লাগলো দোলা গাছে গাছে

প্রকাশ: ২০২০-০৩-২৯ ৮:০০:৪৬ পিএম
আবু বকর ইয়ামিন | রাইজিংবিডি.কম

ছবি : শাহীন ভূঁইয়া

মানুষের সমাগম না থাকায় প্রকৃতিতে যেন ভিন্ন এক সজীবতা নেমে এসেছে। দোলা দিয়ে যাচ্ছে নির্মল-শান্ত হাওয়া।  সেই দোলায় গাছেরা দুলছে শোঁ শোঁ সুর তুলে।

মূলত করোনাভাইরাসের কারণে গত ২৬ মার্চ থেকে ১০ দিনের ছুটি ঘোষণা করেছে সরকার।  বন্ধ‌ করে দেওয়া হয়েছে সব ধরনের যানবাহন।  জরুরি প্রয়োজন ছাড়া বাইরে বের না হওয়ার নিষেধাজ্ঞাও রয়েছে। এসব দেখভাল করতে মাছে মাঠে কাজ করছে আইন-শৃঙ্খলা বাহিনী।  আর এসব কারণেই  ব‌্যস্ত রাজধানীর চিরচেনা দৃশ‌্যপট পাল্টে আপন মহিমায় সেজেছে প্রকৃতি।

রোববার (২৯ মার্চ) বিকেলে রাজধানীর অন্যতম বিনোদন কেন্দ্র সোহরাওয়ার্দী উদ্যান এলাকায় গিয়ে দেখা যায় প্রবেশপথ বন্ধ।  আশপাশে টিএসসি ও ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায়ও প্রবেশপথ বন্ধ রেখেছে কর্তৃপক্ষ।  রমনা পার্ক, ধানমন্ডি লেক, হাতিরঝিল এলাকাও ফাঁকা।

আর এ বিষয়কে ইতিবাচক হিসেবে দেখছেন সাধারণ মানুষ ও আইন-শৃঙ্খলা বাহিনীর সদস‌্যরা।

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসান রাইজিংবিডিকে বলেন, লোকজনের জমায়েত কমে গেছে এটি খুবই ইতিবাচক। সরকার জনসমাগম রোধে খুব কঠোর অবস্থানে আছে। আমরাও সেটি বাস্তবায়নে কাজ করে চলেছি। উদ্যান বা পার্কগুলোতে যাতে কোনো লোক জড়ো হতে না পারে সে ব্যাপারে আমরা তৎপর রয়েছি।

পথচারী রমজান আলী জানান, উদ্যানগুলো সব তালা মেরে দেওয়া উচিত। কারণ এখানে বিভিন্ন এলাকার লোক এসে জমায়েত হয়।  লোকজনকে ঢুকতে দিচ্ছে না এটিই ভাল।


ঢাকা/ইয়ামিন/জেডআর


     



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

নতুন মাইলফলকে রিয়েলমি

২০২০-০৬-০২ ৭:৪২:১৪ পিএম

অভিনেতার আকুতি

২০২০-০৬-০২ ৭:৩৮:১৯ পিএম

ঝালকাঠিতে যাত্রী নেই গণপরিবহনে

২০২০-০৬-০২ ৭:২৬:০২ পিএম