আসন নি‌য়ে যুক্তরাষ্ট্র আ. লী‌গের মারামা‌রি

প্রকাশ: ২০১৯-০৯-১৬ ৮:৩৪:৩৬ পিএম
জ্যেষ্ঠ প্রতিবেদক | রাইজিংবিডি.কম

প্রধানমন্ত্রীর সংবর্ধনা অনুষ্ঠানের চেয়ার ভাগাভাগি নিয়ে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতির বৈঠকে  মারামারিতে এক জন আহত হয়েছেন। এ ঘটনায় ৫ জনের বিরুদ্ধে মামলা দায়ের হ‌য়ে‌ছে।

যুক্তরাষ্ট আওয়ামী ল‌ীগের এক‌টি সূত্র বিষয়‌টি নি‌শ্চিত ক‌রে‌ছেন।

জাতিসংঘের ৭৪ তম সাধারন অধিবেশনে যোগ দিতে ২২ সেপ্টেম্বর নিউইয়র্কে যা‌বেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা।

এ উপলক্ষ্যে নিউইয়র্কসহ সারা যুক্তরাষ্ট্রের বাঙা‌লি ও আওয়ামী লীগ নেতা-কর্মীদের মাঝে সাজ সাজ রব। প্রধানমন্ত্রীকে বরণ করে নিতে এবং ২৮ সেপ্টেম্বর মিডটাউন ম্যানহাটানে নাগরিক সংবর্ধনাকে ব্যাপকভাবে সাফল্যমণ্ডিত করার জন্য দফায় দফায় আনুষ্ঠানিক ও ঘরোয়া প্রস্তুতিসভায় ব্যস্ত যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ ও এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতারা।

১৫ সেপ্টেম্বর রাতে এমন এক প্রস্ততি সভায় হামলার ঘটনা ঘটেছে। জ্যাকসন হাইটসের তিতাস রেস্টুরেন্টে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমানের সাথে নেত্রীর গণসংবর্ধনার আয়োজনের দায়িত্বে থাকা সাংগঠনিক সম্পাদক ওয়ালি হোসাইনসহ কয়েকজন নেতা প্রস্তুতি নিয়ে বৈঠক কর‌ছি‌লেন। এ সময় নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমদাদ হোসেনের নেতৃত্বে ১০ জনের একটি দল ওয়ালী হোসাইনের উপর হামলা করে। এতে গুরুতর আহত হয়ে ওয়ালী হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

এ সময় ড. সিদ্দিকুর রহমান উপস্থিত থাকলেও বরাবরের মত কোন ভূমিকা নেননি। এ ঘটনায় এমদাদ চৌধুরী, তার ভাইসহ ৫ জনের বিরুদ্ধে মামলা হয়েছে।

প্রত্যক্ষদর্শী ও দলের কর্মীরা জানান, গণসংবর্ধনায় চেয়ার বরাদ্দ নিয়ে দু'দিন আগে থেকেই ওয়ালী হোসাইনের স‌ঙ্গে এমদা‌দের উত্তপ্ত বাক্য বিনিময় হয়। এমদাদের দাবি, নিউইয়র্ক আওয়ামী লীগকে সামনের সারি ও মোট চেয়ারের অর্ধেকের বেশি বরাদ্দ দিতে হবে।

ওয়ালি হোসাইন তাকে জানান, প্রতিটি স্টেট আওয়ামী লীগের জন্য নির্দিষ্ট সংখ্যক আসন বরাদ্দ রেখে প্রস্ততি প্রায় সম্পন্ন করা হয়েছে। এতেই ক্ষেপে যান নিউইয়র্ক মহানগরের সাধারণ সম্পাদক এমদাদ হোসেন। ওই ঘটনার পর হামলার ঘটনা ঘট‌লো।

এ ব্যাপারে ড. সিদ্দিকুর রহমানের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, 'ঘটনাটি খুবই দুঃখজনক। ওয়ালি মুজিব আদর্শের এবং যুক্তরাষ্ট্র  আওয়ামী লীগের একজন পরীক্ষিত নেতা। এ বিষয়ে পুলিশকে জানানো হয়েছে।'


রাই‌জিং‌বি‌ডি/ঢাকা/১৬ সে‌প্টেম্বর ২০১৯/‌রেজা/সাজেদ


   



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

ইলিশ বাঁচাতে নদীতে পুলিশ

২০১৯-১০-১৮ ১০:৫৬:২৪ এএম

ড্রাগন ফল কতটা স্বাস্থ্যকর?

২০১৯-১০-১৮ ৯:০৬:২৯ এএম

দেয়ালচিত্রে আবরারের কথা

২০১৯-১০-১৮ ৮:৩৯:২৫ এএম

পাঁচ বছর বয়সেই মা

২০১৯-১০-১৮ ৮:২১:৫৭ এএম