মহাসচিব না চাইলেও জাপায় বহাল এমপি মাসুদা রশীদ

প্রকাশ: ২০১৯-০৮-০৮ ৯:৪১:৪১ পিএম
মোহাম্মদ নঈমুদ্দীন | রাইজিংবিডি.কম

জ্যেষ্ঠ প্রতিবদেক: জাপা মহাসচিব মসিউর রহমান রাঙ্গার বিরোধিতা সত্ত্বেও দলের সকল পদ-পদবিতে পুনর্বহাল হয়েছেন পার্টির সংরক্ষিত মহিলা আসনের এমপি প্রফেসর এম মাসুদা রশীদ চৌধুরী। আগের মতো এখন থেকে তিনি জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য।

বৃহস্পতিবার তার সাময়িক অব্যাহতি আদেশ প্রত্যাহার করে নিয়েছেন দলের চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এমপি। আগের মত তাকে দলীয় কর্মকাণ্ডে সক্রিয় হতে বলা হয়েছে।

একটি সূত্র জানায়, জাতীয় পার্টিকে শক্তিশালী করতে উদ্যোগ নিয়েছেন দলের নতুন চেয়ারম্যান জিএম কাদের। তারই ধারাবাহিকতায় ভুল বোঝাবুঝির অবসান ঘটিয়ে দলে ফিরিয়ে নেন মাসুদা রশীদকে। দলের মহাসচিব মসিউর রহমান রাঙ্গার বিরোধিতা সত্ত্বেও একক ক্ষমতাবলে জিএম কাদের জাতীয় পার্টির এই ত্যাগী নেত্রীকে আগের মতই দলের সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরামে পুনর্বহাল করেন। মাসুদাকে পুনর্বহাল করায় জাতীয় পার্টির নেতাকর্মীরা দলের চেয়ারম্যানের প্রশংসা করেছেন।

এর আগে জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান অসুস্থ অবস্থায় প্রফেসর মাসুদা রশীদ চৌধুরীকে দলের সকল পদ-পদবি থেকে সাময়িক অব্যহতি দেন। দলের মহাসচিবের সঙ্গে বিরোধের জের ধরে তাকে অব্যহতি দেয়া হয় বলে অভিযোগে উঠে। এ নিয়ে দলের ভেতর প্রশ্ন ওঠে। দলের সর্বশেষ প্রেসিডিয়াম সভায় নেতারা জিএম কাদেরের কাছে মাসুদার অব্যহতি প্রত্যাহারের দাবি জানান।


রাইজিংবিডি/ঢাকা/৮ আগস্ট ২০১৯/নঈমুদ্দীন/সাজেদ


   



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

সুরের মূর্ছনায় এক রাত

২০১৯-১২-০৬ ৮:৩৪:৩৪ এএম

আজ ঐতিহাসিক যশোর মুক্ত দিবস

২০১৯-১২-০৬ ৮:২১:০৩ এএম

অশ্লীল দৃশ্যে অভিনয় করিনি: কেয়া

২০১৯-১২-০৬ ৮:১৩:৩৬ এএম

টিভিতে আজকের খেলা

২০১৯-১২-০৬ ৮:০১:১৩ এএম

৫৮ পদক নিয়ে পঞ্চম স্থানে বাংলাদেশ

২০১৯-১২-০৬ ১২:৫২:২৮ এএম