ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

রবির মুনাফা বেড়েছে ১০ শতাংশ

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫২, ২২ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রবির মুনাফা বেড়েছে ১০ শতাংশ

আগের বছরের তুলনায় ২০১৯ সালে ১০ শতাংশ বেশি মুনাফা করেছে মোবাইল অপারেটর রবি।

২০১৯ সালে রবির কর পরবর্তী মুনাফার (পিএটি) পরিমাণ ১৭ কোটি টাকা। ওই বছর রবির মোট রাজস্বের পরিমাণ ছিল ৭ হাজার ৪৮১ কোটি টাকা। রাষ্ট্রীয় কোষাগারে রবি ২ হাজার ৭৬২ কোটি টাকা জমা দিয়েছে বলে জানান রবির ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও মাহতাব উদ্দিন আহমেদ।

শনিবার রবির প্রধান কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান তিনি।

মাহতাব উদ্দিন আহমেদ বলেন, ২০১৯ সালে মোট রাজস্ব ৭ হাজার ৪৮১ কোটি টাকা। ৩৮ দশমিক ৫ শতাংশ মার্জিনসহ ইবিআইটিডিএ’র পরিমাণ ২ হাজার ৮৮০ কোটি টাকা। মূলধনী বিনিয়োগের পরিমাণ ১ হাজার ৪২১ কোটি টাকা। কর পরবর্তী মুনাফা (পিএটি) ১৭ কোটি টাকা।

সরকার কর্তৃক করপোরেট কর ৪৫ শতাংশ ধার্য করা হলেও ২০১৯ সালে রবির কার্যকর করের পরিমাণ ছিল ৯০ শতাংশ। সিম করের পরিমাণ দ্বিগুণ করে ২০০ টাকা, স্মার্টফোনের ওপর সম্পূরক শুল্ক ১০ শতাংশ থেকে ২৫ শতাংশ, মোবাইল সেবার সম্পূরক শুল্ক ৫ শতাংশ থেকে ১০ শতাংশ করায় কোম্পানির আর্থিক পরিস্থিতিতে নেতিবাচক প্রভাব পড়েছে বলে জানান হয়।

তিনি বলেন, ‘আমরা যখন দেখি এমএনপি সেবার মাধ্যমে অপারেটর পরিবর্তনকারী প্রতি সাত জন গ্রাহকের মধ্যে পাঁচ জনই রবিতে আসছেন, তখন আর সন্দেহের কোনও সুযোগ থাকে না যে, আমরাই সেরা ডেটা সেবা প্রদান করছি। এশিয়াজুড়ে আজিয়াটা অপারেটিং কোম্পানিগুলোর মধ্যে ২০১৯ সালে এনালিটিকস ও আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স ম্যাচিউরিটির ক্ষেত্রে সেরা অবস্থানে রয়েছে রবি।’

সংবাদ সম্মলনে উল্লেখ করা হয়, ২০১৯ সালে ২১ লাখ নতুন গ্রাহকসহ বর্তমানে রবির মোট গ্রাহক সংখ্যা ৪ কোটি ৯০ লাখ, যা দেশের মোট মোবাইল ফোন ব্যবহারকারীর ২৯ দশমিক ৬ শতাংশ।


ঢাকা/ইয়ামিন/সাজেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়