নকিয়ার নতুন ৭ ফোন

প্রকাশ: ২০১৯-০৯-১১ ৯:০৯:৩২ পিএম
মনিরুল হক ফিরোজ | রাইজিংবিডি.কম

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : দেশের বাজারে নকিয়ার মাঝারি রেঞ্জের দুটি অ্যান্ড্রয়েড ফোনসহ সাতটি নতুন হ্যান্ডসেট নিয়ে আসার ঘোষণা দিয়েছে নকিয়া ফোনের নির্মাতা প্রতিষ্ঠান এইচএমডি গ্লোবাল। আজ বুধবার রাজধানীর ওয়েস্টিন হোটেলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এইচএমডি গ্লোবালের প্যান এশিয়া হেড রাভি কুনওয়ার এই ঘোষণা দেন।

মাঝারি রেঞ্জের দুটি অ্যান্ড্রয়েড ফোনের একটি নকিয়া ৭.২। ফোনটিতে ব্যবহার করা হয়েছে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ ও ৪৮ মেগাপিক্সেল ক্ষমতার জেইস অপটিক্স। অপরটি নকিয়া ৬.২। ফোনটিতে রয়েছে পিওর ডিসপ্লে স্ক্রিন, আর্টিফিসিয়াল ইন্টিলিজেন্সের নিয়ন্ত্রিত তিন ক্যামেরার সেটআপ। এছাড়া উভয় ফোনেই ব্যবহার করা হয়েছে দুই দিনের ব্যাটারি লাইফ, অ্যান্ড্রয়েড-১০, ৪ জিবি র‌্যাম, ৬৪ জিবি রম এবং প্রিমিয়াম নর্ডিক ডিজাইনের শ্বৈল্পিক কারুকাজ।

অনুষ্ঠানে এইচএমডি গ্লোবালের প্যান এশিয়া হেড রাভি কুনওয়ার বলেন, ‘বিগত বছরগুলোতে গ্রাহকদের কাছ থেকে পাওয়া ভালোবাসা ও সমর্থন বাংলাদেশকে সর্বদা আমাদের কাছে বিশেষ বাজার হিসেবে দাঁড় করিয়েছে। আজ আমরা নতুন যে দুইটি স্মার্টফোন উন্মোচন করেছি, তার মাধ্যমে গ্রাহকরা অত্যাধুনিক ডিসপ্লে ও ছবি তোলার দারুণ অভিজ্ঞতা উপভোগ করতে পারবে। আমাদের ফোনগুলোকে সুরক্ষিত রাখার প্রতিশ্রুতির অংশ হিসেবে রয়েছে তিন বছরের মাসিক সিকিউরিটি প্যাচ। এছাড়া দুই বছরের ওএস (অপারেটিং সিস্টেম) আপডেটের প্রতিশ্রুতি থাকছে।’

অনুষ্ঠানে নকিয়া ৭.২ এবং ৬.২ স্মার্টফোন উন্মোচনের পাশাপাশি ৫টি নতুন মডেলের ফিচার ফোনও উন্মোচন করা হয়েছে। যার মধ্যে রয়েছে নকিয়া-১০৫, নকিয়া-১১০, নকিয়া-২২০ ৪জি, নকিয়া-৮০০ টাফ এবং নকিয়া-২৭২০ ফ্লিপ।

নকিয়া-১০৫ ফোনে পুরোনো নকিয়া-১০৫ ফোনের জনপ্রিয় সব ফিচার মিলবে। পাশাপাশি নতুন নকিয়া-১০৫ দেবে এক চার্জে সূর্যোদয় থেকে সূর্যাস্ত পর্যন্ত কথা বলার সুযোগ।

নকিয়া-১১০ ফোনটি নকিয়া ১০৫ মডেল ফোনটির মতো করেই তৈরি করা হয়েছে, যাতে খুব কম মূল্যে আরো বেশি বিনোদন দেওয়ার জন্য একটি ক্যামেরা, মিউজিক এবং গেমস যুক্ত করা হয়েছে।

নকিয়া-২২০ ৪জি ফোনের মাধ্যমে ৪জি এলটিই ব্যবহার করে এইচডি ভয়েস কল করার সুবিধা পাওয়া যাবে। এছাড়াও ওয়েব ব্রাউজারের মাধ্যমে ওয়েবসাইট ব্রাউজ করা যাবে।

