ওয়ালটন জাতীয় লিগের ট্রফি উন্মোচন

প্রকাশ: ২০১৯-১০-০৯ ৬:৩৮:৪৫ পিএম
ক্রীড়া প্রতিবেদক | রাইজিংবিডি.কম

ঘরোয়া ক্রিকেট শুরুর আগে টুর্নামেন্টের শিরোপা উন্মোচনের রীতি নেই বললেই চলে। প্রতিযোগিতামূলক ক্রিকেটে মুমিনুল হকের দীর্ঘদিনের ক্যারিয়ার। কিন্তু দীর্ঘ ক্যারিয়ারে ঘরোয়া লিগ শুরুর আগে কখনো শিরোপা ছুঁয়ে দেখার সৌভাগ্য হয়নি তার। এবার হলো। সেই উপলক্ষ্য তৈরি করে দিল ওয়ালটন ২১তম জাতীয় ক্রিকেট লিগ।

বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে ঘরোয়া বড় দৈর্ঘ্যের ক্রিকেটের দেশের প্রধানতম টুর্নামেন্ট জাতীয় ক্রিকেট লিগ। ৬ অক্টোবর আনুষ্ঠানিকভাবে লিগের স্পন্সর হিসেবে ওয়ালটন গ্রপের নাম ঘোষণা করে বিসিবি। বুধবার হয়ে গেল ট্রফি উন্মোচন।

জাতীয় ক্রিকেট লিগ হয় দ্বিস্তরে, ডাবল লিগ পদ্ধতিতে। আটটি দল অংশ নেয় দুই স্তরে। দ্বিতীয় স্তরে খেলবে মুমিনুল হকের চট্টগ্রাম ও মার্শাল আইয়ুবের ঢাকা মেট্রো। দুই অধিনায়কের হাত দিয়ে বুধবার ট্রফি উন্মোচন হয়।

এরপর মাঠে আসেন গত মৌসুমে দ্বিতীয় স্তর থেকে প্রথম স্তরে ওঠা ঢাকা বিভাগের অধিনায়ক নাদিফ চৌধুরী। ট্রফি উন্মোচন আগেই হয়ে যাওয়ায় নাদিফ অংশ নেন ফটোসেশনে। প্রথম রাউন্ডে নাদিফদের প্রতিপক্ষ বর্তমান চ্যাম্পিয়ন রাজশাহী বিভাগ। কিন্তু রাজশাহীর অধিনায়ক জহুরুল ইসলাম অমি অনুপস্থিত। কেন অনুপস্থিত, সেই কারণটাও বলতে পারলেন না বিসিবির টুর্নামেন্ট কমিটির ইনচার্জ আরিফুল ইসলাম।

দ্বিতীয় স্তরে থাকায় প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হওয়ার লড়াইয়ে নেই মুমিনুল হক ও মার্শাল আইয়ুব। তবে দুজনের লক্ষ্য দ্বিতীয় স্তরে শীর্ষে থেকে প্রথম স্তরে উঠে আসার।

‘এ বছর আমাদের লক্ষ্য প্রথম স্তরে যাওয়ার। তামিম ভাই প্রথম দুই রাউন্ড খেলবেন। আমার তিন রাউন্ড খেলার ইচ্ছা আছে। দল হিসেবে আমরা ভালো। অনুর্ধ্ব-১৯ থেকে কয়েকজন এসেছে। ভালো পেসারও আছে। সবদিক বিবেচনায় আমরা দল হিসেবে শক্তিশালী। আমাদের প্রথম স্তরে ওঠার শক্তি আছে’- বলেছেন মুমিনুল।

মার্শালের কন্ঠেও একই সুর, ‘একটা দল যখন টুর্নামেন্টে খেলতে আসে সবার লক্ষ্য থাকে চ্যাম্পিয়ন হওয়া। আমাদের লক্ষ্য দ্বিতীয় স্তরে চ্যাম্পিয়ন হওয়া। তাহলে আমরা প্রথম স্তরে যেতে পারব। মাহমুদউল্লাহ এসেছে দলে। দলে সাদমান আছে। বিপ্লব খেলবে। ভালো কিছুর আশা করছি এবার।’

দ্বিতীয় স্তর থেকে মূল লড়াইয়ে আশা নাদীফদের লক্ষ্য এবার শিরোপা উৎসব করার, ‘আমরা শেষবার অনেক পরিশ্রম ও ভালো পারফর্ম করে প্রথম স্তরে এসেছি। এবারও লক্ষ্য থাকবে একই পারফরম্যান্স করার। চ্যাম্পিয়ন ফাইট তো দিতেই চাই। এর আগে নিজেদের কাজগুলো ঠিকমতো করতে চাই।’


ঢাকা/ইয়াসিন/পরাগ


   



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

বিশ্বের প্রথম চুলের ব্যাংক!

২০১৯-১০-২৩ ১০:২৭:৫৬ পিএম

বাংলা টিউন অ্যাপে নতুন ফিচার

২০১৯-১০-২৩ ১০:১২:২৭ পিএম

বিশ্বজুড়ে এখন বিক্ষোভের সময়

২০১৯-১০-২৩ ৯:২৫:২৬ পিএম
এসএম নজরুল ইসলাম স্মৃতি ফুটবল টুর্নামেন্ট

টাইব্রেকারে সখীপুরের জয়

২০১৯-১০-২৩ ৯:০৬:১৩ পিএম