মার্শালের সেঞ্চুরির পর শাহনাজ-তৌফিকের ফিফটি

প্রকাশ: ২০১৯-১১-১২ ৬:১০:১৬ পিএম
ক্রীড়া প্রতিবেদক | রাইজিংবিডি.কম

অভিষেকে সেঞ্চুরির জন্য ম্যাচ সেরা হয়েছেন অমিত হাসান। ছবি: কবির তুহিন

আগের দিনই তুলে নিয়েছিলেন ফিফটি। মার্শাল আইয়ুব দিন শেষে অপরাজিত ছিলেন ৭৩ রানে। ঢাকা মেট্রো অধিনায়ক আজ শেষ দিনে প্রথম ঘণ্টায় সেটিকে সেঞ্চুরিতে রূপান্তর করেছেন। বড় লক্ষ্য তাড়ায় ফিফটি পেয়েছেন শাহনাজ আহমেদ ও তৌফিক খান। ঢাকা মেট্রো ও সিলেট বিভাগের মধ্যকার ম্যাচ ড্র হয়েছে অনুমিতভাবেই।

ওয়ালটন জাতীয় ক্রিকেট লিগের পঞ্চম রাউন্ডে ৩৫৬ রানের লক্ষ্য তাড়ায় শেষ দিন সিলেট ৪ উইকেটে ১৮৭ রান তোলার পরই ড্র হয়ে যায় ম্যাচ। এর আগে প্রথম ইনিংসে সিলেট করেছিল ৩৫১ রান। ঢাকা তাদের প্রথম ইনিংস ঘোষণা করেছিল ৮ উইকেটে ৩১১ রানে, দ্বিতীয় ইনিংস ৬ উইকেটে ৩৯৫ রানে।

প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেকে সেঞ্চুরির জন্য ম্যাচ সেরা হয়েছেন সিলেটের অমিত হাসান। ঢাকা মেট্রোর হয়ে মার্শাল ছাড়া সেঞ্চুরি পান শামসুর রহমানও।

রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে দ্বিতীয় স্তরের এই ম্যাচে ৪ উইকেটে ২৪৫ রান নিয়ে আজ শেষ দিনে ব্যাটিংয়ে নেমেছিল ঢাকা মেট্রো। এদিন ২ উইকেট হারিয়ে আরও ১৫০ রান যোগ করে ইনিংস ঘোষণা করে তারা। ষষ্ঠ ব্যাটসম্যান হিসেবে আউট হওয়ার আগে ২১২ বলে ২২ চার ও এক ছক্কায় ১৬৩ রান করেন মার্শাল।

শেষ দুই সেশনে ৩৫৬ রানের লক্ষ্য তাড়ায় সিলেটের শুরুটা ভালো হয়নি। তাসকিন আহমেদকে ইনিংসের প্রথম বলে চার মেরে শুরুর পর দ্বিতীয় বলে বোল্ড হয়ে যান ইমতিয়াজ হোসেন। তাতে মেট্রো দেখছিল জয়ের আশা। তবে এরপর তাদের হতাশ করেছেন শাহনাজ ও তৌফিক।

দুই ব্যাটসম্যান দ্বিতীয় উইকেট জুটিতে কাটিয়ে দেন ২৬ ওভার। ৮০ বলে ৭ চার ও ৫ ছক্কায় ৭৫ রান করা তৌফিককে ফিরিয়ে ১২২ রানের জুটি ভাঙেন নিহাদুজ্জামান। প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান অমিত এবার ১৪ রানের বেশি করতে পারেননি। শাহনাজ ১০৬ বলে ৯ চারে করেন ৬১ রান। ড্রয়ের আগে অলক কাপালি ৭ ও আসাদুল্লাহ গালিব ২৩ রানে অপরাজিত ছিলেন।

ঢাকা মেট্রোর হয়ে তাসকিন ২৪ রানে নেন ৩ উইকেট। ৬১ রানে একটি উইকেট নিহাদের।


ঢাকা/পরাগ


   



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

‘পরিচালকের টয়লেটও কি এমন নোংরা’

২০১৯-১২-১৪ ১০:০৭:৫৪ পিএম

পুলিশ ও সাইফের অঘোষিত ফাইনাল

২০১৯-১২-১৪ ৯:১৪:৫৫ পিএম

সামনে শুধুই অন্ধকার

২০১৯-১২-১৪ ৯:০৯:০৯ পিএম

দল জেতার পরও হতাশ মাহমুদউল্লাহ!

২০১৯-১২-১৪ ৮:৫৩:৩১ পিএম

দেশে বিপুল সম্বর্ধনা সু চির

২০১৯-১২-১৪ ৮:৩৯:২৯ পিএম