৬০ লাখ টাকার আইফোন ১১ প্রো!

প্রকাশ: ২০১৯-১১-০৩ ৯:১৪:০০ পিএম
মো. রায়হান কবির | রাইজিংবিডি.কম

একটি ফোনের জন্য আপনি কত ব্যয় করতে রাজি আছেন? ৫০ হাজার? ১ লাখ কিংবা ২ লাখ? কিন্তু যদি শোনেন একটি ফোনের দাম ৬০ লাখেরও বেশি!

হ্যাঁ, প্রায় আধা কেজি সোনায় মোড়ানো আইফোনের দাম ৬০ লাখ টাকারও বেশি। শুধু সোনাই নয়, এই ফোনটিতে আছে ১৩৭টি হিরাও। ব্যাক কাভারটিকে পরিণত করা হয়েছে অভিজাত ঘড়িতে।

ট্যুরবিলন ঘড়ির আদলে সোনায় মোড়ানো এই আইফোনের আর তেমন কোনো পার্থক্য নেই সাধারণ আইফোন ১১ প্রোর সাথে। মানে শুধু ব্যাক কাভারই যত পার্থক্য গড়ে দিয়েছে। এছাড়া অন্যান্য ফিচার একই।

ক্যাভিয়ার নামক একটি প্রতিষ্ঠান এই লিমিটেড এডিশন আইফোন ১১ প্রো বাজারে এনেছে। এছাড়াও মঙ্গল গ্রহের টুকরো, উল্কার টুকরো এবং চাঁদের মাটির অংশ সহও আইফোন ১১ প্রো বাজারে এনেছে ক্যাভিয়ার। এগুলোও লিমিটেড এডিশন। তবে দাম ৭ লাখের মতো।

সোনায় মোড়ানো আইফোন ১১ প্রো ৬৪ জিবির দাম ধরা হয়েছে ৭০,৩৪০ ডলার। আর ৫১২ জিবি রম সহ আইফোন ১১ প্রো’র দাম ধরা হয়েছে ৭১,৫২০ ডলার যা প্রায় ৬১ লাখের মতো।

তবে ক্যাভিয়ার জানিয়েছে মঙ্গল গ্রহ বা চাঁদের মাটির অংশ সহ ফোনগুলো মাত্র ১৯টি তৈরি করেছে তারা। আর মঙ্গল গ্রহের মাটি বা চাঁদের মাটি সত্যিই আসল কিনা তা পরীক্ষা করে জানিয়েছে মিনেরেলজিক্যাল মিউজিয়াম অব দ্য রাশিয়ান একাডেমি অব সাইন্সেস। তাহলে আর দেরি কেন? টাকা খরচ করার জায়গা খুঁজে না পেলে এখনই মঙ্গল, চাঁদ, উল্কার অংশ কিংবা সোনায় মোড়ানো আইফোন কিনে ফেলতে পারেন!  


ঢাকা/ফিরোজ


   



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

দ্বিতীয় দিনের খেলা শুরু

২০১৯-১১-১৭ ৯:৪৮:০৯ এএম

বন্ধুর বিয়েতে পেঁয়াজ উপহার

২০১৯-১১-১৭ ৮:৫৫:০৯ এএম

ফটোগ্রাফ নাকি পেইন্টিং?

২০১৯-১১-১৭ ৮:৪৬:০৭ এএম

সহপাঠীদের ‘দাদি’ তিনি

২০১৯-১১-১৭ ৮:৪১:৩৬ এএম

‘সালমান খানের পা ছুঁতে চাই’

২০১৯-১১-১৭ ৮:৩২:০৫ এএম

একটি সেতুর অভাবে …

২০১৯-১১-১৭ ৮:৩০:২৯ এএম

টিভিতে আজকের খেলা

২০১৯-১১-১৭ ৮:২৫:৫০ এএম

রোববার আখাউড়া স্থলবন্দর বন্ধ

২০১৯-১১-১৭ ২:২৫:৩০ এএম