ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

দেশের পরিস্থিতি তুলে ধরতে তৃণমূলে ছুটছে ওয়ার্কার্স পার্টি

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১৬, ১৪ অক্টোবর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
দেশের পরিস্থিতি তুলে ধরতে তৃণমূলে ছুটছে ওয়ার্কার্স পার্টি

ভোট ও ভাতের অধিকার প্রতিষ্ঠায় জনমত গড়তে তৃণমূলে ছুটছে বিপ্লবী ওয়ার্কার্স পার্টি। দলের সাধারণ সম্পাদক সাইফুল হক ময়মনসিংহ বিভাগের বিভিন্ন জেলাসহ দেশের বিভিন্ন অঞ্চলে সফরে গিয়ে দুর্নীতি-দলবাজি, বৈষম‌্য এবং গরিব মানুষের অসহায়ত্ব তুলে ধরছেন।

ভোটের সঙ্গে গেছে ভাতের অধিকারও: নেত্রকোনায় সাইফুল হক 

শুক্রবার দুপুরে নেত্রকোনায় দুর্বারগোষ্ঠি ক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত খেতমজুর ইউনিয়নের জেলা সম্মেলনে প্রধান অতিথি ছিলেন বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক।

সেখানে দেশের অন‌্যতম এই বাম নেতা বলেন, ভোটের অধিকার ছিনিয়ে নেবার পর গরিবেরা আরো নিঃস্ব হয়েছে। ভোটের অধিকার নিয়ে তারা ছিল একদিনের রাজা। সেই অধিকারও অস্বীকার করার পর মানুষ হিসাবে তাদের সম্মান ও মর্যাদা ক্ষুন্ন হয়েছে। তিনি ভোট ও ভাতের অধিকার প্রতিষ্ঠায় খেতমজুরসহ শ্রমজীবী-মেহনতি মানুষের আন্দোলন-সংগ্রাম জোরদার করার আহ্বান জানান। তিনি খেতমজুরসহ গ্রামের গরিবদের জন্য ১০০ দিনের কর্মসৃজন প্রকল্প এবং স্বল্পমূল্যে গ্রামীণ রেশনিং ব্যবস্থা চালু করার আহ্বান জানান। তিনি গ্রামের গরীবদের জন্য প্রকল্পসমূহে চুরি, দুর্নীতি ও দলবাজির বিরুদ্ধে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তোলার জন্যেও খেতমজুরদের প্রতি আহ্বান জানান।

সম্মেলনে খেতমজুর ইউনিয়নের নেতা সজীব সরকার রতনের সভাপতিত্বে অনুষ্ঠিত এই সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিপ্লবী কৃষক সংহতির জেলা সভাপতি আবু লাহাব লাইছউদ্দিন, খেতমজুর ইউনিয়ন নেতা মোজাম্মেল হক, তেজুশ সাহা, মো. দুলাল মিয়া, হাফিজুল, রতন, লিপি রানী সরকার, বজলুর আলম, আব্দুল হাই প্রমুখ।

সম্মেলনে সজীব সরকার রতনকে সভাপতি এবং দুলাল মিয়াকে সাধারণ সম্পাদক করে ২১ সদস্য বিশিষ্ট নেত্রকোনা খেতমজুর কমিটি গঠন করা হয়।

বর্তমান উন্নয়ন পাকিস্তানী জমানার মতই: ময়মনসিংহে সাইফুল হক

শনিবার ময়মনসিংহে পার্টির বর্ধিত সভায় বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেন, সরকারের কথিত উন্নয়নের রাজনীতি দেশকে পাকিস্তানী জমানার মত দুই সমাজ ও দুই অর্থনীতিতে ভাগ করে ফেলেছে। ফলে ধনী-গরীবের বৈষম্য তৈরি হয়েছে।

