ভারত সিরিজেও কিপিং করছেন না মুশফিক?

প্রকাশ: ২০১৯-১০-১৯ ১০:০৮:৪২ পিএম
আব্দুল্লাহ এম রুবেল | রাইজিংবিডি.কম

সাম্প্রতিক সময়ে উইকেটের পিছনে থাকতে চাইছেন না মুশফিকুর রহিম! কিছুদিন আগে টাইগারদের প্রধান কোচ রাসেল ডোমিঙ্গো বলেছিলেন মুশফিক ভালো ফিল্ডার, এজন্য তাকে ফিল্ডিংয়ে বেশী দরকার। তারই একটি ঝলক দেখা গেলো শনিবার শেষ বিকেলে শেখ আবু নাসের স্টেডিয়ামে।

পেসার শফিউল ইসলামের বলে লং অনে দাড়িয়ে অনেকটা লাফ দিয়ে ক্যাচ নিয়ে এনামুল হক বিজয়কে ফিরিয়ে দিয়েছেন মুশফিক। তার এমন পারফরম্যান্সে অভিনন্দন জানালো খুলনার দর্শকরা। বোঝাই যাচ্ছে রাসেল ডোমিঙ্গোর সেই ভরসা কোন কারণে। রাজশাহী বিভাগের কোচও বলছেন ব্যাটিংয়ে মনযোগ বেশি দেয়ার জন্যই কিপিং করছেন না মুশফিক।

তবে ভারত সিরিজের আগে ব্যাটিং অনুশীলনটা খুব একটা ভালো হলো  না বাংলাদেশের এই লিটল মাস্টারের। খুলনায় স্বাগতিকদের বিপক্ষে দু’টো ইনিংসের কোনটাই বড় করতে পারেননি। প্রথম ইনিংসে ফিরে গিয়েছিলেন ২৪ রান করে। দ্বিতীয় ইনিংসে সম্ভাবনা জাগিয়েও ৪৪ রান করে ফিরতে হয় তাকে।

তবে ম্যাচে আলোচনায় ছিলো মুশফিকের কিপিং ইস্যু। ব্যাটিং ভালো করতে না পারলেও ফিল্ডিংয়ে দারুন চনমনে ছিলেন তিনি। পুরো ম্যাচ জুড়ে তাকে দেখা গেছে লং অনে ফিল্ডিং করে পুরো টিমকে উৎসাহিত করতে।

দিনের খেলা শেষে কথা বলতে চাইলেও সংবাদ মাধ্যমকে এড়িয়ে গেছেন মুশফিক। তার পক্ষে কথা বলেছেন রাজশাহীর কোচ আব্দুল করিম জুয়েল। তিনি বলেন, ‘মুশফিক অবশ্যই শুধু বাংলাদেশেরই না আন্তর্জাতিক পর্যায়েও সেরা কিপারদের একজন। ও আসলে টেস্ট ক্রিকেটে ব্যাটিংটা আরও বেশী উপভোগ করতে চায়। এজন্য কিপিংয়ে কিছুটা ছাড় দিয়ে ব্যাটিংটা বেশী উন্নতি করার চেষ্টা করছে। সে যা করছে নিজের ইচ্ছায় করছে।’

 

খুলনা/আবদুল্লাহ এম রুবেল/শামীম


   



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

আবরার ফাহাদ হত্যা

বুয়েটের ২৬ শিক্ষার্থী বহিষ্কার, ৬ জনকে শাস্তি

২০১৯-১১-২২ ২:৪৭:২২ এএম

শুক্রবার মাঠে নামছে ওয়ালটন

২০১৯-১১-২১ ১১:০২:১০ পিএম

তিন পেসার নিয়ে নামবে বাংলাদেশ

২০১৯-১১-২১ ৯:৩৫:৫৭ পিএম

শুক্রবার ঢাকায় আসছেন বান কি মুন

২০১৯-১১-২১ ৯:২৫:০১ পিএম