মুকিদুলের পাঁচ উইকেটের পর নাসিরের সেঞ্চুরি

প্রকাশ: ২০১৯-১১-১১ ৬:২৯:৫৮ পিএম
ক্রীড়া প্রতিবেদক | রাইজিংবিডি.কম

মুকিদুল ইসলামের পাঁচ উইকেটের পর নাসির হোসেনের সেঞ্চুরিতে ঢাকার বিপক্ষে শক্ত অবস্থানে রয়েছে রংপুর।

প্রথম স্তরের এই ম্যাচে সোমবার তৃতীয় দিন শেষে দ্বিতীয় ইনিংসে রংপুরের সংগ্রহ ৫ উইকেটে ২০০ রান। ৫ উইকেট হাতে রেখে রংপুর এগিয়ে ২১২ রানে। নাসির ১০৪ ও নাঈম ইসলাম ২৬ রানে অপরাজিত আছেন।

আগের দিনের ৫ উইকেটে ১৯৫ রান নিয়ে বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে তৃতীয় দিন শুরু করেছিল ঢাকা। কিন্তু এদিন ২৭ রানে শেষ ৫ উইকেট হারিয়ে ২২২ রানে গুটিয়ে যায় ঢাকার ইনিংস। নাদিফ ২৯ ও আরাফাত সানী করেন ১৯ রান।

নিজের তৃতীয় প্রথম শ্রেণির ম্যাচ খেলতে নামা মুকিদুল প্রথমবারের মতো পাঁচ উইকেট নিয়েছেন। ৩৭ রান দিয়ে ৫ উইকেট নেন তরুণ এই পেসার। আলাউদ্দিন বাবু ৪৪ রানে নেন ২ উইকেট।

১২ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে নেমে ৪২ রানের মধ্যেই রিশাদ হোসেন, সোহরাওয়ার্দী শুভ ও মেহেদী মারুফের হারায় রংপুর। দুই অঙ্কে যেতে পারেন শুধু মারুফ (১৭)।

চতুর্থ উইকেট জুটিতে আরিফুল হককে সঙ্গে নিয়ে ৫৯ রান যোগ করেন নাসির। ৩০ রান করা আরিফুলকে ফিরিয়ে জুটি ভাঙেন তাইবুর রহমান। এরপরই দ্রুতই ফেরেন তানভীর হায়দার।

নাসির টানা দুই ইনিংসে পঞ্চাশ পার করেও সেঞ্চুরির সুযোগ হাতছাড়া করেছিলেন। এবার আর তা করেননি। দিনের শেষের আগের ওভারে প্রথম শ্রেণির ক্রিকেটে সপ্তম সেঞ্চুরি পূর্ণ করেন ঠিক ২০০ বলে। ষষ্ঠ উইকেটে ৮৭ রানের জুটিতে অবিচ্ছিন্ন আছেন নাসির ও নাঈম।


ঢাকা/পরাগ


   



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

৫ মাস পর মাশরাফি...

২০১৯-১২-১২ ২:২২:০৪ পিএম

দাবাং-ফোরের চিত্রনাট্য প্রস্তুত

২০১৯-১২-১২ ২:০২:৪৮ পিএম

জাপানে নবান্ন উৎসব

২০১৯-১২-১২ ১:৩৪:৪০ পিএম

খালেদা জিয়ার জামিন আবেদন খারিজ

২০১৯-১২-১২ ১:২৩:৩০ পিএম

টস হেরে ব্যাটিংয়ে ঢাকা

২০১৯-১২-১২ ১:১১:১০ পিএম