শহীদ মিনারে থাকবে ধাপে ধাপে নিরাপত্তা

প্রকাশ: ২০২০-০২-২০ ১:৩৭:১৪ পিএম
জ্যেষ্ঠ প্রতিবেদক | রাইজিংবিডি.কম

সমসাময়িক বিষয় মাথায় রেখে একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে রাজধানীর কেন্দ্রীয় শহীদ মিনার এলাকাকে পাঁচটি সেক্টরে বিভক্ত করে তিন ধাপের নিরাপত্তা ব্যবস্থা হাতে নিয়েছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

র‍্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ বলেন, কেন্দ্রীয় শহীদ মিনারকেন্দ্রিক নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে। এজন্য কয়েক ধাপে বিভিন্ন ইউনিট কাজ করবে। এছাড়া গোয়েন্দারা সার্বক্ষণিক সাদাপোশাকে মোতায়েন থাকবে।

বৃহস্পতিবার কেন্দ্রীয় শহীদ মিনারের নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

র‍্যাব প্রধান বলেন, মহান একুশে ফেব্রুয়ারিসহ অন্যান্য বড় বড় ইভেন্টগুলোতে জনগণ যেন নিরাপদে-স্বাচ্ছন্দে উদযাপন করতে পারেন তা নিশ্চিত করতে কাজ করে যাচ্ছে র‍্যাব। তারই অংশ হিসেবে কেন্দ্রীয় শহীদ মিনারকেন্দ্রিক পাঁচ ভাগে বিভক্ত করে তিনটি ধাপে নিরাপত্তা সাজানো হয়েছে।

বৃহস্পতিবার দুপুর থেকে প্রথম ধাপ, দুপুরের পর থেকে শুক্রবার পর্যন্ত দ্বিতীয় ধাপ এবং পরবর্তী দিনে তৃতীয় ধাপের নিরাপত্তা পরিকল্পনা করা হয়েছে।

এ সময় শহীদ মিনারসহ আশপাশের এলাকায় ফুট পেট্রোল, বাইক পার্টি, কার পার্টি এবং গোয়েন্দারা কাজ করবে। একই সঙ্গে আশপাশের এলাকা সিসি ক্যামেরার আওতায় আনা হয়েছে।

র‍্যাব প্রধান আরো বলেন, আমরা হুমকিকে তেমন প্রাধান্য দিচ্ছি না। তবে আমাদের সব ধরনের প্রস্তুতি রাখা হয়েছে। এজন্য পরিকল্পিতভাবে নিরাপত্তা সাজানো হয়েছে। শহীদ মিনারে প্রবেশের জন্য বেশ কয়েকটি প্রবেশপথ করা হয়েছে। সেসব পথ র‍্যাব সদস্যরা সার্বক্ষণিক মনিটরিং করবে। অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি মোকাবেলায় প্রস্তুত রাখা হয়েছে রিজার্ভ ফোর্স। প্রয়োজনে হেলিকপ্টার ব্যবহার করা হবে।

এর আগে কেন্দ্রীয় শহীদ মিনারের বিভিন্ন স্থান ঘুরে দেখেন বেনজীর আহমেদ। ডগ স্কোয়াড দিয়ে নিরাপত্তা নিশ্চিত করা হয়।


ঢাকা/মাকসুদ/জেনিস


     



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

সবাইকে ঘরে থাকার আহ্বান

২০২০-০৩-২৯ ১০:১৭:০৫ পিএম

সাশ্রয়ী ফোনেও এগিয়ে স্যামসাং

২০২০-০৩-২৯ ১০:১৩:১২ পিএম

রেললাইনে জার্মান মন্ত্রীর লাশ

২০২০-০৩-২৯ ৯:৫৯:১১ পিএম