নকিয়া-৮০০ টাফ ফোনটিকে স্থায়ীত্ব ও ব্যাটারি লাইফের দিক থেকে বেঞ্চমার্ক বলে দাবি প্রতিষ্ঠানটির। বিরূপ পরিবেশে ব্যবহার্য ফোনটিতে রয়েছে পানি ও ধুলা নিরোধী ফিচার। আউটডোর অ্যাডভেঞ্চারের জন্য ডিজাইন করা এই ৪জি ফোনটিতে রয়েছে আধুনিক প্রযুক্তির গুগল অ্যাসিস্ট্যান্ট, ৪জি ব্যবহারের সক্ষমতা, ফেসবুক ও হোয়াটসঅ্যাপসহ বেশ কয়েকটি জনপ্রিয় অ্যাপ।

নকিয়া-২৭২০ ফ্লিপ ফোনটি জনপ্রিয় ফ্লিপ-ফোন ডিজাইন, নির্ভরযোগ্যতা ও স্থায়ীত্বের সংমিশ্রণে তৈরি করা হয়েছে। ফোনটিতে হোয়াটসঅ্যাপ এবং ফেসবুক সংযুক্ত রয়েছে। এছাড়া একটি মাত্র বাটন প্রেস করেই গুগল অ্যাসিস্ট্যান্ট ব্যবহারের সুবিধা রয়েছে।

অনুষ্ঠানে বাংলাদেশে এইচএমডি গ্লোবালের বিজনেসের প্রধান ফারহান রশিদ বলেন, ‘ফিচার ফোনের সেরা ব্র্যান্ড হিসেবে আমরা গ্রাহকদের বিভিন্ন চাহিদা মেটাতে ডিজাইন, ফর্ম-ফ্যাক্টর এবং কার্যকারিতায় নতুনত্ব আনতে অবিরত নতুন প্রযুক্তি নিয়ে আসছি। নকিয়ার নতুন ফিচার ফোনগুলো আমাদের পোর্টফোলিও বাড়ানোর পাশাপাশি গ্রাহকদের কাছে সর্বশেষতম ফিচার এবং নেটওয়ার্ক ব্যবহারের বিশ্বাসযোগ্য ফোন হিসেবে পরিচিতি পাবে বলে আশা করছি।

নকিয়া-১০৫ ফোনটি ব্লু, ব্ল্যাক এবং পিঙ্ক- এই তিনটি কালারে বাজারে পাওয়া যাবে ১২ সেপ্টেম্বর থেকে। সিঙ্গেল সিম মডেলের ফোনের দাম হবে ১,৩৯৯ টাকা এবং ডুয়াল সিম মডেলের ফোনটি পাওয়া যাবে ১,৪৯৯ টাকায়।

নকিয়া-১১০ ফোনটি ওশেন ব্লু, ব্ল্যাক কালারে অক্টোবরের প্রথম সপ্তাহে পাওয়া যাবে এবং এর মূল্য হবে ২,০৯৯ টাকা।

নকিয়া-২২০ ৪জি ফোনটি ব্লু ও ব্ল্যাক কালারে অক্টোবরের প্রথম সপ্তাহে পাওয়া যাবে এবং এর মূল্য হবে ৩,৯৯৯ টাকা।

নকিয়া-২৭২০ ফ্লিপ ফোনটি ব্ল্যাক কালারে নভেম্বরের প্রথম সপ্তাহে পাওয়া যাবে, যার মূল্য হবে ৯,৫০০ টাকা।

নকিয়া-৮০০ টাফ ফোনটি ব্ল্যাক স্টিল এবং ডেসার্ট স্যান্ড কালারে পাওয়া যাবে ডিসেম্বরের শুরুতে, যার মূল্য হবে ১০,২৫০ টাকা।

অন্যদিকে, নকিয়া ৭.২ স্মার্টফোনটি চারকোল কালারে এবং নকিয়া ৬.২ স্মার্টফোনটি সিরামিক ব্ল্যাক কালারে বাজারে পাওয়া যাবে অক্টোবরের মাঝামাঝিতে এবং দাম ওই সময়ই ঘোষণা করা হবে।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ইউনিয়ন গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক রাকিবুল কবির, এইচএমডি গ্লোবাল বাংলাদেশের মার্কেটিং লিড ইফফাত জহুর প্রমুখ।


রাইজিংবিডি/ঢাকা/১১ সেপ্টেম্বর ২০১৯/ফিরোজ


   



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

‘এখনো পুরো প্রতিভা দেখাইনি’

২০১৯-০৯-১৭ ৩:৩২:১৯ পিএম

লেজার ট্রিটের মডেল হলেন শুভ

২০১৯-০৯-১৭ ২:৫৩:১৩ পিএম

স্বামী-স্ত্রীর লাশ উদ্ধার

২০১৯-০৯-১৭ ২:৪৮:৫৭ পিএম

স্মিথ-কোহলির তুলনা চান না সৌরভ

২০১৯-০৯-১৭ ২:৩৬:৫৭ পিএম