ছাত্রলীগ নেতাদের শাস্তির সঙ্গে প্রশাসনেরও অপসারণ চায় ছাত্র ফ্রন্ট

প্রকাশ: ২০১৯-১০-০৭ ৮:৫১:০৬ পিএম
নিউজ ডেস্ক | রাইজিংবিডি.কম

বুয়েটের ছাত্র আবরার ফাহাদ হত‌্যায় জড়িত সব ছাত্রলীগ নেতাদের বিচারের পাশাপাশি বিশ্ববিদ‌্যালয় প্রশাসনের কর্তাদেরও অপসারণের   দাবি করেছে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট।

সোমবার সংগঠনের দপ্তর সম্পাদক সজল বাড়ৈ পাঠানো এক বিবৃতিতে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির সভাপতি ছাত্রনেতা আল কাদেরী জয় ও সাধারণ সম্পাদক নাসিরউদ্দিন প্রিন্স এ দাবি জানান।

বিবৃতিতে তারা বলেন, ফেসবুকে সরকার বিরোধী স্ট্যাটাস দেওয়ার অপরাধে আবরার ফাহাদকে রুম থেকে ডেকে নিয়ে পিটিয়ে হত্যা করা হল। কিন্তু হল ও বিশ্ববিদ্যালয় প্রশাসন ঐ শিক্ষার্থীর জীবন রক্ষায় কার্যত কোন নিরাপত্তা দিতে ব্যর্থ হয়েছে।

নেতৃবৃন্দ হল প্রশাসনের ব্যর্থতার দায় নিয়ে অবিলম্বে হল প্রভোস্টসহ শীর্ষ কর্মকর্তাদের অপসারণ দাবি করেন। একই সাথে হত্যাকাণ্ড সংঘটিত হওয়ার পরও বুয়েটের উপাচার্য শেরে-ই-বাংলা হলে না যাওয়ায় তীব্র ক্ষোভ প্রকাশ করেন। নেতৃবৃন্দ দেশের মেধাবীদের সেরা প্রতিষ্ঠান বুয়েট ক্যাম্পস ও হলসমূহকে ছাত্রলীগের সন্ত্রাসীদের দখল মুক্ত করাও জোর দাবি জানান।

নেতৃবৃন্দ আবরার হত্যাকারীদের গ্রেপ্তার ও বিচারের দাবিতে প্রগতিশীল ছাত্র জোট ঘোষিত আগামী ৯ অক্টোবর স্বরাষ্ট্রমন্ত্রণালয় ঘেরাও কর্মসূচি সফল করার জন্য গণতন্ত্র প্রিয় ছাত্র সমাজের প্রতি আহ্বান জানান।


ঢাকা/নিউজ ডেস্ক/সাজেদ


   



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

‘বিষাক্ত নারী’র রহস্যময় মৃত্যু

২০১৯-১০-২২ ৮:১২:৫৪ এএম

বাবার অভাব পূরণ করবে ছেলে?

২০১৯-১০-২২ ৮:১০:১৮ এএম

টিভিতে আজকের খেলা

২০১৯-১০-২২ ৮:০৪:১১ এএম

আরো ১ বছর সময় চায় পিডিবি

২০১৯-১০-২১ ১০:৫৪:৪৯ পিএম