ছাত্রসমাজ নেতাদের সম্মেলন বয়কট

প্রকাশ: ২০১৯-১১-১৩ ৮:১২:২১ পিএম
জ্যেষ্ঠ প্রতিবেদক | রাইজিংবিডি.কম

ভোটার তালিকা প্রকাশ, ত্যাগী নেতাদের মূল্যায়ন না করাসহ নানা অভিযোগ এনে সম্মেলনে বয়কট করেছেন জাতীয় ছাত্রসমাজের একটি অংশ।

বুধবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে ছাত্রসমাজের কেন্দ্রীয় সম্মেলন অনুষ্ঠিত হয়।  সম্মেলন চলাকালে ছাত্রসমাজের সভাপতি প্রার্থী সুলতান জিসান ও সাধারণ সম্পাদক প্রার্থী মোখলেসুর রহমান বস্তুর নেতৃত্বে সংগঠনটির নেতাকর্মীরা বিভিন্ন অনিয়ম তুলে ধরে ‘এই সম্মেলন মানি না’ শ্লোগান দিয়ে চলে যান। সম্মেলন বয়কট করে পরে তারা সেগুনবাগিচার ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন মিলনায়তনে সংবাদ সম্মেলন করে পুন সংবাদ সম্মেলন দাবি করেন।

জাপা চেয়ারম্যান জিএম কাদের ও মহাসচিব মসিউর রহমান রাঙ্গার হস্তক্ষেপ কামনা করে ছাত্রসমাজের সভাপতি প্রার্থী সুলতান জিসান প্রধান বলেন, এবারের সম্মেলনে ভুয়া ভোটার তালিকা করা হয়েছে।  জাতীয় পার্টি, যুব সংহতি থেকেও ছাত্রসমাজের প্রার্থী করা হয়েছে কমিটিতে।  নির্বাচন কমিশন ও প্রিজাইডিং অফিসারের ভূমিকা প্রশ্নবিদ্ধ বলে উল্লেখ্য করেন।

সাধারণ সম্পাদক প্রার্থী মোখলেসুর রহমান বস্তু বলেন, অনিয়মের মধ্য ছাত্রসমাজের সম্মেলন হচ্ছে।  একতরফা পকেট কমিটি গঠন করা হচ্ছে। এ কারণে আমরা সম্মেলন বয়কট করেছি।  আমরা আজকের এ সংবাদ সম্মেলন থেকে পুনরায় কেন্দ্রীয় কাউন্সিল অনুষ্ঠানে দাবি জানাচ্ছি।

তিনি বলেন, কাউন্সিলে ২১৬ জন ভোটারের মধ্যে ১১০ ভোটার নেই।  বিভিন্ন জেলা ও মহানগর কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকরা কাউন্সিলর হলে তাদের এবার ভোটার করা হয়নি। ত্যাগী নেতাদের মূল্যায়ন করা হয়নি।  ক্যাম্পাসভিত্তিক ছাত্রদের মঞ্চ থেকে বের করে দেয়া হয়েছে।

সংবাদ সম্মেলনে ভোটার তালিকা প্রকাশ, ত্যাগী নেতাদের মূল্যায়ন, প্রতি বছর যথা সময়ে সম্মেলন অনুষ্ঠান ও একই পদে একবারের বেশি কোনো পদে না রাখার দাবি জানানো হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন ছাত্রসমাজ নেতা মোহাম্মদ শেখ কামাল উদ্দিন স্মরন, মো. জহিরুল ইসলাম মারুফ, মাসুম মল্লিক রাসেল, সম্রাট হোসাইন, আবুল হাসনাত, সারাফাত হোসেন জুয়েল, মাসউদ হাসান আল মামুন (জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়), আতিকুজ্জামান আতিক, শাহরিয়ার হক, শহিদ হাসান সৈকত (জাবি), নকিবুল হাসান নিলয় (ঢাবি), তানজিরুল ইসলাম তানজিল (ঢাবি), ফকির আল মামুন (ঢাবি), জিয়াউর রহমান জয়, মো. সোহাগ খান (বিএম কলেজ), আলহাজ উদ্দিন, কাজেমুল হাসান সাহেদ (চবি), ফয়সাল হোসেন অনিক (রাবি), আমান উল্লাহ আমান, মোফাজ্জল হোসেন, জাকির হোসেন বাবু, মো. আতিক, মোস্তাফিজুর রহমান (কবি নজরুল বিশ্ববিদ্যালয়) প্রমুখ।


ঢাকা/নঈমুদ্দীন/সাইফ


   



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

বদলে যাওয়া দিনের গল্প!

২০২০-০১-২০ ৮:৪৪:১৭ এএম

টিভিতে আজকের খেলা

২০২০-০১-২০ ৮:১৬:০৬ এএম

হাজার বছর ভাসছে তারা

২০২০-০১-২০ ৭:৫৩:৪৫ এএম

আজীবন রেশন পাবেন পুলিশ সদস্যরা

২০২০-০১-২০ ৭:৫১:১৪ এএম

ময়দানে নেমেও সরে গেলেন কীর্তি

২০২০-০১-২০ ৭:৪৮:১৬ এএম

অনন্যা ইন, জানভি আউট

২০২০-০১-২০ ৪:১৩:৪০ এএম

পুড়ে গেছে জাহানার স্বপ্ন!

২০২০-০১-২০ ২:২০:৪৫ এএম

আজ শহীদ আসাদ দিবস

২০২০-০১-২০ ১:৫২:২৫ এএম