লকডাউন এলাকায় ব্যাংক বন্ধ

প্রকাশ: ২০২০-০৪-০৯ ১:০৮:১১ এএম
জ্যেষ্ঠ প্রতিবেদক | রাইজিংবিডি.কম

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে প্রশাসন যেসব এলাকা লকডাউন ঘোষণা করেছে বা করবে ওই এলাকায় ব্যাংকের সব শাখা বন্ধ রাখার সিদ্ধান্ত দিয়েছে কেন্দ্রীয় ব্যাংক।

বুধবার কেন্দ্রীয় ব্যাংক মৌখিকভাবে বাণিজ্যিক ব্যাংকগুলোকে এসব নির্দেশনা দিয়েছে বলে জানা গেছে। এর প্রেক্ষিতে ব্যাংকগুলো স্ব স্ব শাখায় অফিস আদেশ জারি করেছে।

বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক আবু ফরাহ মো. নাসের এ বিষয়ে গণমাধ্যমকে জানান, সবার আগের মানুষের জীবন। করোনার সংক্রমণ রোধে প্রশাসনের সঙ্গে আলোচনা করে ব্যাংক বন্ধ রাখা যাবে। সংক্রমিত এলাকায় মানুষের যাতায়াত বন্ধ রাখতে ব্যাংক বন্ধ করা যেতেই পারে।

বিভিন্ন তথ্যানুসারে, ব্যাংক কর্মকতা করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় রাজধানীর মতিঝিলে অগ্রণী ব্যাংকের প্রিন্সিপাল শাখা লকডাউন করা হয়েছে। ব্যাংকের প্রিন্সিপাল শাখার এক কর্মকর্তার জ্বর ছিল। পরে টেস্ট করার পর রেজাল্ট কোভিড-১৯ পজেটিভ পাওয়া গেছে। তাই শাখাটি লকডাউন করে দিয়েছে। যে কর্মকর্তা করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন, তিনি ব্যাংকের বৈদেশিক লেনদেন শাখায় কাজ করতেন। তার সঙ্গে এই সময় ব্যাংকে ছিলেন ৬২ জন, তাদের সবাইকে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। আগামী ১৪ দিন ব্যাংক লকডাউন থাকবে। প্রিন্সিপাল শাখার কার্যক্রম মতিঝিল আমিন কোর্ট শাখায় স্থানান্তর করা হয়েছে বলেও জানান তিনি।

এছাড়া মার্কেন্টাইল ব্যাংকের দারুসসালাম শাখার এক কর্মকর্তার কোভিড-১৯ পজেটিভ পাওয়া যায়। শাখাটিতে ২৫ তারিখ অফিস সময় শেষে সাধারণ ছুটি ঘোষণা করা হয়। এখনও বন্ধ রয়েছে শাখাটি।

সর্বশেষ তথ্যমতে বাংলাদশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা ২০ জন। মোট আক্রান্তের সংখ্যা ২১৮ জন।


ঢাকা/এম এ রহমান/সাজেদ


     



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

আমার দেখা টোকিও (পর্ব-৬)

২০২০-০৭-০৭ ৭:৫৬:৪৫ এএম