ঢাকা ছাড়ছেন বিদেশিরা

প্রকাশ: ২০২০-০৩-২৬ ১:৪৯:৩৫ পিএম
কূটনৈতিক প্রতিবেদক | রাইজিংবিডি.কম

দেশে নিয়োজিত বিভিন্ন দেশের কূটনৈতিক এবং বিদেশি নাগরিকদের করোনা নিয়ন্ত্রণে বিভিন্ন কর্মসূচি বা পদক্ষেপের কথা জানিয়ে আশ্বস্ত করেছিল সরকার। তবুও করোনাভাইরাসের ভয়াবহতার আশঙ্কায় ঢাকা ছাড়ছেন তারা।

জানা গেছে, উদ্বিগ্ন কূটনীতিকরাও তাদের পরিবার-পরিজনকে নিজ নিজ দেশে ফেরত পাঠাচ্ছেন। পররাষ্ট্র মন্ত্রণালয়, সিভিল এভিয়েশন এবং বিদেশ মিশন সূত্র জানিয়েছে, ভুটানের দ্রুক এয়ারের দুটি স্পেশাল ফ্লাইট ভোর রাতে ঢাকায় এসে ১৩৯ জন ভুটানিজ নাগরিককে ফিরিয়ে নিয়ে গেছে। ফেরত যাওয়া ওই দলে সাধারণ ভুটানিজ ছাড়াও ব্যবসায়ী, পেশাজীবী এবং দূতাবাসে কর্মরত কূটনীতিক ও স্টাফদের পরিবারের সদস্যরা রয়েছেন।

ভুটান দূতাবাসের চার্জ দ্য অ্যফেয়ার্স গণমাধ্যমকে জানিয়েছেন, এখনও দূতাবাসের কোনো কর্মী ফিরেননি। তবে তারাও উদ্বিগ্ন, এখানে ভাইরাসটি আক্রমণ কতটা ভয়ঙ্কর হয় সেই শঙ্কায়। দূতাবাসের সবাই এখনও সুস্থ এবং নিরাপদে রয়েছেন বলে সরকারকে জানিয়েছে ভুটান মিশন।

এদিকে সরকারি সূত্র জানিয়েছে, গত রাতে মালয়েশিয়ান একটি স্পেশাল ফ্লাইটে দেশটির ২২৫ জন নাগরিককে ঢাকা থেকে সরিয়ে নেওয়া হয়েছে। ওই দলে দূতাবাসের কর্মরত কূটনীতিক ও কর্মচারীদের পরিবারও ছিল।

মালয়েশিয়া মিশনও দাবি করেছে তাদের মধ্যে করোনা নিয়ে উদ্বেগ উৎকণ্ঠা থাকলেও কোনো কূটনীতিক এখনও বাংলাদেশ ছেড়ে যাননি। তারা ঢাকাতেই আছেন এবং এখনও সুস্থভাবে নিজ নিজ অবস্থানে থেকে যতটা সম্ভব কাজ করছেন।


ঢাকা/হাসান/এসএম


     



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

যেভাবে ধরা পড়লেন সাহেদ

২০২০-০৭-১৫ ৪:০২:১৬ পিএম