নাসা স্পেস অ্যাপস চ্যালেঞ্জের রেজিস্ট্রেশন শুরু

প্রকাশ: ২০১৯-০৯-১২ ৭:৫৮:৩৫ পিএম
মনিরুল হক ফিরোজ | রাইজিংবিডি.কম

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : যুক্তরাষ্ট্রের মহাকাশ গবেষণা প্রতিষ্ঠান নাসা আয়োজিত বিশ্বের অন্যতম হ্যাকাথন প্রতিযোগিতা ‘নাসা স্পেস অ্যাপস চ্যালেঞ্জ’। বিশ্বের ২৫০টি শহরে এ প্রতিযোগিতা হবে। বাংলাদেশেও এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

বাংলাদেশে নাসার এই প্রতিযোগিতার আয়োজক হিসেবে কাজ করছে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস)। বেসিস স্টুডেন্টস ফোরামের সহযোগিতায় বাংলাদেশে বেসিস টানা পঞ্চমবারের মতো এই প্রতিযোগিতার আয়োজন করতে যাচ্ছে।

দেশের ৯টি শহরে (ঢাকা, চট্রগ্রাম সিলেট, রাজশাহী, খুলনা, বরিশাল, রংপুর, ময়মনসিংহ এবং কুমিল্লা) এ প্রতিযোগিতার আঞ্চলিক পর্ব আয়োজিত হবে। প্রতিযোগিতায় অংশগ্রহণের রেজিস্ট্রেশন কার্যক্রম শুরু করেছে বেসিস। রেজিস্ট্রেশন চলবে ১৯ সেপ্টেম্বর, ২০১৯ (বৃহস্পতিবার) রাত ১১:৫৯ পর্যন্ত।

প্রতিযোগিতার ক্যাটাগরি হিসেবে থাকছে আর্থস ওশানস, আওয়ার মুন, প্লানেটস নেয়ার অ্যান্ড ফার, টু দ্য স্টারস এবং লিভিং ইন আওয়ার ওয়ার্ল্ড। প্রজেক্ট হিসেবে জমা দেয়া যাবে হার্ডওয়্যার, সফটওয়্যার, মোবাইল অ্যাপ, গেমস এবং হার্ডওয়্যার/সফটওয়্যার/মোবাইল অ্যাপ/গেমস প্রটোটাইপ।

আঞ্চলিক পর্যায়ের বিজয়ীরা নাসার চূড়ান্ত প্রতিযোগিতায় অংশগ্রহণের সুযোগ পাবে। বিস্তারিত জানতে এবং রেজিস্ট্রেশন করতে ভিজিট: http://bsf.basis.org.bd/NASA-2019


রাইজিংবিডি/ঢাকা/১২ সেপ্টেম্বর ২০১৯/ফিরোজ


   


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

১৯৭২ সালের পর...

২০১৯-০৯-১৬ ৮:৪৫:১০ এএম

এক বাড়িতেই ঢাকার ইতিহাস

২০১৯-০৯-১৬ ৮:৩৮:০৫ এএম

আয়ুষ্মানের আট বছরের অপেক্ষা

২০১৯-০৯-১৬ ৮:২২:৩২ এএম

টিভিতে আজকের খেলা

২০১৯-০৯-১৬ ৮:১৬:৩০ এএম

‘প্রথম ১০ মিনিটের ভুলে হেরে গেছি’

২০১৯-০৯-১৬ ১২:৩৯:৪৫ এএম

চট্টগ্রামে ছুরিকাঘাতে যুবক খুন

২০১৯-০৯-১৬ ১২:২৮:২৪ এএম

বিশ্ব ওজোন দিবস আজ

২০১৯-০৯-১৬ ১২:১৬:২৯ এএম

ওয়ালটন ম্যান অব দ্য ম্যাচ নবী

২০১৯-০৯-১৬ ১২:০২:৩৯ এএম

খালুর কাছে শিশু ধর্ষিত

২০১৯-০৯-১৫ ১১:৫৫:২০ পিএম