অসদাচরণ নয়, বুঝিয়ে ঘরে থাকতে উদ্বুদ্ধ করতে আহ্বান

প্রকাশ: ২০২০-০৩-২৯ ৮:৪২:৫২ পিএম
নিজস্ব প্রতিবেদক | রাইজিংবিডি.কম

জনসাধারণের সঙ্গে অসদাচরণ না করে, তাদের বুঝিয়ে ঘরে থাকতে উদ্বুদ্ধ করতে প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের প্রতি আহ্বান জানিয়েছে বাম গণতান্ত্রিক জোট।

রোববার (২৯ মার্চ) বিকেলে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে জোটের পক্ষ থেকে এ আহবান জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, করোনা সংক্রমণ প্রতিরোধে দেশে সরকারি-বেসরকারি অফিস, গার্মেন্টসসহ সকল প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। কাঁচা বাজার, ওষুদের দোকান ছাড়া সবকিছু বন্ধ। এ অবস্থায় গ্রাম-শহরের রিকশাচালক, বস্তিবাসী, হকারসহ হতদরিদ্র মানুষ কর্মহীন, উপার্জনহীন হয়ে পড়েছেন। তাদের খাদ্য ও নগদ অর্থ সহায়হতা প্রয়োজন। ফলে রাজধানী শহর থেকে ইউনিয়ন পর্যন্ত সর্বত্র খাবার ও নগদ অর্থ সহায়তার জন্য সরকারের প্রতি জোর দাবি জানানো হয়।

এতে আরও বলা হয়, রোববার পর্যন্ত দেশের আইইডিসিআর এবং চট্টগ্রামের বিআইটিআইডি ছাড়া দেশের অন্য কোথাও করোনা পরীক্ষার ব্যবস্থা চালু হয়নি। অথচ বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শ করোনা প্রতিরোধে পরীক্ষা-পরীক্ষা এবং পরীক্ষাই একমাত্র উপায়। ফলে, ঢাকাসহ সারাদেশের প্রত্যেক জেলা-উপজেলা শহরে সরকারি হাসপাতালে করোনা পরীক্ষার জন্য জরুরি পদক্ষেপ নেয়ার দাবি জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, আজ জাতীয় দৈনিকে খবর বেরিয়েছে ঢাকার বেসরকারি বিশেষায়িত হাসপাতাল স্কয়ার, ইউনাইটেড, ল্যাবএইড, পপুলারসহ কয়েকটি হাসপাতাল কর্তৃপক্ষ বলেছে সরকার কিট সরবরাহ ও অনুমোদন দিলে তারা করোনা পরীক্ষা করতে পারবেন। বাম জোটের পক্ষ থেকে ঐ সকল হাসপাতালে নির্দিষ্ট ফি ধার্য করে করোনা পরীক্ষার অনুমোদন দেয়ারও আহ্বান জানানো হয়।

বিবৃতিতে, দেশের বিভিন্ন জায়গায় নাগরিকদের সঙ্গে প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের অসদাচরণে ক্ষোভ প্রকাশ করে নাগরিকদের প্রতি অসদাচরণ নয় তাদের বুঝিয়ে ঘরে থাকতে উদ্বুদ্ধ করার আহ্বান জানানো হয়।

এছাড়া, সারাদেশের শ্রমজীবী হতদরিদ্র ও নিম্নআয়ের মানুষদের আগামী ৬ মাসের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে এবং করোনা

সংক্রমণ পরীক্ষা ও চিকিৎসা নিশ্চিত করতে কমপক্ষে ৭৫ হাজার কোটি টাকা বরাদ্দের ও অবিলম্বে তহবিল গঠন করার দাবি জানানো হয়।


ঢাকা/মামুন/বুলাকী


     



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

করোনায় পুলিশ কনস্টেবলের মৃত‌্যু

২০২০-০৬-০২ ৮:২৭:২৫ পিএম

নতুন মাইলফলকে রিয়েলমি

২০২০-০৬-০২ ৭:৪২:১৪ পিএম

অভিনেতার আকুতি

২০২০-০৬-০২ ৭:৩৮:১৯ পিএম

ঝালকাঠিতে যাত্রী নেই গণপরিবহনে

২০২০-০৬-০২ ৭:২৬:০২ পিএম