ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

ত্যাগীরাই আ.লীগের প্রাণ : সেলিম

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪১, ৪ ডিসেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ত্যাগীরাই আ.লীগের প্রাণ : সেলিম

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম বলেছেন, আওয়ামী লীগকে ভালোবেসে নিঃস্বার্থভাবে যারা কাজ করেন তারাই দলের প্রাণ।

বুধবার বিকেলে রাজধানীর কাকরাইলে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটের হল রুমে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনির ৮০তম জন্মদিন উপলক্ষে এ সভার আয়োজন করে যুবলীগ।

শেখ ফজলুল করিম সেলিম বলেন, ‘ঐক্যবদ্ধ হয়ে বঙ্গবন্ধুর আদর্শের রাজনীতি করতে হবে। যুবলীগ নেতা-কর্মীদের সুসংগঠিত হয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নমূলক কাজে সহায়তা করতে হবে।

তিনি বলেন, ‘আওয়ামী লীগের শক্তি জনগণ। বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ভালোবেসে নিঃস্বার্থভাবে যারা রাজনীতি করেন তারাই আওয়ামী লীগের প্রাণ। সুবিধাবাদীরা দুঃসময়ে আওয়ামী লীগের পাশে থাকবে না।’

আওয়ামী লীগের এ জ‌্যেষ্ঠ নেতা বলেন, শেখ ফজলুল হক মনি যুব সমাজকে ঐক্যবদ্ধ করে বঙ্গবন্ধুর সোনার বাংলা প্রতিষ্ঠায় সহায়তা করার জন্য বঙ্গবন্ধুর নির্দেশে যুবলীগ প্রতিষ্ঠা করেন। আজকের যুকলীগকে সেই আদর্শ ফিরিয়ে আনতে হবে।

তিনি বলেন, ‘১৯৭৫ সালের ১৫ আগস্ট ঘাতকরা বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার পরে সুবিধাবাদীরা বঙ্গবন্ধুকে দেখতে আসেনি। বঙ্গবন্ধুকে হত্যার ঘটনার সময় সাবেক সেনাপ্রধান কে এম সফিউল্লাহ এবং জিয়াউর রহমান এগিয়ে আসেনি। তারা খন্দকার মুসতাকের সাথে যোগাযোগ রেখেছিল।’

শেখ সেলিম বলেন, দেশ স্বাধীনের পরে বঙ্গবন্ধু দেশ গড়ার লক্ষ‌্যে যখন কাজ শুরু করলেন তখন অতিবিপ্লবীরা জাসদ সৃষ্টি করে বৈজ্ঞানিক সমাজতন্ত্র প্রতিষ্ঠার জন্য বঙ্গবন্ধুর বিরোধিতা করে। তারা ছাত্রলীগকে বিভক্ত করে। তারা আসলে বঙ্গবন্ধু এবং আওয়ামী লীগের ভালো চায়নি। তাদের কারণে দেশ ৫০ বছর পিছিয়ে গেছে।

সভায় বাবার স্মৃতিচারণ করতে গিয়ে যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ বলেন, ‘স্বাধীনতার পর বাবার (শেখ ফজলুল হক মনি) লক্ষ্য ছিল একজন রাজনৈতিক কর্মী হিসেবে এবং একজন সাংবাদিক হিসেবে যুবসমাজ ও জনগণকে মুজিববাদের আদর্শের পরিধির মধ্যে ঐক্যবদ্ধ রাখা। তাই তিনি প্রতিষ্ঠা করেছিলেন যুবলীগের মতো সংগঠন ও বাংলার বাণীর মতো সাহসী ও স্পষ্টবাদী পত্রিকা।’

তিনি বলেন, ‘আমি একজন রাজনৈতিক কর্মী ও শহীদ শেখ ফজলুল হক মনির সন্তান হিসেবে গর্ব অনুভব করি। আমার এই ক্ষুদ্র জীবনে আমি বঙ্গবন্ধুকন্যার কর্মী হিসেবে রাজনীতি করার সুযোগ পেয়েছি। বঙ্গবন্ধুর কন্যা রাষ্ট্রনায়ক শেখ হাসিনা বলেছেন, সৎ থেকে নুন-ভাত খাওয়া ভালো, অসৎ হয়ে বিরিয়ানি খাওয়ার থেকে। এ কথাটা এখন থেকে সকল যুবলীগকর্মীদের বুকে ধারণ করতে হবে।’

সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য অ্যাডভোকেট সৈয়দ রেজাউর রহমান। সভা সঞ্চালনা করেন যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল।


ঢাকা/পারভেজ/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়