আশা জাগিয়েও পারল না খুলনা

প্রকাশ: ২০১৯-১০-২৯ ১০:২৬:৩৬ পিএম
ক্রীড়া প্রতিবেদক | রাইজিংবিডি.কম

ওয়ালটন জাতীয় ক্রিকেট লিগের তৃতীয় রাউন্ডে জয়ের আশা জাগিয়েও ঢাকা বিভাগের সঙ্গে ড্র করেছে খুলনা বিভাগ। কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে খুলনা বিভাগ প্রথম ইনিংসে ৩৭১ রান সংগ্রহ করে। জবাবে ঢাকা বিভাগ তাদের প্রথম ইনিংসে করে ৩১৬ রান। ৫৫ রানের লিড নিয়ে দ্বিতীয় ইনিংসে আবার ব্যাট করতে নামে খুলনা।

এবারও এনামুল হক বিজয়ের সেঞ্চুরিতে (১৫১) ৩ উইকেট হারিয়ে ৩০১ রান তুলে ইনিংস ঘোষণা করে। তাতে ঢাকা বিভাগের সামনে জয়ের লক্ষ্যমাত্রা দাঁড়ায় ৩৫৭ রান। সেই রান তাড়া করতে নেমে ১১৯ রানে ৭ উইকেট হারায় তারা। এরপর অবশ্য দিনের খেলা শেষ হয়ে যায়। তাতে পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়ে দুই দল। অবশ্য খুলনা বিভাগ কিছু পয়েন্ট বেশি পেয়েছে। ঢাকা পেয়েছে ৩.৩ পয়েন্ট। আর খুলনা পেয়েছে ৩.৬ পয়েন্ট।

তবে শেষ বিকেলে ম্যাচটি জমে উঠেছিল। ৩৫৭ রান তাড়া করতে নেমে ৯৭ রানেই ৭ উইকেট হারিয়ে বসেছিল ঢাকা বিভাগ। তখন জয়ের সুবাস পেতে শুরু করেছিল খুলনা। কিন্তু টেল এন্ডার নাজমুল ইসলাম ও সুমন খান মিলে খুলনাকে জয় বঞ্চিত করেন।

ঢাকার যে ৭ জন ব্যাটসম্যান আউট হয়েছেন তার মধ্যে অধিনায়ক নাদিফ চৌধুরী সর্বোচ্চ ৩৭ রান করেন। অন্যদের রান- রনি তালুকদার ৯, জয়রাজ শেখ ৭, সাইফ হাসান ১, রকিবুল হাসান ১৩, তাইবুর রহমান ১০ ও শুভাগত হোম ৮ রান করেন।

বল হাতে খুলনার মেহেদী হাসান ৫টি উইকেট নেন। ১টি করে উইকেট নেন আব্দুর রাজ্জাক ও মঈনুল ইসলাম।

প্রথম ইনিংসে ১২৬ ও দ্বিতীয় ইনিংসে ১৫১ রান করে ম্যাচসেরা নির্বাচিত হন খুলনার এনামুল হক বিজয়।

৩ ম্যাচ শেষে ১ জয় ও ২ ড্রয়ে ১৭.২৫ পয়েন্ট নিয়ে প্রথম স্তরের শীর্ষে আছে খুলনা বিভাগ। ৩ ম্যাচের তিনটিতেই ড্র করে ১০.২ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে ঢাকা বিভাগ।


ঢাকা/আমিনুল


   



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

কাঠ বোঝাই ট্রলি উল্টে হেলপার নিহত

২০১৯-১১-১৭ ১০:৪৯:১৩ এএম

দ্বিতীয় দিনের খেলা শুরু

২০১৯-১১-১৭ ৯:৪৮:০৯ এএম

বন্ধুর বিয়েতে পেঁয়াজ উপহার

২০১৯-১১-১৭ ৮:৫৫:০৯ এএম

ফটোগ্রাফ নাকি পেইন্টিং?

২০১৯-১১-১৭ ৮:৪৬:০৭ এএম

সহপাঠীদের ‘দাদি’ তিনি

২০১৯-১১-১৭ ৮:৪১:৩৬ এএম

‘সালমান খানের পা ছুঁতে চাই’

২০১৯-১১-১৭ ৮:৩২:০৫ এএম

একটি সেতুর অভাবে …

২০১৯-১১-১৭ ৮:৩০:২৯ এএম

টিভিতে আজকের খেলা

২০১৯-১১-১৭ ৮:২৫:৫০ এএম