বাংলা টিউন অ্যাপে নতুন ফিচার

প্রকাশ: ২০১৯-১০-২৩ ১০:১২:২৭ পিএম
বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক | রাইজিংবিডি.কম

অনেকেই অবসর কাটাতে এফএম রেডিও শুনতে পছন্দ করেন। তবে অনেক স্মার্টফোনেই রেডিও ফিচারটি বিল্ট-ইন থাকে না। বাংলা টিউন অ্যাপে দেশের প্রায় সব এফএম ও কমিউনিটি রেডিও শোনার সুবিধা আছে। গুগল প্লেস্টোরে থাকা অ্যাপটিতে সম্প্রতি বেশ কিছু নতুন ফিচার যুক্ত হয়েছে। এছাড়া অ্যাপের আকার কম হওয়ায় ফোনে কম জায়গা নেবে।

অ্যাপটির উল্লেখযোগ্য বিষয় হচ্ছে, এর নকশা ও সহজে ব্যবহার করার সুবিধা। অ্যাপটি চালু করে ডানে–বাঁয়ে সোয়াইপ করলেই চ্যানেল পরিবর্তন হয়। এছাড়া চ্যানেল লিস্ট থেকে যেকোনো চ্যানেলে ক্লিক করলেই তা চালু হয়। পছন্দের গান বা অনুষ্ঠান রেকর্ড করে পরে ইন্টারনেট এমবি খরচ না করেই শোনা যাবে।

কলকাতাসহ ভারতের জনপ্রিয় বাংলা এফএম ও আঞ্চলিক বেতারের সুবিধাও আছে অ্যাপটিতে। পাশাপাশি বিশ্বের জনপ্রিয় বাংলা এফএম, অনলাইন রেডিও ও ইসলামিক রেডিও শোনার সুবিধা আছে এতে। চাইলে নিজের পছন্দের রেডিওর আলাদা তালিকা তৈরি করে নেওয়া যায়।

নোটিফিকেশন থেকে অ্যাপ খোলা ও বন্ধ করা যায় ফলে রেডিও চালু করে অন্য অ্যাপও চালানো যাবে, এতে রেডিও বন্ধ হবে না। পছন্দের রেডিও সহজে খুঁজে পেতে সার্চ করার সুবিধা আছে এতে। এছাড়া ব্রেকিং নিউজ অ্যালার্ট, খেলার আপডেট পাওয়া যাবে অ্যাপে। অ্যাপটি চালাতে আপনার ফোনের অপারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েড ললিপপ (৫.০) থেকে সর্বশেষ ভার্সন থাকতে হবে। বিনা মূল্যের অ্যাপটি http://bit.ly/banglatune লিংক থেকে ডাউনলোড করা যাবে।


ঢাকা/ফিরোজ


   



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

এক ক্লিকেই আয়কর মেলা

২০১৯-১১-১৪ ৮:২৯:২৯ এএম

ক্যাসিনো-কাণ্ডে কাজহীন শাকিব!

২০১৯-১১-১৪ ৮:২৩:১৮ এএম

জেনে নিন বিপজ্জনক অ্যাপসের নাম

২০১৯-১১-১৪ ৮:১৭:৪২ এএম

টিভিতে আজকের খেলা

২০১৯-১১-১৪ ৮:০৫:৩৪ এএম