১৩তম গ্রেড প্রত্যাখ্যান শিক্ষকদের, দাবি আদায়ে আল্টিমেটাম

প্রকাশ: ২০১৯-১১-১৫ ১১:৫৬:৫৪ এএম
নিজস্ব প্রতিবেদক | রাইজিংবিডি.কম

ছবি : শাহীন ভূঁইয়া

প্রাথমিক বিদ‌্যালয়ের সহকারী শিক্ষকদের বেতন স্কেল ১৩তম গ্রেডে উন্নীত করার প্রস্তাব এবং অর্থ মন্ত্রণালয়ের সম্মতিপত্র প্রত্যাখ্যান করেছে বাংলাদেশ প্রাথমিক সহকারী শিক্ষক মহাজোট।

আগামী ১৫ ডিসেম্বরের মধ্যে বেতন স্কেল ১১তম গ্রেডে উন্নীত করার জন‌্য আলটিমেটাম দিয়েছে সংগঠনটি। তা না হলে কঠোর কর্মসূচির হুমকি দেয়া হয়েছে।

শুক্রবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির ক্রাইম রিপোর্টার্স মিলনায়তনে সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন শিক্ষক মহাজোটের নেতারা।

সংবাদ সম্মেলনে সহকারী শিক্ষকদের বেতন ১১তম গ্রেডে উন্নীত করার দাবি জানান শিক্ষকরা।

লিখিত বক্তব্যে বলা হয়, সহকারী শিক্ষকদের ১১তম গ্রেডে বেতন নির্ধারণের দাবিতে আমরা দীর্ঘ পাঁচ বছর ধরে ভিন্ন আন্দোলন কর্মসূচি পালন করে আসছি। এর ফলে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সহকারী শিক্ষকদের ১২তম গ্রেডে বেতন উন্নীত করার প্রস্তাব অর্থ মন্ত্রণালয়ে পাঠায়। সেটি সহকারী শিক্ষকদের কোনোভাবেই কাম্য নয়।

এক প্রশ্নের জবাবে শিক্ষক নেতা শাহিনুর আলামিন বলেন, ১৩তম গ্রেডে বেতন উন্নীত করা সহকারী শিক্ষকদের সাথে প্রহসন ছাড়া আর কিছুই না। ১৩তম গ্রেডের ফলে সহকারী শিক্ষকদের একটি টাকাও বাড়বে না। তাছাড়া, প্রধান শিক্ষকদের ১০ম গ্রেডে রায় কার্যকর হলে সহকারী শিক্ষকদের সাথে বেতনবৈষম্য বাড়বে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- শিক্ষক আমিনুল হক, মোহাম্মদ এনামুল হক, আখলাসুর রহমান, আব্দুল ওহাব শেখ, সাজ্জাদুর রহমান, শাহীন আহমেদ কায়সার, মোহাম্মদ রাসেল, মনসুর আলম টিপু, শামসুল হক, রফিকুল ইসলাম, মো. আব্দুর রহমান প্রমুখ।


ঢাকা/ইয়ামিন/রফিক


   



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

আর্চারিতে ছক্কা হাঁকালো বাংলাদেশ

২০১৯-১২-০৮ ৬:৩৪:৫৮ পিএম

আর্চা‌রি থে‌কে ষষ্ঠ সোনা

২০১৯-১২-০৮ ৫:৪৫:৪০ পিএম

বিদ্রূপের জবাব দিলেন সোনাক্ষী

২০১৯-১২-০৮ ৪:০৪:০৪ পিএম

আর্চা‌রিতে পঞ্চম সোনা

২০১৯-১২-০৮ ৩:৫৪:২৫ পিএম