নির্বাচন না পিছিয়ে, এগি‌য়ে আনলে ভাল হতো: তাপস

প্রকাশ: ২০২০-০১-১৮ ১১:২৫:৩৪ পিএম
জ্যেষ্ঠ প্রতিবেদক | রাইজিংবিডি.কম

স্বরস্বতী পুজার দি‌নে নির্বাচন দি‌য়ে বিত‌র্কের মু‌খে শেষ পর্যন্ত তা‌রিখ প‌রিবর্তন‌কে সাধুবাদ জা‌নি‌য়ে‌ছেন আওয়ামী লীগের মনোনীত মেয়র প্রার্থী শেখ ফজ‌লে নূর তাপস। ত‌বে তিনি বলেছেন, এসএসসি পরীক্ষার বিষয়‌টি বি‌বেচনা ক‌রে নির্বাচনের তারিখ না পিছিয়ে বরং এ‌গি‌য়ে আন‌লে আরো ভালো হতো।

শ‌নিবার নির্বাচন তা‌রিখ প‌রিবর্ত‌নের পর এ প্রতিক্রিয়ায় ‌দেন তি‌নি।

শেখ ফজ‌লে নূর তাপস ব‌লেন, 'নির্বাচন পেছানো নিয়ে আমাদের হিন্দু সম্প্রদায়ের ভাইবোনদের আকাঙ্খা এবং আবেগের জায়গা ছিলো, যেহেতু স্বরস্বতী পূজা ৩০ তারিখে। তাদের এই আবেগের জায়গায় নির্বাচন কমিশনের আ‌গেই বি‌বেচনা করা উচিত ছিল। এটা নিয়ে আমাদের হিন্দু সম্প্রদায়ের ভাই-বোনদের মণ:ক্ষুন্ন বা কষ্টও ছিল। এসএসসি পরীক্ষা ১ ফেব্রুয়ারী হওয়ার কথা ছিল। অনেক গুরুত্বপূর্ণ পরীক্ষা। পরীক্ষায় প্রস্তুতির অনেক ব্যাপার থাকে। বিশেষ করে মায়েদের সম্পৃক্ততার একটা ব্যাপার থাকে।'

"তাতে আমি মনে করি, নির্বাচনটা যদি না পিছিয়ে এগিয়ে নেওয়া যেত তাতেই ভাল হতো। তবে এটা আমার ব্যাক্তিগত মতামত। কারণ এসএসসি পরীক্ষা পেছানোয় শিক্ষার্থীদের ক্ষতিই হবে। প্রস্তুতিতে ব্যাঘাত ঘটবে।"

নির্বাচন কমিশনের সিদ্ধান্ত অনুসারে স্বরস্বতী পূজার কারণে ঢাকার দুই সিটি নির্বাচন ৩০ জানুয়ারী থেকে পিছিয়ে ১ ফেব্রুয়ারী নির্ধারন করা হ‌য়ে‌ছে।

প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদার নেতৃত্বে নির্বাচন কমিশনের জরুরি সভায় নতুন তারিখ ঠিক হয়। সিটি নির্বাচনের ভোট পেছানোয় এসএসসি পরীক্ষাও পিছিয়েছে। ১ ফেব্রুয়ারির পরিবর্তে এখন ৩ ফেব্রুয়ারি শুরু হবে এই পরীক্ষা।

এর আগে  ৩০ জানুয়ারি ভোটের দিন রেখে গত ২২ ডিসেম্বর ঢাকার দুই সিটির নির্বাচনের তফসিল ঘোষণা করেছিল নির্বাচন কমিশন।

 

ঢাকা/পার‌ভেজ/নাসিম

     



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

টিভিতে আজকের খেলা

২০২০-০২-২৫ ৯:১৩:১৯ এএম
পিলখানা হত্যা

রায়ের কপি সংগ্রহে লাগবে ৯ লাখ টাকা!

২০২০-০২-২৫ ১২:৩৪:৩৮ এএম

অবশেষে টনক নড়ল বিসিবির

২০২০-০২-২৫ ১২:১৩:৫২ এএম