নাসিরের অপরাজিত ১৬১, রকিবুলের ৮০

প্রকাশ: ২০১৯-১১-১২ ৭:৪৭:১০ পিএম
ক্রীড়া প্রতিবেদক | রাইজিংবিডি.কম

নাসির হোসেন সেঞ্চুরি পেয়েছিলেন আগের দিনই। আজ শেষ দিনে সেটিকে টেনে নিয়ে যান দেড়শতে। তাতে ঢাকাকে চ্যালেঞ্জিং লক্ষ্য ছুড়ে দিয়েছিল রংপুর। দ্রত উইকেট তুলে নিয়ে জয়ের আশাও দেখছিল তারা। তবে রকিবুল হাসানের দৃঢ়তায় ম্যাচ বাঁচিয়েছে ঢাকা। ড্র হয়েছে প্রথম স্তরের এই ম্যাচ।

বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে শেষ দিনে ২৮৪ রানের লক্ষ্য তাড়ায় ঢাকা ৪ উইকেটে ১৭৬ রান তোলার পর ড্র হয়ে যায় ম্যাচ। এর আগে ঢাকা প্রথম ইনিংসে করেছিল ২২২ রান। রংপুর তাদের প্রথম ইনিংসে ২৩৪ রানের পর দ্বিতীয় ইনিংস ঘোষণা করেছিল ৯ উইকেটে ২৭১ রানে।

আগের দিনের ৫ উইকেটে ২০০ রান নিয়ে আজ শেষ দিন শুরু করেছিল রংপুর। নাসির ১০৪ ও নাঈম ইসলাম ২৬ রান নিয়ে নামেন ব্যাটিংয়ে। কিন্তু নাঈম ৩০ রানে ফেরার পর দ্রুতই আউট হন ধীমান ঘোষ, আলাউদ্দিন বাবু ও আব্দুর রহমান।

নাসির একাই টেনে নেন দলকে। এদিন স্কোরবোর্ডে আরও ৭১ রান যোগ করে ইনিংস ঘোষণা করে রংপুর। ২৮৩ বলে ১৯ চার ও এক ছক্কায় ১৬১ রানে অপরাজিত ছিলেন নাসির। ঢাকার হয়ে শাহাদাত হোসেন, সালাউদ্দিন শাকিল, আরাফাত সানী ও তাইবুর রহমান নেন দুটি করে উইকেট।

দিনের সম্ভাব্য ৭৮ ওভার বাকি থাকতে ২৮৪ রানের লক্ষ্য পেয়েছিল ঢাকা। কিন্তু শুরুটা তাদের ভালো হয়নি। প্রথম ওভারেই মুকিদুল ইসলামের শিকার হয়ে ফেরেন জয়রাজ শেখ। একাদশ ওভারে নাসির প্রথমবার বোলিংয়ে এসেই ফেরান আরাফাত সানীকে (৩৬)।

আব্দুল মজিদ উইকেটে থিতু হয়েও ইনিংস বড় করতে পারেননি (১৯)। তখন ৬৮ রানে ৩ উইকেট হারিয়ে বিপদে ঢাকা। রংপুর দেখছিল জয়ের আশা। কিন্তু এরপর তাদের হতাশ করেন রকিবুল।

চতুর্থ উইকেট জুটিতে রকিবুল ও তাইবুর কাটিয়ে দেন প্রায় ২১ ওভার। ২৪ রান করা তাইবুরকে ফিরিয়ে ৭৭ রানের জুটি ভাঙেন আলাউদ্দিন। তবে রকিবুলকে থামাতে পারেননি রংপুরের বোলাররা।

পঞ্চম উইকেটে রকিবুল ও শুভাগত হোম ১৪.১ ওভারের অবিচ্ছিন্ন জুটিতে ৩১ রান যোগ করার পর অনেকটা সময় বাকি থাকতেই ড্র মেনে নেয় দুই দল। ১৭৩ বলে ৫ চার ও ২ ছক্কায় ৮০ রানে অপরাজিত ছিলেন রকিবুল। ৩৬ বলে ৮ রানে অপরাজিত ছিলেন শুভাগত। 

প্রথম ইনিংসে ৭০ ও দ্বিতীয় ইনিংসে অপরাজিত ১৬১ রানের জন্য ম্যাচ সেরার পুরস্কার জিতেছেন জাতীয় দলের বাইরে থাকা নাসির।


ঢাকা/পরাগ     


   



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

৫৮ পদক নিয়ে পঞ্চম স্থানে বাংলাদেশ

২০১৯-১২-০৬ ১২:৫২:২৮ এএম

ব্রাহ্মণবাড়িয়ায় চোলাই মদসহ আটক ৮

২০১৯-১২-০৬ ১২:২৭:২৪ এএম

নাটোরে টমেটোর ঝুড়িতে ফেন্সিডিল

২০১৯-১২-০৬ ১২:০৬:২৪ এএম

প্রেমের কারণে বন্ধুকে খুন!

২০১৯-১২-০৫ ১০:৩১:২৭ পিএম

তুই কি আমার হবি রে?

২০১৯-১২-০৫ ১০:০৯:১৭ পিএম