ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

নাঈমের রেকর্ড ছোঁয়ার দিনে লিটনের সেঞ্চুরি

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১৮, ১৯ অক্টোবর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নাঈমের রেকর্ড ছোঁয়ার দিনে লিটনের সেঞ্চুরি

ছবি : রেজাউল করিম

সাইফ হাসানের অপ্রতিরোধ্য ডাবল সেঞ্চুরিতে প্রথম ইনিংসে রানের পাহাড় গড়েছিল ঢাকা বিভাগ। সেই লক্ষ্য তাড়া করতে নেমে লিটন দাসের পর নাঈম ইসলামের রেকর্ড ছোঁয়া সেঞ্চুরিতে জবাব দিচ্ছে রংপুর বিভাগ।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রথম ইনিংসে ৮ উইকেটে ৫৫৬ রানে তুলে ইনিংস ঘোষণা করেছিল ঢাকা বিভাগ। জবাবে নিজেদের প্রথম ইনিংসে ৫ উইকেটে ৩৩৪ রান করে তৃতীয় দিনের খেলা শেষ করেছে রংপুর । আগামীকাল শেষদিনে মাঠে নামার আগে ঢাকা বিভাগের চেয়ে ২২২ রানে পিছিয়ে রংপুর বিভাগ।

২ উইকেটে ৭১ রানে নিয়ে আজ তৃতীয় দিনের খেলা শুরু করে রংপুর বিভাগ। ৫১ রান নিয়ে ব্যাট করতে নামা লিটন দাস আজ সেঞ্চুরি করেছেন। প্রথম শ্রেণির ক্রিকেট এটা তার ১৪তম সেঞ্চুরি। ঢাকা বিভাগের বড় সংগ্রহের জবাবে নাঈম ইসলামের সঙ্গে ১৫৪ রানের জুটিতে জবাব দিচ্ছিলেন লিটন।

তবে ইনিংসের ৫৯.৫ ওভারের সময় এ জুটি ভেঙে যায়। সুমন খানের বলে রকিবুল হাসানের হাতে ধরা পড়ার আগে ১২২ রানের ইনিংস খেলেন লিটন। ১৮৯ বলে ১৪টি চারে তার এ ইনিংস সাজানো ছিল। লিটনের পর অধিনায়ক নাসির হোসেন ১ ও আরিফুল হক ১৭ রান করে আউট হয়েছেন।

লিটনের পর রংপুরের হাল ধরেন নাঈম ইসলাম। ৮ রান নিয়ে তৃতীয় দিনে ব্যাটিং শুরু করা এ ব্যাটসম্যানও আজ সেঞ্চুরির দেখা পান। এ সেঞ্চুরিতে জাতীয় লিগে তুষার ইমরানের সেঞ্চুরির রেকর্ড স্পর্শ করেন তিনি। জাতীয় লিগে তুষারের সেঞ্চুরি ১৯টি। নাঈম আজ হাঁকালেন লিগের ১৯তম সেঞ্চুরি।

তবে প্রথম শ্রেণির ক্রিকেটে এখনও শীর্ষে তুষার। সাদা পোশাকে তুষার হাঁকিয়েছেন ৩১ সেঞ্চুরি। নাঈম আজ পেলেন তার ২৮তম সেঞ্চুরি। ২২৯ বলে ১০টি চারে সেঞ্চুরি পূরণ করেন তিনি। সেঞ্চুরির পর ১২৪ রানে অপরাজিত থেকে তৃতীয় দিনের খেলা শেষ করেছেন নাঈম। তার সঙ্গে ৫২ রান করে অপরাজিত থেকে মাঠ ছেড়েছেন তানভীর হায়দার।

ঢাকা বিভাগের হয়ে আজ দুটি উইকেট পেয়েছেন সুমন খান। একটি উইকেট নেন নাজমুল ইসলাম।


ঢাকা/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়