শামসুরের সেঞ্চুরিতে প্রথম দিন ঢাকা মেট্রোর

প্রকাশ: ২০১৯-১১-০৯ ৫:৫৩:২৪ পিএম
ক্রীড়া প্রতিবেদক | রাইজিংবিডি.কম

ওয়ালটন জাতীয় ক্রিকেট লিগের পঞ্চম রাউন্ডে মুখোমুখি হয়েছে ঢাকা মেট্রো ও সিলেট বিভাগ। রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে দ্বিতীয় স্তরের এই ম্যাচে সিলেট বিভাগ টস জিতে ঢাকা মেট্রোকে ব্যাট করতে আমন্ত্রণ জানায়। শামসুর রহমানের ১১৪, আল-আমিনের ৬৯ ও রাকিন আহমেদের ৪৮ রানে ভর করে প্রথম দিনটি নিজেদের করে নিয়েছে ঢাকা মেট্রো। ৭ উইকেট হারিয়ে ২৮২ রান তুলে প্রথম দিন শেষ করেছে।

অবশ্য প্রথম দিন খেলা হয়েছে ৭৬ ওভার। বিকেল ৩টা ৪০ মিনিটের পর আলোক স্বল্পতার কারণে আর খেলা হয়নি।

সকালে টস হেরে ব্যাট করতে নেমে ১৭ রানেই প্রথম উইকেট হারায় ঢাকা মেট্রো। ১০ রান করে ফিরে যান আজমির আহমেদ। এরপর মাঠে নামেন শামসুর রহমান। রাকিন আহমেদকে সঙ্গে নিয়ে দ্বিতীয় উইকেটে ৯৮ রানের জুটি গড়েন তিনি। ১১৫ রানের মাথায় হাফ সেঞ্চুরি থেকে মাত্র ২ রান দূরে থেকে আউট হন রাকিন।

১২৪ রানের মাথায় ফিরেন মার্শাল আইয়্যুব (১)। মার্শাল দ্রুত ফিরে যাওয়ার পর চতুর্থ উইকেটে আল-আমিনকে সঙ্গে নিয়ে দলীয় সংগ্রহকে এগিয়ে নিতে থাকেন।

সেঞ্চুরি থেকে তিনি যখান ১ রান দূরে, তখন চা বিরতির সময় হয়। ফিরে এসে নাসুম আহমেদের করা ৬৪তম ওভারের চতুর্থ বলে ২ রান নিয়ে সেঞ্চুরি পূর্ণ করেন শামসুর। প্রথম শ্রেণির ক্রিকেটে এটা তার সপ্তদশ (১৭তম) সেঞ্চুরি।

দলীয় ২৫০ রানের মাথায় আউট হন আল-আমিন। ব্যক্তিগত ৬৯ রান করে ফিরলেও শামসুর রহমানের সঙ্গে মহামূল্যবান ১২৬ রানের জুটি গড়ে যান তিনি। একই রানে ডাক মেরে ফিরে যান জাবিত হোসেন।

সেঞ্চুরির পর শামসুর তার ইনিংসটিকে বেশি লম্বা করতে পারেননি। দলীয় ২৬০ রানের মাথায় তিনি ফিরে যান। ১৯৩ বল খেলে ১৩ চারে করে যান ১১৪ রান। এরপর ২৮২ রানের মাথায় আউট হন শাহীদুল ইসলাম। শরীফুল্লাহ ও নিহাদুজ্জামান অষ্টম উইকেটে জুটি বেঁধে মাত্র ৪ বল মোকাবেলা করতে পারেন। এরপর আলোক স্বল্পতায় খেলা বন্ধ হয়ে যায়। তাতে ৭৬ ওভার ব্যাট করে ৭ উইকেট হারিয়ে ২৮২ রান তুলে প্রথম দিন শেষ করে তারা।

বল হাতে সিলেটের রেজাউর রহমান ৪টি উইকেট নিয়েছেন। ৩টি উইকেট নিয়েছেন এনামুল হক জুনিয়র।


ঢাকা/আমিনুল


   



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

বদলে যাওয়া দিনের গল্প!

২০২০-০১-২০ ৮:৪৪:১৭ এএম

টিভিতে আজকের খেলা

২০২০-০১-২০ ৮:১৬:০৬ এএম

হাজার বছর ভাসছে তারা

২০২০-০১-২০ ৭:৫৩:৪৫ এএম

আজীবন রেশন পাবেন পুলিশ সদস্যরা

২০২০-০১-২০ ৭:৫১:১৪ এএম

ময়দানে নেমেও সরে গেলেন কীর্তি

২০২০-০১-২০ ৭:৪৮:১৬ এএম

অনন্যা ইন, জানভি আউট

২০২০-০১-২০ ৪:১৩:৪০ এএম

পুড়ে গেছে জাহানার স্বপ্ন!

২০২০-০১-২০ ২:২০:৪৫ এএম

আজ শহীদ আসাদ দিবস

২০২০-০১-২০ ১:৫২:২৫ এএম