ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বাংলাদেশিদের ইকামার মেয়াদ বাড়ানোর আশ্বাস সৌদি সরকারের

কূটনৈতিক প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:২৭, ২৬ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বাংলাদেশিদের ইকামার মেয়াদ বাড়ানোর আশ্বাস সৌদি সরকারের

করোনাভাইরাসের কারণে সৌদি আরবে সব ধরনের যাতায়াত বন্ধ ঘোষণা করা হয়েছে। এ অবস্থায় দেশটিতে শ্রমচুক্তির অধীনে প্রবাসী বাংলাদেশিদের ইকামাসহ অন্যান্য বিষয়ে সমস্যা সমাধানের আশ্বাস ও পরামর্শ দিয়েছে দেশটির সরকার।

রিয়াদে অবস্থিত বাংলাদেশ দূতাবাসের শ্রম উইংয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

দূতাবাস জানিয়েছে, যেসব প্রবাসী বাংলাদেশির (আমেল মানজিলি ও সায়েক খাস ছাড়া) ইকামার মেয়াদ ১৮ মার্চ থেকে ৩০ জুনের মধ্যে শেষ হবে তাদের ইকামার মেয়াদ কোনো ফি ছাড়াই স্বয়ংক্রিয়ভাবে আরো তিনমাস বৃদ্ধি পাবে মর্মে সৌদি কর্তৃপক্ষ জানিয়েছে।  এ সেবার জন্য কারো অফিসে যাওয়ার প্রয়োজন নেই।

যেসব প্রবাসী ছুটিতে যাওয়ার জন্য এক্সিট-রিএন্ট্রি ভিসা অথবা চূড়ান্তভাবে সৌদি আরব ত্যাগ করার জন্য ফাইনাল এক্সিট ভিসা সংগ্রহ করেছেন, কিন্তু বর্তমান পরিস্থিতিতে সৌদি আরব ত্যাগ করতে পারেননি তাদের সংশ্লিষ্ট ভিসার মেয়াদ উত্তীর্ণ হওয়ার আগেই বাতিল করার জন্য সৌদি কতৃপক্ষ নির্দেশনা দিয়েছে। এ অবস্থায় এ ধরনের প্রবাসী বাংলাদেশিদের নিজ নিজ কফিলের সঙ্গে যোগাযোগ করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার অনুরোধ করা হয়েছে।

এছাড়া যেসব প্রবাসী বাংলাদেশি এক্সিট-রিএন্ট্রি ভিসা নিয়ে ছুটিতে বাংলাদেশে গিয়েছেন কিন্তু, বর্তমান পরিস্থিতিতে ভিসার মেয়াদকালীন সময়ে সৌদি আরবে ফিরে আসতে পারেননি, তাদের নিজেদের ভিসার মেয়াদ বৃদ্ধির জন্য নিজ নিজ কফিলের সঙ্গে যোগাযোগ করে ভিসার মেয়াদ বৃদ্ধির প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্যও অনুরোধ করা হয়েছে।



ঢাকা/হাসান/জেডআর

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়