ছুটির দিনে জমজমাট ডিজিটাল আইসিটি ফেয়ার

প্রকাশ: ২০১৯-১০-১১ ৩:১৪:৩১ পিএম
বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক | রাইজিংবিডি.কম

ছুটির দিনে জমে উঠেছে দেশের অন্যতম বৃহত্তম কম্পিউটার মার্কেট রাজধানীর এলিফ্যান্ট রোডের কম্পিউটার সিটি সেন্টারে (মাল্টিপ্ল্যান) ডিজিটাল আইসিটি মেলা ২০১৯। চলছে ক্রয়ের উপর ছাড় ও উপহার। আজ ১১ অক্টোবর মেলার দ্বিতীয় দিনে সকাল থেকেই ক্রেতাদের পদচারণার মুখর হয়ে উঠেছে মেলা। মেলা উপলক্ষে মার্কেটের ৭৪৬টি প্রতিষ্ঠান কিছু না কিছু ছাড় ও উপহার দিচ্ছে।

গতকাল ১০ অক্টোবর জাঁকজমকভাবে এ মেলা উদ্বোধন করেন ডাক ও টেলিযোগমন্ত্রী মোস্তাফা জব্বার। গতকাল থেকেই মেলা ঘিরে দর্শনার্থীদের আগ্রহ দেখা যায়।

সরকারি ছুটিতে মেলায় যেন বাড়তি উত্তেজনা তৈরি করেছে। ক্রেতা-দর্শনার্থীদের ভিড়ে খুশি মেলায় প্রযুক্তি পণ্যের বিক্রেতারা। ক্রেতাদের জন্য তাদের পক্ষ থেকে রয়েছে নানা ধরনের অফার এবং উপহার।

মেলায় মিরপুর থেকে ল্যাপটপ কিনতে আসা হোমাইরা আলম বলেন, বেশ কিছুদিন ধরে ল্যাপটপ কেনার কথা ভাবছিলাম। আজ ছুটির দিনে ছাড় ও উপহারের কথা ভেবে মেলায় এসেছি। পুরো মার্কেটে শুধু আইটি পণ্য। আমরা এগিয়ে যাচ্ছি এ মেলা দেখে সেটাই মনে হয়।

মোহাম্মদপুর থেকে সঞ্জয় চৌধুরি ছেলের জন্য ডেস্কটপ কম্পিউটার খুঁজছিলেন। কিন্তু মেলায় এসে প্রযুক্তিপণ্য আর ছাড় ও উপহার দেখে তিনি মুগ্ধ। বললেন, ডেস্কটপ তো কিনেছেনই ছেলের জন্য। মেয়ের জন্য ল্যাপটপও পছন্দ হয়েছে তাঁর।
৫ দিনব্যাপী এই মেলায় অংশগ্রহণ করেছে মার্কেটের ৭৪৬টি আইটি প্রতিষ্ঠান। বিশ্বের স্বনামধন্য বিভিন্ন আইসিটি ব্র্যান্ড এই মেলায় পৃষ্ঠপোষকতা করছে। প্লাটিনাম স্পন্সর হিসেবে রয়েছে এসার, ডেল, এইচপি, ক্যাসপারস্কি। গোল্ড স্পন্সর হিসেবে রয়েছে আসুস, লেনোভো, এডাটা। সিলভার স্পন্সর হিসেবে রয়েছে ডাহুয়া ও টিপি-লিংক। স্পন্সর হিসেবে রয়েছে ইসেট, টেনডা, ট্রানসেন্ড, ওয়েব লিংক। গেমিং পার্টনার হিসেবে রয়েছে গিগাবাইট।

মেলায় আজ অনুষ্ঠিত হয় শিশুদের কবিতা উৎসব। আগামীকাল ১২ তারিখ রয়েছে শিশু চিত্রাংকন প্রতিযোগিতা। এছাড়াও মেলা চলাকালীন প্রবেশ টিকেটের উপর র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হবে। মেলায় স্কুল-কলেজের শিক্ষার্থী ও সাংবাদিকদের প্রবেশাধিকার  উন্মুক্ত করা হয়েছে।


ঢাকা/ফিরোজ


   



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

আবরার ফাহাদ হত্যা

বুয়েটের ২৬ শিক্ষার্থী বহিষ্কার, ৬ জনকে শাস্তি

২০১৯-১১-২২ ২:৪৭:২২ এএম

শুক্রবার মাঠে নামছে ওয়ালটন

২০১৯-১১-২১ ১১:০২:১০ পিএম

তিন পেসার নিয়ে নামবে বাংলাদেশ

২০১৯-১১-২১ ৯:৩৫:৫৭ পিএম

শুক্রবার ঢাকায় আসছেন বান কি মুন

২০১৯-১১-২১ ৯:২৫:০১ পিএম