রাজ্জাকের সাত, ২২৪ রানে অলআউট রংপুর

প্রকাশ: ২০১৯-১১-০২ ৮:৫৮:৩৭ পিএম
ক্রীড়া প্রতিবেদক | রাইজিংবিডি.কম

ওয়ালটন জাতীয় ক্রিকেট লিগের চতুর্থ রাউন্ডে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হয়েছে ‍খুলনা বিভাগ ও রংপুর বিভাগ। এই ম্যাচে খুলনার আব্দুর রাজ্জাক ৭ উইকেট শিকার করে একমাত্র বাংলাদেশি বোলার হিসেবে প্রথম শ্রেণির ক্রিকেটে ৬০০ উইকেট শিকারের মাইলফলক স্পর্শ করেন। তার মাইলফলক ছোঁয়ার দিনে ২২৪ রানে গুটিয়ে গেছে রংপুর বিভাগ। জবাবে ২ উইকেট হারিয়ে ২৪ রান তুলে প্রথম দিন শেষ করেছে খুলনা। রংপুরের চেয়ে এখনো তারা ২০০ রানে পিছিয়ে রয়েছে। ক্রিজে আছেন এনামুল হক বিজয় (১১) ও তুষার ইমরান (১)। তারা দুজন আগামীকাল রোববার সকালে আবার ব্যাট করতে নামবেন।

রাজ্জাকের ঘূর্ণি ঝড়ের দিনে রংপুরের কোনো ব্যাটসম্যানই ৪২ এর বেশি রান করতে পারেননি। একমাত্র রিশাদ হোসেন ৪২ রান করেন। নাসির হোসেন করেন ৪০ রান। ৩৪ রান করেন সোহরাওয়ার্দী শুভ। আরিফুল হকের ব্যাট থেকে আসে ২৭টি রান। এ ছাড়া মেহেদী মারুফ ২৬ ও মাহমুদুল হাসান ২৪ রান করেন। তাতে ২২৪ রানের সংগ্রহ পায়  রংপুর।

আব্দুর রাজ্জাক তার শিকারে পরিণত করেন মেহেদী মারুফ, নাসির হোসেন, আরিফুল হক, ধীমান ঘোষ, সাজেদুল ইসলাম, রবিউল হক ও রিশাদ হোসেনকে। তার সাত উইকেট শিকারের দিনেও ৮১.১ ওভার ব্যাটিং করে রংপুর। রাজ্জাকের ৭ উইকেটের বাইরে ২টি উইকেট নেন মেহেদী হাসান। ১টি উইকেট নেন আব্দুল হালিম।

এরপর খুলনা বিভাগ তাদের প্রথম ইনিংসে ব্যাট করতে নামে। ১১ রানেই তারা ইমরুল কায়েসের উইকেট হারায়। ৬ রান করে ফিরে যান ইমরুল। ১৮ রানে হারায় মঈনুল ইসলামের উইকেট। ২টি রান আসে তার ব্যাট থেকে। এরপর এনামুল হক বিজয় ও তুষার ইমরান মিলে দিনের বাকি সময়টুকু পার করেন।


ঢাকা/আমিনুল


   



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

দ্বিতীয় দিনের খেলা শুরু

২০১৯-১১-১৭ ৯:৪৮:০৯ এএম

বন্ধুর বিয়েতে পেঁয়াজ উপহার

২০১৯-১১-১৭ ৮:৫৫:০৯ এএম

ফটোগ্রাফ নাকি পেইন্টিং?

২০১৯-১১-১৭ ৮:৪৬:০৭ এএম

সহপাঠীদের ‘দাদি’ তিনি

২০১৯-১১-১৭ ৮:৪১:৩৬ এএম

‘সালমান খানের পা ছুঁতে চাই’

২০১৯-১১-১৭ ৮:৩২:০৫ এএম

একটি সেতুর অভাবে …

২০১৯-১১-১৭ ৮:৩০:২৯ এএম

টিভিতে আজকের খেলা

২০১৯-১১-১৭ ৮:২৫:৫০ এএম

রোববার আখাউড়া স্থলবন্দর বন্ধ

২০১৯-১১-১৭ ২:২৫:৩০ এএম