বামজোটের অন‌্যতম এই নেতা বলেন, ছাত্র রাজনীতি বন্ধ হলে চরম অগণতান্ত্রিক ফ্যাসিস্ট শক্তির উত্থানের রাস্তা প্রশস্ত হবে। তিনি বলেন, ছাত্র রাজনীতির নামে সরকারের ছাত্র সংগঠন শিক্ষা প্রতিষ্ঠান ও হলগুলোতে যে চুড়ান্ত স্বেচ্ছাচারীতা, চাঁদাবাজি, মাস্তানীর আখড়া বানিয়েছে তা বন্ধ করতে হবে।

পার্টির জেলা কমিটির সাধারণ সম্পাদক প্রবীণ নেতা মো. শাজাহানের সভাপতিত্বে এই সভায় আরো বক্তব্য রাখেন পার্টির রাজনৈতিক পরিষদের সদস্য আকবর খান, জেলা সদস্য এড. প্রাণতোষ চন্দ্র দে, ডা. বীরেন বর্মন, রহিমা বেগম, সুফিয়া খাতুন প্রমুখ।

সভায় আকবর খান বলেন, বিদ্যমান আওয়ামী লীগের দুঃশাসনের বিরুদ্ধে জনগণকে ঐক্যবদ্ধ হতে হবে।

গরিবরা না নামলে পরিবর্তন হবে না: শেরপুরে সাইফুল হক রোববার শেরপুর নালীতাবাড়ী ও খেতমজুর ইউনিয়নের সমাবেশ অনুষ্ঠিত হয়। বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক এবং খেতমজুর ইউনিয়নের সভাপতি জননেতা সাইফুল হক সেখানে ভোট ও ভাতের অধিকার প্রতিষ্ঠার জন্য খেতমজুরসহ গ্রামীণ মেহনতি মানুষের আন্দোলন ও সংগঠন জোরদার করার আহ্বান জানান।

বামজোটের সাবেক সমন্বয়ক সাইফুল হক বলেন, নিজেদের সংগ্রামী সংগঠন ছাড়া শ্রমজীবী মেহনতি মানুষের অধিকার ও মর্যাদা প্রতিষ্ঠা করা যাবে না।

তিনি বলেন, সরকারের কথিত উন্নয়নের রাজনীতি গ্রামের গরীবদের অধিকার ও ভোট কেড়ে নিয়েছে।

তিনি বলেন, গ্রামীণ প্রকল্পসমূহের দুর্নীতি ও দলবাজির কারণে অধিকাংশ শ্রমজীবী মানুষের সামাজিক সুরক্ষা ও কর্মসূচির সুফল পাচ্ছে না। তিনি খেতমজুরদের সারাবছর কাজ ও বাঁচার মত ন্যায্য মজুরী ও গ্রামীণ রেশনিং চালু করার দাবি জানান।

খেতমজুর ইউনিয়নের নেত্রী রাজিয়া সুলতানার সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন খেতমজুর ইউনিয়নের কেন্দ্রীয় নেতা আকবর খান, সজীব সরকার রতন, হুমায়ুন মুজিব, স্থানীয় খেতমজুর সংগঠক ইসমাইল হোসেন, আমির হামজা প্রমুখ।

ইসমাইল হোসেনকে সভাপতি ও আমির হামজা কে সাধারণ সম্পাদক করে ৩১ সদস্য বিশিষ্ট শেরপুর জেলা কমিটি গঠন করা হয়।

বিপ্লবী ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় নেতারা আগামী ১ নভেম্বর খেতমজুর ইউনিয়নের কেন্দ্রীয় সম্মেলনকে সামনে রেখে সারাদেশে সফরে গিয়ে নানা বিষয়ে তৃণমূলের মানুষদের সচেতন করছেন। এর আগেও সিলেট বিভাগসহ বিভিন্ন এলাকায় দলের সাধারণ সম্পাদক সাইফুল হক নিজে গিয়ে সংগঠনের নানা আয়োজনে অংশ নিয়ে সর্বশেষ রাজনৈতিক অবস্থা তুলে ধরেছেন।

 

নিউজ ডেস্ক/সাজেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়