জনপ্রিয় মোবাইল গেম হ্যাকড

প্রকাশ: ২০১৯-১০-০৩ ২:২৩:৪৭ পিএম
বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক | রাইজিংবিডি.কম

হ্যাকিং এর শিকার হয়েছে শব্দ মেলানোর জনপ্রিয় পাজল গেম ‘ওয়ার্ডস উইথ ফ্রেন্ডস’। মোবাইল গেমটির ২১ কোটি ৮০ লাখের বেশি ব্যবহারকারীর অ্যাকাউন্টের তথ্য হাতিয়ে নিয়েছে জিনস্টিকপ্লেয়ার্স নামে পরিচিত এক হ্যাকার।

অ্যান্ড্রয়েড এবং আইওএস ফোনে গত ২ সেপ্টেম্বর পর্যন্ত গেমটির যারা ইনস্টল করেছেন এমন ব্যবহারকারীরা ঝুঁকিতে রয়েছেন বলে এক প্রতিবেদনে জানিয়েছে হ্যাকার নিউজ। গেমটির প্রায় ২২ কোটি অ্যাকাউন্টের বিস্তারিত তথ্য রয়েছে হ্যাকারের হাতে। যার মধ্যে রয়েছে ব্যবহারকারীর অ্যাকাউন্ট আইডি, ব্যবহারকারীর নাম, ইউজার নেম, ই-মেইল অ্যাড্রেস, লগ-ইন আইডি, ফেসবুক আইডি এবং ফোন নম্বর। 

হ্যাকড হওয়ার বিষয়টি গত ১২ সেপ্টেম্বর এক বিবৃতিতে স্বীকার করে ‘ওয়ার্ডস উইথ ফ্রেন্ডস’-এর নির্মাতা প্রতিষ্ঠান জিঙ্গা। কিন্তু কত সংখ্যাক অ্যাকাউন্টের তথ্য বেহাত হয়েছে তা প্রকাশ করেনি। তবে এই হ্যাকিংয়ের মাত্রাটি যে বিশাল তা এবার স্পষ্ট হয়েছে হ্যাকার নিউজের প্রতিবেদনে। জিনস্টিকপ্লেয়ার্স নামের পাকিস্তানি হ্যাকার ‘ওয়ার্ডস উইথ ফ্রেন্ডস’ গেমটির প্রায় ২২ কোটি অ্যাকাউন্টের তথ্য হাতিয়ে নেওয়ার কথা স্বীকার করেছেন হ্যাকার নিউজের কাছে।

চলতি বছরের শুরুতে পাকিস্তানি এই হ্যাকার আলোচনায় আসেন ৪৫টি জনপ্রিয় ওয়েবসাইট হ্যাক করে প্রায় ১০০ কোটি ব্যবহারকারীর তথ্য ডার্ক ওয়েবে বিক্রি করে দেয়ার ঘটনায়। সম্ভবত এবার মোবাইল গেমটির অ্যাকাউন্টগুলোর তথ্যের ক্ষেত্রেও এমনটা ঘটতে যাচ্ছে।


ঢাকা/ফিরোজ


   



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

ইউপি সদস্যসহ তিনজনের কারাদণ্ড

২০১৯-১০-১৭ ৭:৩৯:০৩ পিএম