ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

‘ট্রেন চালাতে পারি না, মেট্রো রেল চালাব কীভাবে’

সংসদ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:২৫, ১৫ নভেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘ট্রেন চালাতে পারি না, মেট্রো রেল চালাব কীভাবে’

সাম্প্রতিক রেল দুর্ঘটনায় জাতীয় সংসদে ক্ষোভ প্রকাশ করেছেন বিরোধী দলের নেতা রওশন এরশাদ।

তিনি বলেছেন, একের পর এক ট্রেন দুর্ঘটনার শিকার হচ্ছে। আমরা মাটির উপর দিয়ে ট্রেন ঠিকমতো চালাতে পারি না বলে দুর্ঘটনা ঘটে, মেট্রো রেল চালাব কীভাবে? শূন‌্যের উপর দিয়ে মেট্রো রেল করা হচ্ছে। এই ট্রেন যে পড়ে যাবে না, তার নিশ্চয়তা কী? পড়ে তো যাবেই। ট্রেন ঠিকমতো চালাতে পারি না; মেট্রো রেল, পাতাল রেল কীভাবে চালাব?

বৃহস্পতিবার জাতীয় সংসদে তিনি এসব কথা বলেন।

রওশন এরশাদ বলেন, যানজট নিরসনে বড় বড় ফ্লাইওভার ও মেট্রো রেল তৈরি করা হচ্ছে। এত টাকা এদিকে খরচ না করে সারা দেশে শিল্প উন্নয়ন করলে বেকার সমস্যা দূর হতো। বিকেন্দ্রীকরণ করা গেলে ঢাকায় যানজটও থাকত না।

বিরোধী দলের নেতা বলেন, বুয়েটের শিক্ষার্থী আবরার, সাংবাদিক দম্পতি সাগর-রুনি, কুমিল্লার সোহাগী জাহান তনু, পুলিশ কর্মকর্তা বাবুল আকতারের স্ত্রী মাহমুদা আকতারসহ এ পর্যন্ত যত হত্যাকাণ্ড ঘটেছে, সবগুলোর দ্রুত বিচার সম্পন্ন করে মানুষের মধ্যে আস্থা ফিরিয়ে আনার জন্য দ্রুত বিচার করুন। তাহলে মানুষ আস্থা পাবে।

তিনি বলেন, কিছু কিছু হত্যাকাণ্ডের বিচার দ্রুত হয়, আবার কিছু হত্যাকাণ্ডের বিচার হচ্ছে না। নুসরাত হত্যাকাণ্ডের বিচার দ্রুত সম্পন্ন করা হলেও সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যাকাণ্ডের বিচার এখনো শুরুই হয়নি। কিছু কিছু মামলা ঝুলিয়ে রাখা হয়েছে। যেগুলো সরকার চায় সেগুলোর দ্রুত বিচার হয়। আর সরকার যেগুলো চায় না সেগুলো ঝুলিয়ে রাখা হয়। এসব মামলার দ্রুত বিচারকাজ সম্পন্ন করার জন্য আমি স্বরাষ্ট্রমন্ত্রী, আইনমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করছি।

চলমান ক্যাসিনোবিরোধী অভিযান প্রসঙ্গে বিরোধী দলের নেতা বলেন, যখন ঢাকা ও চট্টগ্রামে ক্যাসিনোবিরোধী অভিযান শুরু হয় তখন কিছু কিছু ক্লাব ও বাড়িতে অবৈধ আগ্নেয়াস্ত্র, নগদ টাকা পাওয়া গেছে। এই অভিযানে প্রধানমন্ত্রী নিজের দলের নেতাদেরও ছাড় দেননি। এসব ক্লাবে ক্যাসিনোর খবর স্থানীয় থানাগুলো কেন পায়নি? আমি আশা করব, শুদ্ধি অভিযান অব‌্যাহত থাকবে।

 

ঢাকা/আসাদ/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়