‘বঙ্গবন্ধুকে নিয়ে রাঙ্গার কুরুচিপূর্ণ বক্তব্য অমার্জনীয় অপরাধ’

প্রকাশ: ২০১৯-১১-১২ ৮:৪০:৫৬ পিএম
জ্যেষ্ঠ প্রতিবেদক | রাইজিংবিডি.কম

জাপার যুগ্ম মহাসচিব হাসিবুল ইসলাম জয়

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সম্পর্কে জাতীয় পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গার বক্তব্যকে কুরুচিপূর্ণ মন্তব্য বলে ক্ষোভ প্রকাশ করেছেন তারই দলের যুগ্ম মহাসচিব হাসিবুল ইসলাম জয়।

রাইজিংবিডিকে মঙ্গলবার তিনি বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।  যিনি না হলে স্বাধীন বাংলাদেশ পেতাম না।  বঙ্গবন্ধুকে দলের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ এবং দলের সিনিয়র কো-চেয়ারম্যান, বিরোধীদলীয় নেতা বেগম রওশন এরশাদ সব সময় সর্বোচ্চ সম্মান জানিয়েছেন।  জাতির জনককে গণতন্ত্রের হত্যাকারী বলে দলের মহাসচিব অমার্জনীয় অপরাধ করেছেন। বঙ্গবন্ধুকে নিয়ে তার এমন কূরুচিপূর্ণ বক্তব্যে আমরা বিস্মিত।  এতে দলের ভাবমূর্তি ক্ষুণ্ণ হয়েছে।

জয় বলেন, দলের মহাসচিব হিসেবে মসিউর রহমান রাঙ্গা জাতির জনকের বিরুদ্ধে এই ধরনের বক্তব্য দিতে পারেন না। তার বক্তব্যের দায়ও জাতীয় পার্টির নেতাকর্মীরা নেবে না।

রোববার বনানী কার্যালয়ে জাতীয় পার্টির এক আলোচনা সভায় দলের মহাসচিব মসিউর রহমান রাঙ্গা শহীদ নূর হোসেনকে ‘ইয়াবাখোর ও ফেন্সিডিলখোর’  এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্পর্কে অশালীন মন্তব্য করেন।  নূর হোসেনের বক্তব্য নিয়ে ঘরে বাইরে বিক্ষোভের মুখে রাঙ্গা নিঃশর্ত ক্ষমা চান।  কিন্তু জাতির জনক বঙ্গবন্ধুকে গণতন্ত্রের হত্যাকারী আখ্যায়িত করায়, তার সম্পর্কে বাজে মন্তব্য করায় খোদ দলের নেতাকর্মীদের ক্ষোভের মুখে পড়েছেন দলটির এই মহাসচিব।  এরই ধারাবাহিকতায় রাঙ্গার বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করে তার বিরুদ্ধে কঠোর অবস্থান নিয়েছেন তারই যুগ্ম মহাসচিব জয়।

সেদিন জাতির জনক সম্পর্কে রাঙ্গা বলেছিলেন, বঙ্গবন্ধু যেদিন বাকশাল গঠন করেন, সেদিন তিনি কয়েকটি বাদে সব পত্রিকা বন্ধ করে দেন।  সেদিনই আসলে গণতন্ত্রের বুকের শেষ পেরেক ঠুকে দেন তিনি।

এদিকে মঙ্গলবার বিকেলে রাজধানীর বনানীতে জাতীয় মোটর শ্রমিক পার্টির আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে দলের মহাসচিব মসিউর রহমান রাঙ্গার তীব্র সমালোচনা করেন হাসিবুল ইসলাম জয়।

তিনি বলেন, বঙ্গবন্ধু সম্পর্কে রাঙ্গার এমন বক্তব্য দলের বিরুদ্ধে এক গভীর ষড়যন্ত্র।  ভিন্ন দল থেকে আসা মসিউর রহমান রাঙ্গা অসৎ উদ্দেশ্য নিয়ে সাবেক সফল রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের প্রতিষ্ঠিত জাতীয় পার্টিকে জনসম্মুখে হেয়প্রতিপন্ন করার ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে।  পার্টির চেয়ারম্যান জিএম কাদের যেখানে প্রতি বছর বঙ্গবন্ধুর স্মরণে ১৫ আগষ্ট পালনের ঘোষণা  দিয়েছেন, সেখানে রাঙ্গার এমন বক্তব্য জাতিকে হতবাক করেছে। দেশের স্থিতিশীল পরিবেশকে উত্তপ্ত করার জন্য তার এ বক্তব্য দেশের শান্তি-শৃঙ্খলা বিনষ্ট করার ষড়যন্ত্র কিনা তা খতিয়ে দেখতে সরকারের প্রতি আহ্বান জানান তিনি।

জাতীয় মোটর শ্রমিক পার্টির নেতা সৈয়দ মঞ্জুর হোসেন মঞ্জুর  সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন সংগঠনের নেতা জাকির হোসেন, নজরুল ইসলাম খান রেজা প্রমুখ।


ঢাকা/নঈমুদ্দীন/সাইফ


   



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

আর্চারিতে ছক্কা হাঁকালো বাংলাদেশ

২০১৯-১২-০৮ ৬:৩৪:৫৮ পিএম

আর্চা‌রি থে‌কে ষষ্ঠ সোনা

২০১৯-১২-০৮ ৫:৪৫:৪০ পিএম

বিদ্রূপের জবাব দিলেন সোনাক্ষী

২০১৯-১২-০৮ ৪:০৪:০৪ পিএম

আর্চা‌রিতে পঞ্চম সোনা

২০১৯-১২-০৮ ৩:৫৪:২৫ পিএম