ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

অসহায় মানুষদের পাশে জাপা নেতারা

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:০০, ৪ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
অসহায় মানুষদের পাশে জাপা নেতারা

করোনাভাইরাস মোকাবিলায় বাড়িতে আশ্রয় নেওয়া অসহায় মানুষদের পাশে দাঁড়িয়েছেন জাতীয় পার্টির সাংসদসহ কেন্দ্রীয় নেতারা। নিজ নিজ নির্বাচনী এলাকায় খেটে খাওয়া অসহায় পরিবারের হাতে তারা চিকিৎসা সামগ্রী, মাস্কসহ খাদ্যদ্রব্য তুলে দিচ্ছেন।

কাজী ফিরোজ রশীদ :

রাজধানীর পুরান ঢাকায় কর্মহীন নিম্ন আয়ের মানুষদের বাসা-বাড়িতে গিয়ে খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছেন ঢাকা-৪ আসনের সংসদ সদস্য ও জাতীয় পার্টির কো-চেয়ারম্যান কাজী ফিরোজ রশিদ।

শুক্রবার (৩ এপ্রিল) তিনি নির্বাচনী এলাকা রাজধানীর সিলভার ডেল স্কুল, দয়াগঞ্জ, সদরঘাট, নবাবপুর ও রায়েশাহবাজারে দিনমজুর ও কর্মহীন মানুষের মাঝে চাল, ডাল, সবজি বিতরণ করেন।

এসময় তিনি বলেন, ‘ধৈর্য্য ধরে আপনারা ঘরে থাকুন, কোনো অবস্থাতেই বাসা থেকে বের হবেন না। খাদ্য সামগ্রী নিয়ে আমরাই আপনাদের কাছে হাজির হবো। ঘরে থাকলে নিজে ও পরিবার নিরাপদে থাকবে। অন্যরাও নিরাপদে থাকবে।’

দিনমজুর ও কর্মহীন মানুষের তালিকা তৈরি করা হচ্ছে বলেও জানান তিনি।

এসময় মহানগর আওয়ামী লীগ নেতা চৌধুরী আশিকুর রহমান লাভলু, আবুল হোসেন, ৩৮ নং ওয়ার্ড কাউন্সিলর আহমেদ ইমতিয়াজ মান্নাফি গৌরব, ৪০ নং ওয়ার্ড কাউন্সিলর আবুল কালাম আজাদ মিন্টু, জাপা কেন্দ্রীয় নেতা এসএম দেলোয়ার সেন্টু, মিজানুর রহমান, কামাল হোসেন, ওয়ারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল আজিজসহ স্থানীয় নেতারা উপস্থিত ছিলেন।

লিয়াকত হোসেন খোকা এমপি :

করোনাভাইরাস মোকাবিলায় নির্বাচনী এলাকায় পড়ে আছেন নারায়নগঞ্জ-৩ সোনারগাঁও আসনে সংসদ সদস্য, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও বিভাগীয় অতিরিক্ত মহাসচিব লিয়াকত হোসেন খোকা। দলের নেতাকর্মীদের সঙ্গে নিয়ে রাত দিন পরিশ্রম করছেন তিনি।
 


লিয়াকত হোসেন খোকা রাইজিংবিডিকে বলেন, ‘আমার এলাকায় একজন মানুষও না খেয়ে থাকবে না। তারাই আমার পরিবার। তারা নিরাপদে থাকলে আমি নিরাপদে থাকবো। করোনা মহামারির সংক্রমণ ঠেকাতে আমরা সর্বোচ্চ সামর্থ্য নিয়ে মাঠে আছি। এ যুদ্ধে আমাদের জয়ী হতে হবে।’

করোনা মোকাবেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকারের গৃহিত পদক্ষপের ভূয়সী প্রশংসা করেন জাপার এই প্রেসিডিয়াম সদস্য।

করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে শুরু থেকেই এলাকায় এলাকায় মাইকিং করে সচেতনামূলক প্রচার চালিয়ে যাচ্ছেন জাপার এমপি লিয়াকত হোসেন খোকা।

তার নির্বাচনী এলাকার অলি-গলিতে টানানো হয়েছে সচেতনতামূলক পোস্টার, ব্যানার। এলাকার লোকজন ঘরে অবস্থান করছেন কিনা নিজেই নিশ্চিত করছেন তিনি।

