‘আবরার হত্যায় ছাত্রলীগের কেউ জড়িত থাকলে কঠোর ব্যবস্থা’

প্রকাশ: ২০১৯-১০-০৭ ৪:২৩:১০ পিএম
জ্যেষ্ঠ প্রতিবেদক | রাইজিংবিডি.কম

বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদকে হত্যার ঘটনায় ছাত্রলীগের নেতাকর্মীরা জড়িত থাকলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে জনিয়েছেন সংগঠনটির কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয়।

সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

আল নাহিয়ান খান জয় বলেন, ছাত্রলীগ অন্যায়কে কখনো প্রশ্রয় দেয়নি। বুয়েটের এ ঘটনায় ছাত্রলীগের কোনো নেতা অথবা বুয়েট শাখার নেতাকর্মী যদি বিন্দুমাত্র জড়িত থাকে অবশ্যই তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে। আমরা আইনশৃঙ্খলা বাহিনীর কাছে অনুরোধ জানাব, আপনারা সুষ্ঠু তদন্তের মাধ্যমে দোষীদের দ্রুত গ্রেপ্তার করুন।

তিনি বলেন, আমরা তদন্ত কমিটি গঠন করেছি। কমিটিতে আছেন- ইয়াজ আল রিয়াদ (সহ-সভাপতি, ছাত্রলীগ) এবং আসিফ তালুকদার (সাংস্কৃতিক সম্পাদক, ডাকসু)। তাদের আগামী ২৪ ঘণ্টার মধ্যে সুষ্ঠু তদন্তের মাধ্যমে রিপোর্ট দেয়ার জন্য বলা হয়েছে।

আবরার ফাহাদ বুয়েটের ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন। তিনি শেরেবাংলা হলের ১০১১ নম্বর কক্ষে থাকতেন।

রোববার সন্ধ্যার পরে তাকে রুম থেকে ডেকে নিয়ে যাওয়া হয় বলে জানিয়েছেন তার সহপাঠীরা। এরপরে শেরেবাংলা হলের নিচতলা থেকে ওই শিক্ষার্থীর মরদেহ উদ্ধার করে পুলিশ।

আবরার ফাহাদের গ্রামের বাড়ি কুষ্টিয়ায়। আবরার হত্যাকাণ্ডে হলের সিসিটিভি ফুটেজসহ ঘটনাস্থল থেকে বিভিন্ন আলামত জব্দ করা হয়েছে। এ ঘটনায় ছাত্রলীগের বুয়েট শাখার সাধারণ সম্পাদকসহ দুজনকে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ হেফাজতে নেয়া হয়েছে।


ঢাকা/পারভেজ/রফিক


   



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

ইউপি সদস্যসহ তিনজনের কারাদণ্ড

২০১৯-১০-১৭ ৭:৩৯:০৩ পিএম