ওয়ালটন জাতীয় লিগে আশরাফুলের ঠিকানা বরিশাল

প্রকাশ: ২০১৯-১০-০২ ৬:৪০:০৬ পিএম
ক্রীড়া প্রতিবেদক | রাইজিংবিডি.কম

বরিশাল বিভাগের হয়ে ২১তম ওয়ালটন জাতীয় ক্রিকেট লিগে খেলবেন মোহাম্মদ আশরাফুল।

ঢাকা মেট্রোর হয়ে নিয়মিত জাতীয় ক্রিকেট লিগে খেলে আসছিলেন জাতীয় দলের প্রাক্তন অধিনায়ক। কিন্তু ১০ অক্টোবর থেকে শুরু হতে যাওয়া দীর্ঘ পরিসরের এই ক্রিকেট টুর্নামেন্টে আশরাফুলকে দেখা যাবে বরিশালের জার্সিতে।

দলবদলের পেছনে বড় কোনো কারণ নেই। ঢাকা মেট্রো দলটা ব্যাটসম্যানে ঠাসা। মার্শাল আইয়ুব, শামসুর রহমান শুভ, আল-আমিন জুনিয়র রয়েছেন এ দলটিতে। খেলবেন জাতীয় দলের দুই ক্রিকেটার সাদমান ইসলাম ও মাহমুদউল্লাহ রিয়াদ। আছেন দুই উইকেটরক্ষক-ব্যাটসম্যান জাবিদ হোসেন ও জাহিদুজ্জামান সাগর।

ঢাকা মেট্রোর হয়ে খেললে আশরাফুলকে ব্যাটিং করতে হতো চার নম্বর পজিশনে। ওই পজিশনে প্রথম দুই রাউন্ডে খেলবেন মাহমুদউল্লাহ রিয়াদ। ফলে প্রথম দুই ম্যাচে আশরাফুলের জায়গা হতো না কোনোভাবেই। মাহমুদউল্লাহ জাতীয় দলে চলে যাওয়ার পর খেলার সুযোগ হতো আশরাফুলের। ফলে লিগে মাত্র চার রাউন্ড খেলার সুযোগ পেতেন ডানহাতি ব্যাটসম্যান।

ঢাকা মেট্রো তাই আশরাফুলকে ‘ফ্রি’ করে দিয়েছে। বরিশালের সঙ্গে যোগাযোগ করে দল চূড়ান্ত করেছেন আশরাফুল নিজেই। রাইজিংবিডিকে আশরাফুল বলেন, ‘আমার জন্য এ মুহূর্তে ম্যাচ খেলা গুরুত্বপূর্ণ। আমি যত বেশি ম্যাচ খেলতে পারব তত আমার উন্নতি হবে। ঢাকা মেট্রো আমাকে লিগের শুরুতে সার্বিক পরিস্থিতি জানানোয় আমার সিদ্ধান্ত নিতে সুবিধা হয়েছে।’

ফিক্সিংয়ে জড়িয়ে পাঁচ বছর ক্রিকেট থেকে নিষিদ্ধ ছিলেন আশরাফুল। নিষেধাজ্ঞা কাটিয়ে ঢাকা মেট্রোর হয়ে ফিরেছিলেন প্রতিযোগিতামূলক ক্রিকেটে। গত মৌসুমে জাতীয় লিগে ছয় ম্যাচে ২৫.৩০ গড়ে রান করেছেন মাত্র ২৫৩। সর্বোচ্চ ইনিংস ছিল ৫৩।

আশরাফুলকে দলে রাখার সুযোগ ছিল না বলে তাকে ফ্রি করে দেওয়া হয়েছে, এমনটাই দাবি ঢাকা মেট্রো কোচ তালহা জুবায়েরের, ‘মাহমুদউল্লাহ খেলবে তাই আশরাফুলের প্রথম দুই ম্যাচে সুযোগ হতো না। আমরা ওকে ওপেন অফার দিয়েছি। চাইলে অন্য বিভাগে খেলতে পারবে। আশরাফুল তাতে রাজি হয়েছে। আমি মনে করি এতে ওর-ও লাভ হয়েছে। ও বেশি ম্যাচ খেলার সুযোগ পাচ্ছে।’

‘আশরাফুলকে ঢাকা মেট্রোতে না নেওয়ার পেছনে ওর গত বছরের পারফরম্যান্স বিবেচনায় আসেনি। ও ফিরে আসার পর ঢাকা মেট্রো গত মৌসুমে সবকটি ম্যাচে ওকে ক্যারি করেছে। চাইলে তো বসিয়ে রাখতে পারত। আমরা জানতাম ও খেলার সুযোগ পেলে ভালো কিছু করতে পারবে। হয়নি যদিও। এবার হলেও হতে পারে। সিনিয়র ক্রিকেটার। একটু সময় দিলে ভালো করতে পারবে’- যোগ করেন তালহা। 

গত মৌসুমে দ্বিতীয় স্তরে চ্যাম্পিয়ন হয়ে প্রথম স্তরে ওঠার দারুণ সুযোগ ছিল ঢাকা মেট্রোর। কিন্তু নিজেদের শেষ ম্যাচে হেরে তাদের স্বপ্নভঙ্গ হয়। এবারও দ্বিতীয় স্তরে খেলবে তারা। প্রায় একই দল নিয়ে মাঠে নামতে যাচ্ছে ঢাকা মেট্রো। নতুন করে যোগ দিয়েছেন একঝাঁক তরুণ ক্রিকেটার। যুব ক্রিকেটের পেসার নাবিল, রাকিব, ব্যাটসম্যান আজমির, লেগ স্পিনার আমিনুল ইসলাম বিপ্লব ও উইকেটরক্ষক জাহিদুজ্জামান সাগর ঢাকা মেট্রো দলে যোগ দিয়েছেন। কোচ তালহার বিশ্বাস, অভিজ্ঞতা ও তরুণের মিশেলে গড়া দল নিয়ে ভালো ফল পাবে ঢাকা মেট্রো।

 

ঢাকা/ইয়াসিন/পরাগ


   



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

বিশ্বের প্রথম চুলের ব্যাংক!

২০১৯-১০-২৩ ১০:২৭:৫৬ পিএম

বাংলা টিউন অ্যাপে নতুন ফিচার

২০১৯-১০-২৩ ১০:১২:২৭ পিএম

বিশ্বজুড়ে এখন বিক্ষোভের সময়

২০১৯-১০-২৩ ৯:২৫:২৬ পিএম
এসএম নজরুল ইসলাম স্মৃতি ফুটবল টুর্নামেন্ট

টাইব্রেকারে সখীপুরের জয়

২০১৯-১০-২৩ ৯:০৬:১৩ পিএম