করোনার মধ্যেই অনলাইনে এনআইডি কার্যক্রম শুরু করলো ইসি

প্রকাশ: ২০২০-০৪-০৪ ১০:৫৩:৪৩ পিএম
নিজস্ব প্রতিবেদক | রাইজিংবিডি.কম

করোনাভাইরাসের দুর্যোগময় পরিস্থিতির মধ্যেই ঘরে বসে অনলাইনে জাতীয় পরিচয়পত্র সেবার কার্যক্রম শুরু করেছে নির্বাচন কমিশন (ইসি)।

শনিবার (৪ মার্চ) নির্বাচন কমিশন সূত্র জানায়, আজ থেকে অনলাইনে নতুন ভোটার নিবন্ধন, জাতীয় পরিচয় পত্রের নম্বর সংগ্রহ, সংশোধনসহ এ সংক্রান্ত বেশ কিছু সেবা চালু করেছে জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগ।

এজন্য ভোটারকে বাংলাদেশ নির্বাচন কমিশনের জাতীয় পরিচয় পত্র সংশ্লিষ্ট ওয়েব সাইট, services.nidw.gov.bd- তে প্রবেশ করতে হবে। এরপর নতুন ভোটার হওয়ার সত্ত্বেও জাতীয় পরিচয় পত্র না পেয়ে থাকলে সেবিষয়ে জানতে পারবেন তারা।

এছাড়াও ওয়েব সাইটে গিয়ে পুরাতোন ভোটাররা তথ্য হালনাগাদ এবং হালনাগাদে কি ধরনের প্রয়োজনীয় দলিলিক প্রমাণ লাগবে তার তথ্য জানতে পারবেন। অনলাইনে পাওয়া তথ্য যাচাই বাছাই শেষে পরে জাতীয় পরিচয়পত্র দেওয়া হবে।

এর আগে করোনাভাইরাসের প্রকোপের কারণে প্রথম দফায় গত ১৯ মার্চ থেকে রাজধনীর আগারগাঁওয়ের নির্বাচন প্রশিক্ষণ ইনস্টিটিউটে জাতীয় পরিচয় সেবা বন্ধ করে বাংলাদেশ নির্বাচন কমিশন। পরে ৪ এপ্রিল পর্যন্ত সরকারি সাধারণ ছুটির সঙ্গে সমন্বয় করে এ সেবা বন্ধ রাখা হয়। তবে সরকার কোভিড-১৯ মোকাবিলায় সামাজিক দূরত্ব বড়াতে ১১ এপ্রিল পর্যন্ত ছুটি বাড়ালেও এর মধ্যেই আনলাইরে মাধ্যমে সংশোধন, তথ্য হালনাগাদের আবেদনের সেবা চালু করলো নির্বাচন কমিশন।


ঢাকা/হাসিবুল/এসএম


     




আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

এখন রাজনীতি করার সময় নয়: কা‌দের

২০২০-০৬-০৭ ১:৩৫:৪১ পিএম

ঢাকার যে ৩৮ এলাকা আংশিক লকডাউন

২০২০-০৬-০৭ ১২:৫৭:৫৭ পিএম

টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১

২০২০-০৬-০৭ ১২:৪০:২৬ পিএম

আইপিএল আয়োজনে আগ্রহী আরব আমিরাত

২০২০-০৬-০৭ ১২:০৮:২২ পিএম
কাল্পনিক গল্প

জীবন গাঙের নাইয়া

২০২০-০৬-০৭ ১২:০৬:০৭ পিএম