প্রত্যন্ত অঞ্চলে খেটে খাওয়া মানুষদের বাড়িতে নগদ টাকা পয়সা, চাল ডালসহ নিত্য প্রয়োজনীয় সামগ্রী পৌঁছে দিচ্ছেন তার লোকজন। খোঁজ-খবর নিচ্ছেন অসচ্ছল মুক্তিযোদ্ধা ও অসহায় প্রতিবন্ধী পরিবারেরও। সামাজিক দূরত্ব নিশ্চিত করতে নিজেই এলাকায় গিয়ে বৃত্ত এঁকে দিচ্ছেন।

শনিবার (৪ এপ্রিল)  সকাল থেকে সোনারগাঁও এলাকার অসচ্ছল মুক্তিযোদ্ধাদের ঘরে ঘরে গিয়ে খোকার পক্ষে খাদ্য সামগ্রী ও সার্জিক্যাল উপকরণ পৌঁছে দেওয়া হয়।  এর আগে শুক্রবার সোনারগাঁও এলাকার প্রায় দুইশত প্রতিবন্ধীদের ঘরে ঘরে খাদ্য সামগ্রী ও সার্জিক্যাল উপকরণ পৌঁছে দেন তিনি।

আশরাফ সিদ্দিকী :

জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান আশরাফ সিদ্দিকী নির্বাচনী এলাকা টাঙ্গাইলের সখিপুর ও বাসাইল উপজেলার বিভিন্ন স্থানে কয়েকদিন ধরে নগদ অর্থ ও খাদ্য সামগ্রী বিতরণ করছেন।

শনিবার সকাল থেকেই আশরাফ সিদ্দিকীর পক্ষে তার পিতা কাজী সিরাজুল হক এলাকার শতাধিক পরিবারের বাসা বাড়িতে গিয়ে চাল ডাল বিতরণ করেন। এর আগে আশরাফ সিদ্দিকর পক্ষে বাসাইল পৌরসভা জাতীয় পার্টি স্থানীয় বাসাইল বাজার, মাখন সুপার মার্কেটসহ বিভিন্নস্থানে খাদ্য সামগ্রী বিতরণ করেন।
 


তিনি বলেন, ‘মাননীয় চেয়ারম্যানের নির্দেশনা দেওয়ার পর থেকেই আমরা মাঠে আছি। করোনা সংক্রমণ ঠেকাতে সামাজিক দূরত্ব নিশ্চিত করে এলাকার মানুষদের সচেতন করছি। কর্মহীন অসহায় মানুষ যাতে খাবারের জন্য বাসা থেকে বের না হন সেজন্য আমরা বাসা বাড়িতে গিয়ে খাবার তুলে দিচ্ছি। স্থানীয় প্রশাসনও তাদের কাছে খাদ্য সামগ্রী দিচ্ছে। আশা করছি সবাই মিলে করোনা ভাইরাসমুক্ত এলাকা গড়তে পারবো।’ 

এসময় জাপা পৌর সভাপতি মোশাররফ হোসেন ভুইয়া, সাধারণ সম্পাদক মিজানুর রহমান, খসরু মিয়া, উপজেলা নেতা আমিনুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে সখিপুর পৌর এলাকা ও উপজেলার বিভিন্নস্থানে ত্রাণ সামগ্রী বিতরণ করে উপজেলা ও পৌর কমিটির নেতারা। এসময় ছাত্রসমাজের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক নাজমুল রেজা, সখিপুর উপজেলা জাপা সভাপতি আব্দুস সামাদ সিকদার, সম্পাদক মাসুদ রানা, পৌর সভাপতি আয়নাল সিকদার, সম্পাদক ডা. শাহাদাত হোসেন, উপজেলা নেতা হাজি আলমগীর, রাজু তালুকদার প্রমুখ উপস্থিত ছিলেন।

মোস্তফা আল মাহমুদ :

করোনাভাইরাস মোকাবিলায় জামালপুরের নির্বাচনী এলাকায় বাসা বাড়িতে গিয়ে ত্রাণ বিতরণ করছেন জাপা ভাইস চেয়ারম্যান মোস্তফা আল মাহমুদ।

নির্বাচনী এলাকা ইসলামপুর উপজেলার বিভিন্ন গ্রামে প্রায় প্রতিদিন তিনি শতাধিক অসহায় পরিবারের মাঝে খাদ্যসামগ্রী পৌছে দিচ্ছেন।

এর আগে তার পক্ষ থেকে স্থানীয় জাপার নেতারা ইসলামপুর হাসপাতালের চিকিৎসকদের জন্য ৩৫ সেট পিপিই স্থানীয় উপজেলা নির্বাহী কর্মকর্তার হাতে তুলে দেন।



ঢাকা/নঈমুদ্দীন/জেনিস

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়