ছাত্রদলের সাধারণ সম্পাদক প্রার্থী শাহ্ নাওয়াজের ১৯ অঙ্গীকার

প্রকাশ: ২০১৯-০৯-১০ ১২:৪৩:৫৮ এএম
আরিফ সাওন | রাইজিংবিডি.কম

আরিফ সাওন: ছাত্রদলের সাধারণ সম্পাদক প্রার্থী শাহ্ নাওয়াজের ১৯ অঙ্গীকার করছেন।নির্বাচিত হলে তিনি এই ১৯ অঙ্গীকার বাস্তবায়নে কাজ করবেন।

১৯ অঙ্গীকারের মধ্যে প্রথম ৫ টি হচ্ছে-

শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের আদর্শ- বাংলাদেশী জাতীয়তাবাদ এবং তাঁর প্রবর্তিত ১৯ দফা কর্মসূচি প্রচার, প্রসার এবং বাস্তবায়নের লক্ষে নিয়মতান্ত্রিকভাবে-পদ্ধতিগতভাবে-সমন্বিতভাবে কার্যকর কর্মসূচি গ্রহণ করা।

বাংলাদেশের তিন বারের সাবেক প্রধানমন্ত্রী, বাংলাদেশের গণতন্ত্র পুনরুদ্ধারের আপোষহীন নেত্রী মাতৃতুল্য বেগম খালেদা জিয়াকে কারাগার থেকে মুক্ত করার লক্ষে সর্বোচ্চ শক্তি ও সামর্থ দিয়ে গণতান্ত্রিক সংগ্রাম নতুনরূপে শুরু করা।

আধুনিক স্বনির্ভর বাংলাদেশ বিনির্মাণে দেশনেত্রী বেগম খালেদা জিয়া প্রবর্তিত ‘ভিশন-২০৩০’দেশের ছাত্রসমাজ ও আপামর জনগণের মাঝে তুলে ধরতে ব্যাপক প্রচার প্রচারণা এবং ভিশনের বাস্তবতা উপলব্ধিতে সহায়তা করা।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান, তৃণমূল গণতন্ত্রের প্রবক্তা তারেক রহমানের নামে দায়েরকৃত সকল মিথ্যা বানোয়াট মামলা প্রত্যাহার করতে আওয়ামী লীগ সরকারকে বাধ্য করার নিমিত্তে কার্যকর আন্দোলন গড়ে তোলা।

গণতন্ত্র পুনরুদ্ধারে নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে অবাধ, সুষ্ঠু, অংশগ্রহণমূলক এবং গ্রহণযোগ্য জাতীয় নির্বাচন আয়োজনে সকল শিক্ষা প্রতিষ্ঠানসহ রাজপথে তীব্র আন্দোলন গড়ে তোলা।

সাধারণ সম্পাদক পদপ্রার্থী শাহ্ নাওয়াজ বলেন, ২০০৫ সাল থেকে ছাত্রদলের সকল আন্দোলন সংগ্রামে সরব উপস্থিতি ছিল আমার। ১/১১ তে প্রতিবাদে ঢাকা বিশ্ববিদ্যালয়ে মিছিলের ও বিক্ষোভের পুরোধা ছিলাম। আশা করি কাউন্সিলররা আমার রাজনৈতিক কর্ম ও আদর্শের ভিত্তিতে আমাকে ভোট দিয়ে জয়যুক্ত করবে এবং দেশমাতার  মুক্তি  ও দেশের  গণতন্ত্রের  মুক্তিতে সংগ্রামী  ভূমিকা রাখবে।

শাহ্ নাওয়াজের বাড়ি হাতিয়া থানায়। বিএনপি পরিবারে তার জন্ম। তার বাবা মৃত মাও: আব্দুল হাই হাতিয়া থানা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি ছিলেন।

ছাত্র রাজনীতিতে এসে শাহ্ নাওয়াজ বেশ ছাত্রলীগ, যুবলীগ ও পুলিশি হামলার শিকার হন। একবার হাতও ভেঙ্গে যায়। শাহবাগ, রমনা ও হাতিয়া থানায় তার নামে মামলা রয়েছে।

আগামী ১৪ সেপ্টেম্বর ছাত্রদলের ৬ষ্ঠ কাউন্সিল অনুষ্ঠিত হবে। এতে সভাপতি পদে ৯ জন এবং সাধারণ সম্পাদক পদে ১৯ জন প্রতিদ্বন্দিতা করছেন। ১১৭টি ইউনিটের ৫৮০ জন ভোট দিয়ে ছাত্রদলের নেতৃত্ব নির্বাচিত করবেন।

রাইজিংবিডি/ঢাকা/১০ সেপ্টেম্বর ২০১৯/সাওন/নাসিম


   



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

টস জিতে বোলিংয়ে বাংলাদেশ

২০১৯-০৯-২১ ৬:০৭:১৩ পিএম

শফিকুল ১০ দিনের রিমান্ডে

২০১৯-০৯-২১ ৫:২৫:১০ পিএম

বাবার সাথে ঢাকার পথে মিন্নি

২০১৯-০৯-২১ ৫:২২:২৮ পিএম

কাল থেকে জাবির ভর্তি যুদ্ধ শুরু

২০১৯-০৯-২১ ৫:১৯:১২ পিএম