান অভিযান অব্যাহত থাকবে।

বৃহস্পতিবার জাতীয় সংসদ অধিবেশনে বেসরকারি সদস্যদের সিদ্ধান্ত প্রস্তাবের ওপর বিরোধীদল জাতীয় পার্টির সদস্য রুস্তম আলী ফরাজী উত্থাপিত নোটিশের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এ কথা বলেন।

রুস্তম আলী ফরাজীর উত্থাপিত বিষয়টি ছিল ‘ঘুষ, সন্ত্রাস, ক্যাসিনো (জুয়া) ও মাদকসহ সকল সামাজিক অপরাধের বিরুদ্ধে চলমান অভিযান সারা বছর অব্যাহত রাখা হোক।’ প্রস্তাবটি সমর্থন করে ৯ জন সংসদ সদস্য বক্তৃতা করেন। তারা সামাজিক অপরাধ দমনে কঠোর অভিযান পরিচালনার ওপর গুরুত্বারোপ করেন।  তবে সংসদ তাদের সিদ্ধান্ত প্রস্তাবটি গ্রহণ হয়নি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, জঙ্গিবাদের বিরুদ্ধে অভিযান চালিয়ে নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছি।  প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানুষকে এগিয়ে আসার আহবান জানিয়েছিলেন। মানুষ সাড়া দিয়েছে, আমরা সফল হয়েছি।  মাদক নিয়ে নির্মূল নিয়ে আমরা কাজ করছি।  মাদক নিয়ন্ত্রণে আমরা বসে নেই। মাদক আমরা তৈরি করি না। মাদক আসে প্রতিবেশী দেশগুলো থেকে।  আমরা ভারত মিয়ানমারের সঙ্গে কথা বলেছি।  ইয়াবা রোধে মিয়ানামরের সঙ্গে তিন দফায় বৈঠক করেছি, চতুর্থ দফায় বৈঠক হবে।

তিনি বলেন, মাদকের সাপ্লাই হ্রাসের জন্য আইনশৃঙ্খলা বাহিনী বর্ডারে কাজ করছে।  সন্ত্রাস দমনে আমরা সন্ত্রাসবিরোধী আইন আপডেট করেছি। ডিজিটাল সিকিউরিটি অ্যাক্ট নিয়ে কাজ চলছে। গোয়েন্দা নজরদারি বাড়ানোর জন্য গোয়েন্দা সংস্থা আপডেট ও লজিস্টিক সার্পোট বাড়ানো হয়েছে।

মন্ত্রী বলেন, সিটিটিসি সারা দেশে সন্ত্রাসবাদের বিরুদ্ধে কাজ করছে।  আটটি জঙ্গি সংগঠনকে গেজেট দ্বারা নিষিদ্ধ করেছি।  মাদকও নিয়ন্ত্রণ করতে পারবো।

তিনি বলেন, দুর্নীতি, ঘুষ, মাদক, ক্যাসিনো সন্ত্রাস সর্বস্তরে ছড়িয়ে পড়েছে বলা হয়েছে। কিন্তু প্রধানমন্ত্রী কাউকে ছাড় দিচ্ছেন না। তিনি সকল অপরাধীকে আইনের মুখোমুখি করার নির্দেশ দিয়েছেন, আমরা তা করছি। যতদিন এই ঘুষ, সন্ত্রাস, ক্যাসিনো ও মাদকসহ সকল সামাজিক অপরাধ সম্পূর্ণ নিয়ন্ত্রণে না আনতে পারবো, ততদিন এই অভিযান চলমান থাকবে।


ঢাকা/আসাদ/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়