অনশনরত ঢাকা বিশ্ববিদ‌্যালয়ের দুই ছাত্র হাসপাতালে

প্রকাশ: ২০২০-০১-১৮ ৪:৩৮:১৯ পিএম
নিজস্ব প্রতিবেদক | রাইজিংবিডি.কম

পূজার দিনে সিটি নির্বাচন না করে তারিখ পরিবর্তনের দাবিতে অনশনরত ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের দুজনকে হাসপাতালে পাঠানো হয়েছে।

অনশনরত শিক্ষার্থীদের অনেকেই অসুস্থ হয়ে পড়েছেন বলে জানা গেছে। এদের মধ্যে দুজনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। বাকিদের অনশনস্থলে স্যালাইন চলছে।

অবস্থা খারাপের দিকে যাওয়ায় সুকেশ দেব নামে একজনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এখনো তিনি চিকিৎসাধীন রয়েছেন। তিনি পালি এন্ড বুদ্ধিস্ট স্টাডিজ বিভাগের শিক্ষার্থী। প্রিতম নামের আরেক অনশনকারী অসুস্থ হয়ে পড়লে তাকেও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। ওই শিক্ষার্থী ঢাবির মার্কেটিং বিভাগের শিক্ষার্থী।

এর আগে শুক্রবার অনশনকারীদের সঙ্গে সংহতি প্রকাশ করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান। এসময় তিনি অসাম্প্রদায়িক চেতনার দিক বিবেচনা করে সিটি নির্বাচনের তারিখ পরিবর্তনের দাবি জানান এবং বিষয়টি আগে থেকেই ভাবা উচিত ছিল বলে মন্তব্য করেন।

সংহতি জানানো অন্যান্য শিক্ষকদের মধ্যে রয়েছেন- আইন বিভাগের সহযোগী অধ্যাপক গোবিন্দ মণ্ডল, গণিত বিভাগের সহযোগী অধ্যাপক ও জগন্নাথ হলের আবাসিক শিক্ষক নেপাল চন্দ্র রায়, চারুকলা ইনস্টিটিউটের ভাস্কর্য বিভাগের চেয়ারম্যান মুকুল কুমার বাড়ৈ এবং সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক জামাল উদ্দীন।

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার থেকে রাজু ভাস্কর্যের পাদদেশে অনশন শুরু করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

 

ঢাকা/ইয়ামিন/সাজেদ

     



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

পিলখানা হত্যা

রায়ের কপি সংগ্রহে লাগবে ৯ লাখ টাকা!

২০২০-০২-২৫ ১২:৩৪:৩৮ এএম

অবশেষে টনক নড়ল বিসিবির

২০২০-০২-২৫ ১২:১৩:৫২ এএম

কে এই পাপিয়া?

২০২০-০২-২৪ ১০:৫০:৩১ পিএম