সুষমা স্বরাজ বাংলাদেশীদের নিকট চিরস্মরণীয় হয়ে থাকবেন

প্রকাশ: ২০১৯-০৮-০৭ ১১:৩২:১৪ পিএম
আরিফ সাওন | রাইজিংবিডি.কম

নিজস্ব প্রতিবেদক: ভারতের সাবেক পররাষ্ট্রমন্ত্রী, বিজেপি’র জ্যেষ্ঠ নেতা সুষমা স্বরাজের মৃত্যুতে গভীর শোক ও দু:খ প্রকাশ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার রাত ১০ টায় এক শোকবার্তায় বিএনপি মহাসচিব বলেন, ভারতের সাবেক পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজের মৃত্যুতে তাঁর দেশবাসী, শুভানুধ্যায়ী ও গুণগ্রাহীদের মতো আমিও গভীরভাবে সমব্যাথী।  

ফখরুল বলেন, তিনি ছিলেন উপমহাদেশের অগ্রগণ্য রাজনীতিবিদ। ভারতের সাবেক পররাষ্ট্রমন্ত্রী হিসেবে দায়িত্ব পালনকালে তিনি বিভিন্ন দেশের সঙ্গে সুসম্পর্ক স্থাপনে যুগান্তকারি ভূমিকা রাখেন।

ভারতের এই সাবেক পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ বিশ্ববাসীর নিকট একজন দক্ষ ও কুটনৈতিক জ্ঞানসম্পন্ন পররাষ্ট্রমন্ত্রীর মর্যাদায় অভিষিক্ত হয়েছিলেন। বাংলাদেশের অকৃত্রিম বন্ধু হিসেবে সুষমা স্বরাজ বাংলাদেশীদের নিকট চিরস্মরণীয় হয়ে থাকবেন।

আঞ্চলিক শান্তি ও সমৃদ্ধি নিশ্চিত করতে তিনি নিরলস প্রচেষ্টা চালিয়েছেন। তাঁর মৃত্যুতে বিশ্ববাসী একজন আন্তর্জাতিক ব্যক্তিত্বকে হারালো।

মির্জা ফখরুল বলেন, আমি সুষমা স্বরাজের আত্মার শান্তি কামনা করছি এবং তাঁর পরিবারবর্গ ও শোকাহত ভারতবাসীদের প্রতি জানাচ্ছি গভীর সমবেদনা

রাইজিংবিডি/ঢাকা/৭ জুলাই ২০১৯/সাওন/নাসিম

     


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

বান্দরবানে বিক্ষোভ মিছিল

২০১৯-০৮-২১ ২:২১:০৩ পিএম

তদন্তে সত্যতা পেলেই ব্যবস্থা

২০১৯-০৮-২১ ২:০৭:৩১ পিএম

কী ঘটেছিলো সেদিন

২০১৯-০৮-২১ ২:০২:৪২ পিএম

নৈশ প্রহরীকে গলাকেটে হত্যা

২০১৯-০৮-২১ ১:২৩:৪৬ পিএম

‘অথবা একটি উড়োজাহাজের গল্প’

২০১৯-০৮-২১ ১:১৭:৫১ পিএম