প্রথম দিনেই অলআউট রাজশাহী

প্রকাশ: ২০১৯-১১-০২ ৫:৫৩:১৮ পিএম
ক্রীড়া প্রতিবেদক | রাইজিংবিডি.কম

ওয়ালটন জাতীয় ক্রিকেট লিগের চতুর্থ রাউন্ড আজ শনিবার মাঠে গড়িয়েছে। এই রাউন্ডে কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের একাডেমি মাঠে মুখোমুখি হয়েছে রাজশাহী বিভাগ ও ঢাকা বিভাগ।

রাজশাহী বিভাগ টস জিতে ব্যাট করতে নেমে ৮৬.১ ওভার ব্যাট করে ২৩০ রানে অলআউট হয়েছে। জবাবে ঢাকা বিভাগ তাদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ১ ওভার ব্যাট করে কোনো উইকেট না হারিয়ে কোনো রান না তুলেই দিন শেষ করেছে।

সকালে রাজশাহী বিভাগ ব্যাট করতে নেমে ১৮ রানেই প্রথম উইকেট হারায়। সুমন খানের বলে জয়রাজ শেখের হাতে ক্যাচ দিয়ে আউট হন সাব্বির হোসেন (৮)। ৩৪ রানের মাথায় ফিরে যান মিজানুর রহমানও। ক্রিজে থিতু হওয়ার চেষ্টা করা মিজানুর ৩৫ বল খেলে ৪ চারে ২২ রান করে যান। সেখান থেকে জুনায়েদ সিদ্দিকী ও নাজমুল হোসেন শান্ত প্রতিরোধ গড়ার চেষ্টা করেন। কিন্তু ৬৫ রানের মাথায় জুনায়েদ সিদ্দিকীকে ফিরিয়ে তাদের প্রতিরোধ ভাঙেন শুভাগত হোম চৌধুরী।

এরপর শান্তর সঙ্গে জুটি বাঁধা সাব্বির রহমানও বেশিক্ষণ স্থায়ী হননি। ৭৮ রানের মাথায় সাব্বিরকে (২) বোল্ড করেন সুমন খান। এরপর অধিনায়ক ফরহাদ হোসেন ও শান্ত মিলে দলকে টেনে নিতে থাকেন। ১১৪ রানের মাথায় এলবিডব্লিউর ফাঁদে ফেলে অধিনায়ককে ফেরান ঢাকার জুবায়ের হোসেন। ১৬ রান করে ফেরেন ফরহাদ। ১২৬ রানের মাথায় শান্তকে নিজের তৃতীয় শিকারে পরিণত করেন হোম। শান্ত ১০৮ বল খেলে ৭ চার ও ১ ছক্কায় ৫৬ রান করে যান।

সেখান থেকে মুক্তার আলী ও সানজামুল ইসলাম সপ্তম উইকেটে দারুণ একটি জুটি গড়েন। তারা দুজন ৮৭ রান তুলে দলীয় সংগ্রহকে ২০০ পার করেন। ২১৩ রানের মাথায় সানজামুল হাফ সেঞ্চুরি থেকে মাত্র ১ রান দূরে থাকতে আউট হন। তাকে ফেরান জুবায়ের হোসেন। এরপর মুক্তার আলী সতীর্থ শাখির হোসেন, সাকলাইন সজীব ও ফরহাদ রেজাকে নিয়ে চেষ্টা করেও ২৩০ রানের বেশি সংগ্রহ এনে দিতে পারেননি দলকে। ১১০ বল খেলে ২ চার ও ৩ ছক্কায় ৫৬ রানে অপরাজিত থাকেন মুক্তার।

বল হাতে ঢাকা বিভাগের সুমন খান ও শুভাগত হোম ৩টি করে উইকেট নেন। ২টি করে উইকেট নেন সালাউদ্দিন সাকিল ও জুবায়ের হোসেন।


ঢাকা/আমিনুল


   



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

রবিবার আখাউড়া স্থলবন্দর বন্ধ

২০১৯-১১-১৭ ২:২৫:৩০ এএম

বিপিএলে মাশরাফি-গেইলদের বেতন কত?

২০১৯-১১-১৭ ১২:০৪:৩৩ এএম

বিপিএলের লোগো উন্মোচন

২০১৯-১১-১৬ ১০:৪৩:৫৮ পিএম

কুষ্টিয়ায় পেঁয়াজের আড়তে অভিযান

২০১৯-১১-১৬ ১০:৪০:৪১ পিএম

ঝিনাইদহে স্কুলছাত্রীকে ধর্ষণ

২০১৯-১১-১৬ ১০:৩৫:৩৫ পিএম