৩৪ হাজার পরিবারের পাশে বাণিজ্যমন্ত্রী

প্রকাশ: ২০২০-০৫-২৩ ৭:৩৪:২৪ পিএম
বিশেষ প্রতিবেদক | রাইজিংবিডি.কম

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি জাতীয় দায়িত্ব পালনের পাশাপাশি নিজ নির্বাচনী এলাকার করোনায় কর্মহীন ও অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন।

তার নির্বাচনী এলাকা রংপুরের পীরগাছা-কাউনিয়ার পর্যায়ক্রমে ৩৪ হাজার পরিবারকে খাদ্যসহ প্রয়োজনীয় নিত্য প্রয়োজনীয় পণ্য সহায়তা দিয়ে যাচ্ছেন তিনি।

শনিবার (২৩ মে) বাণিজ্য মন্ত্রণালয়ের তথ্য কর্মকর্তা আব্দুল লতিফ বকশি এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানা যায়, সরকারি বরাদ্দ চাল ছাড়াও টিপু মুনশি নিজ অর্থায়নে চাল, আটা, আলু, ডাল, তেল, লবণ, সাবান বিতরণ করেছেন। এতে করে দু’টি উপজেলার কর্মহীন, অভাবগ্রস্থ, দুস্থ, অসহায়, ও হতদরিদ্র মানুষ খাদ্য সহায়তা পাচ্ছেন।

এছাড়া, ১০ হাজার পরিবারের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ কার্যক্রম অব্যাহত রয়েছে। এর পাশপাশি রংপুরের বিভিন্ন সংগঠন ও সংস্থায় এবং হত-দরিদ্রদের কাছে ঈদ উপহার সামগ্রী বিতরণ করা হয়।

সুবিধাভোগিদের মধ্যে রয়েছে— কৃষি শ্রমিক, দিনমজুর, রিকশাচালক, ভ্যানচালক, নির্মাণ শ্রমিক, দোকানের কর্মচারী, ব্যক্তি উদ্যোগে পরিচালিত বিভিন্ন ব্যবসায় কর্মরত শ্রমিক, পোল্ট্রি খামারের শ্রমিক, হস্তশিল্পের কাজে নিয়োজিত ব্যক্তি, বাস-ট্রাকসহ অন্যান্য পরিবহন শ্রমিকসহ নানা পেশার মানুষ।

এলাকার সুবিধাভোগী মানুষ করোনার প্রাক্কালে বীরমুক্তিযোদ্ধা ও বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির সহায়তা পেয়ে খুশি হয়েছেন। তারা বলেন, ‘যেকোন বিপদ-আপদে আমরা টিপু মুনশিকে পাশে পাই। আমরা তার প্রতি কৃতজ্ঞ। তিনি আমাদের অভিভাবক।’

এছাড়া, প্রধানমন্ত্রীর নগদ আর্থিক সুবিধা প্রদানের ক্ষেত্রে বিশেষ নজরদারি অব্যাহত রেখে নিখুঁতভাবে যাচাই বাছাই করে নামের তালিকা চুড়ান্ত করা হয়েছে। প্রকৃত প্রাপকরা যেন তালিকা থেকে বাদ না পড়েন সেদিকে বিশেষ নজর রাখা হয়েছে।

 

ঢাকা/হাসনাত/বুলাকী


     




আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

করোনা থেকে কি কিছুই শেখার নেই?

২০২০-০৬-০৬ ১:১৬:০২ এএম

নয়নতারার বিয়ে?

২০২০-০৬-০৬ ১:০৮:৩৯ এএম

ইরাকে আক্রান্তের নতুন রেকর্ড

২০২০-০৬-০৬ ১২:২১:২৪ এএম

সাহসী চরিত্রে কীর্তির ‘না’

২০২০-০৬-০৬ ১২:১৯:৩৪ এএম